Advertisement

Whatsapp: নম্বর লাগবে না, সানি লিওন কিংবা ঐশ্বর্য রাইকে অ্যাড করুন WhatsApp-এ, কীভাবে?

Pan Aadhar Whatsapp: হোয়াটসঅ্যাপ বর্তমানে একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ। সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষ ব্যবহার করে।  হোয়াটসঅ্যাপ চ্যাটবক্স এখন  যোগাযোগের হাতিয়ার হয়ে উঠেছে। এখানেই আপনি কোনও রকম নথি ছাড়াই আপনার আধার কার্ড, প্যান কার্ড এমনি কোভিড ভ্যাকসিন সার্টিফিকেটও ডাউনলোড করে নিতে পারবেন।

নম্বর লাগবে না, সানি লিওন কিংবা ঐশ্বর্য রাইকে অ্যাড করুন WhatsApp-এ, কীভাবে?
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 16 Sep 2023,
  • अपडेटेड 8:00 AM IST
  • WhatsApp থেকেই পাবেন আপনার আধার-প্যান কার্ড
  • পেতে পারেন আরও নানা নথি
  • শুধু করতে হবে এই কাজ

Whatsapp New Feature: হোয়াটসঅ্যাপ গোটা দুনিয়াj সবচেয়ে বেশি ব্যবহার হওয়া ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। এই প্লাটফর্মে আপনাকে একাধিক ফিচার দেওয়া হয়। ইনস্ট্যান্ট মেসেঞ্জার থেকে নিয়ে কলিং ফটো শেয়ারিং এখন চ্যানেল পর্যন্ত পাওয়া যাচ্ছে। মেটা হোয়াটসঅ্যাপে নতুন ফিচার whatsapp চ্যানেল জুড়ে দিয়েছে। এই ফিচার অত্যন্ত আকর্ষণীয় এবং আলাদা।

এখনও পর্যন্ত আপনাকে হোয়াটসঅ্যাপে কাউকে অ্যাড করার জন্য তার নম্বর প্রয়োজন ছিল। চ্যানেলে অ্যাড করতে হলে আপনাকে তার নম্বর প্রয়োজন হবে না। অর্থাৎ আপনি বিনা কাউকে নম্বর ছাড়াই হোয়াটসঅ্যাপে অ্যাড করে নিতে পারবেন।

সমস্ত সেলিব্রিটিদের ফলো করতে পারবেন

সানি লিওনি থেকে শুরু করে শাহরুখ খান কিংবা অন্য বিখ্যাত বিভিন্ন ব্যক্তিত্বরা হোয়াটসঅ্যাপ চ্যানেলের অংশ। এর সাহায্যে আপনি সমস্ত সেলিব্রেটিদের ফলো করতে পারবেন। সবাই ধীরে ধীরে এটি পেতে শুরু করেছে। এর জন্য আপনাকে হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে।

হোয়াটসঅ্যাপ আপডেট করার পরে আপনি স্ট্যাটাস সেকশনের জায়গায় আপডেট ট্যাব দেখতে পাবেন। এতে আপনাকে স্ট্যাটাস এবং চ্যানেল দুটো ডিটেলস দেওয়া হবে। যখনই আপনি এই ট্যাবে পৌঁছবেন তখন সবার আগে আপনাকে সামনে আসবে। এর পরে আপনি চ্যানেলে লিস্ট দেখতে পাবেন।

আপনি যে কোনও চ্যানেলে সামনে দেখতে পাওয়া আইকনে ক্লিক করলে সেটি ফলো করতে পারবেন। কোনও চ্যানেলকে ফলো করতে গেলে আপনাকে তার সঙ্গে জড়িত আপডেট শো করে দেওয়া হবে। এই আপডেট চেক করলে আপনি আপনাকে আপডেট ট্যাবে যেতে হবে। যেখানে চ্যাট গ্রুপে আপনাকে এই চ্যানেলকে নতুন আপডেট দেওয়া হবে।

আপনার নম্বর কি লিক হবে?

এই চ্যানেলে আপনি যে কোনও কাউকে ফলো করতে পারবেন। এই তথ্য অন্য ইউজারদের কাছে থাকবে না। অর্থাৎ এটি সম্পূর্ণভাবে সিক্রেট থাকবে। এমনকী চ্যানেলে মজুত কন্টেন্টকেও আপনি লাইকও করতে পারবেন। কিন্তু এর তথ্য অন্য ইউজাররা পাবেন না। এর অর্থ হল যে আপনি আপনার কন্টাক্ট নম্বর অন্য কারও হাতে যাবে না।

Advertisement

আপনি কি নিজের চ্যানেল ক্রিয়েট করতে পারবেন?

অবশ্যই আপনি নিজের চ্যানেল ক্রিয়েট করতে পারবেন। হোয়াটসঅ্যাপে এই ফিচার ব্যবহার করে আপনাকে নিজের জন্য আলাদা ট্যাবে যেতে হবে এবং এরপর চ্যানেল এর সঙ্গে দেখতে পাওয়া আইকনে ক্লিক করতে হবে। এতে আপনি ক্লিক করলে আপনার দুটো অপশন আসবে। ফাইন্ড চ্যানেল এবং ক্রিয়েট চ্যানেল। চ্যানেল তৈরি করার জন্য আপনাকে ক্রিয়েট চ্যানেল অপশন নিয়ে যেতে হবে। এখন গেট স্টার্টে ক্লিক করতে হবে। এখানে আপনাকে আপনার চ্যানেলের নাম, চ্যানেলের ডেসক্রিপশন এবং চ্যানেলের জন্য ফটো বাছতে হবে। এই ফটো চ্যানেল আইকন গ্রুপে দেখা যাবে। এভাবে আপনি আপনার নিজের চ্যানেল ক্রিয়েট করতে পারবেন। আপনার চ্যানেল লিংক অন্য ইউজারদের সঙ্গে শেয়ার করতে পারবেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement