Advertisement

The special train to North Bengal: পুজোর মুখে সুখবর উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন ছাড়বে কাল

The special train to North Benga: ভ্রমণ পিপাসুদের জন্য সুখবর নিয়ে এল রেল। পুজোর মরশুমে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় পর্যটকের ঢল নামে। ভরা থাকে ডুয়ার্সের জঙ্গলও। এই সময় ট্রেনের টিকিট পেতে অসুবিধায় পড়তে হচ্ছে পর্যটকদের। তাই যাত্রীদের অতিরিক্ত চাপ কমাতে ও পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য সাপ্তাহিক ছুটি ও জাতীয় ছুটির দিনগুলিতে স্পেশাল ট্রেন চলাচল শুরু হচ্ছে হাওড়া থেকে।

উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন ছাড়বে কাল, কোন কোন স্টেশনে স্টপেজ?
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 26 Sep 2023,
  • अपडेटेड 1:29 AM IST
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • পুজোর মুখে সুখবর
  • ছাড়বে কাল মঙ্গলবার থেকে

The special train to North Bengal: কলকাতা থেকে সমস্ত উত্তরবঙ্গগামী নিয়মিত ট্রেনে ২ মাস আগেই সমস্ত টিকিট বুকিং হয়ে গিয়েছিল। সমস্য়া সমাধানে এগিয়ে এসেছিল সরকারি কিছু বাস সংস্থা। যদিও তা চাহিদার তুলনায় খুবই সামান্য ছিল। এবার উৎসবের মরশুমে বাড়তি ট্রেন চালানোর ঘোষণা করল রেল।

ভ্রমণ পিপাসুদের জন্য সুখবর নিয়ে এল রেল। পুজোর মরশুমে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় পর্যটকের ঢল নামে। ভরা থাকে ডুয়ার্সের জঙ্গলও। এই সময় ট্রেনের টিকিট পেতে অসুবিধায় পড়তে হচ্ছে পর্যটকদের। তাই যাত্রীদের অতিরিক্ত চাপ কমাতে ও পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য সাপ্তাহিক ছুটি ও জাতীয় ছুটির দিনগুলিতে স্পেশাল ট্রেন চলাচল শুরু হচ্ছে হাওড়া থেকে।

স্পেশাল ট্রেন কবে?

পূর্ব রেল হাওড়া এবং নিউ জলপাইগুড়ির মধ্যে একটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ট্রেনটির যাত্রা শুরু হচ্ছে। ইতিমধ্যে এই স্পেশাল ট্রেনের টিকিট বুকিং শুরু হয়েছে। পূর্ব রেলের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই ঘোষণা করা হয়েছে।

কোন ট্রেন কখন যাবে?

রেল সূত্রে জানা গিয়েছে ০৩০৩১ হাওড়া – নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস স্পেশাল হাওড়া ছাড়বে ২৩.৪০টায়। নিউ জলপাইগুড়ি পৌঁছবে ১০.৪৫ টায়। অন্যদিকে ০৩০৩২ নিউ জলপাইগুড়ি – হাওড়া এক্সপ্রেস স্পেশাল নিউ জলপাইগুড়ি থেকে ১২.২৫ টায় ছাড়বে। হাওড়া পৌঁছবে ২৩.৩০ টায় একই দিনে। বিশেষ ট্রেনটিতে সাধারণ দ্বিতীয় শ্রেণি, স্লিপার ক্লাস এবং শীতাতপ নিয়ন্ত্রিত কোচ রয়েছে। ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড এবং মালদহ টাউন স্টেশনে ট্রেনটি দাঁড়াবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement