Advertisement

ভাইরাল

৩টে বিয়ে, ৬টা সন্তান, ৮ কোম্পানি! জানুন পৃথিবীর ধনীতম ব্যক্তি সেকেন্ডে কত উপার্জন করেন

Aajtak Bangla
  • 08 Jan 2021,
  • Updated 12:33 AM IST
  • 1/10

টেসলার সিইও এলন মাস্ক ২০১৭ সালের এক নম্বর ধনী ব্যক্তি আমাজনের জেফ বেজোসকে পরাজিত করেছেন। আজ এলন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। তাঁর সম্পদের পরিমাণ ১৮৮ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি। অন্যদিকে আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের সম্পত্তির পরিমাণ ১৮৭ বিলিয়ন ডলার। একনজরে জানুন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি সম্পর্কে কিছু কথা।

  • 2/10

এলন মাস্কের জন্ম দক্ষিণ আফ্রিকায়। তিনি ১৭ বছর বয়সে কানাডা এসেছিলেন। একটি ওয়েবসাইটের প্রতিবেদন অনুসারে, অ্যালেনের মা জানিয়েছেন তার ছেলে সবসময় অন্য জগতে বিরাজ করত। ঘুমানোর সময়ে স্বপ্নে ভেসে থাকত। আমি মন খারাপ করতাম। কিন্তু পরে এটা মানিয়ে নিয়েছি
 

  • 3/10

অ্যালানের সঙ্গে  তাঁর বাবার সম্পর্ক খুব একটা ভালো ছিল না। অ্যালানের বাবা কখনই তাঁর স্বপ্নগুলিকে সমর্থন করেননি এবং অ্যালান বলেছেন যে তাঁর শৈশব অনেক সমস্যায় ভরা ছিল। অ্যালানও বেশ কয়েকবার বাবার সাথে কথা বলা বন্ধ করে দিয়েছিল। একবার অ্যালানের বাবাও তাঁর বাড়িতে প্রবেশ করা তিন চোরকে গুলি করেছিলেন।

  • 4/10

শৈশবকাল থেকেই বুদ্ধিমান ব্যক্তি ছিলেন এলেন। ৯-১০ বছর বয়স থেকেই কম্পিউটার প্রোগ্রামিং শিখতে শুরু করেছিলেন। অ্যালান একটি স্পেস থিম দিয়ে একটি কম্পিউটার গেম তৈরি করেছিল এবং এটি একটি কম্পিউটার ম্যাগাজিনে ৫০০ মার্কিন ডলারে বিক্রয় করেছিল। এই গেমটির নাম ব্লাস্টার এবং এটি আজও অনলাইনে খেলা যায়। অ্যালানের শৈশবকাল বেশিরভাগ সময় বইয়ে কাটিয়েছেন। তিনি ১০ ঘন্টা বইতে মনোযোগ দিয়ে থাকতেন।

  • 5/10

এলন বলেছিলেন, তাঁকে ছোটবেলায় খুব কটুক্তির শিকার হতে হত। একবার তাকে স্কুলে সিড়ি থেকে ফেলা দেওয়া হয়েছিল। তাই জন্য হাসপাতাল ভর্তি হতে হয়েছিল। একবার তাকে এমন ভাবে মারধর করা হয়েছিল, যাতে প্রাণহানির আশঙ্কা ছিল। এই কারণেই ১৫ বছর বয়সে তিনি জুডোর প্রশিক্ষণ নিয়েছিলেন।

  • 6/10

এলন দক্ষিণ আফ্রিকা ছেড়ে কানাডায় চলে এসেছিলেন কারণ তিনি সামরিক বাহিনীতে যোগ দিতে চাননি। তিনি পিএইচডি করতে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন, কিন্তু মাত্র দুদিনের মধ্যেই তিনি এই বিশ্ববিদ্যালয় থেকে ফিরে আসেন। কারণ সেই সময়ে ইন্টারনেটের জগতে তিনি মিশতে চেয়েছিলেন।

  • 7/10

এলন মাস্ক ২০০০ সালে কানাডিয়ান লেখক জাস্টিনকে বিয়ে করেছিলেন। এই সম্পর্ক আট বছর ধরে স্থায়ী হয়েছিল। অ্যালান এবং জাস্টিনের বিবাহবিচ্ছেদ হয়েছিল ২০০৮ সালে। এর পরে ২০১০ সালে তিনি ব্রিটিশ অভিনেত্রী তালুলা রিলিকে বিয়ে করেছিলেন। দু'বছর পর তাদের সম্পর্কের অবসান ঘটে। তবে ২০১৩ সালে তারা আবার বিয়ে করেন। কিন্তু তিন বছর পরে তারা ফের আলাদা হয়ে যান। এরপরে, অ্যালান এবং সুপারস্টার অভিনেত্রী আম্বার হার্ডের মধ্যে সম্পর্কের বিষয়টি মিডিয়ায় প্রচুর শিরোনাম পেয়েছিল পরে তাদের মধ্যে বিচ্ছেদ হয়।

  • 8/10

ইলন মাস্কের প্রথম স্ত্রী জাস্টিনের ৬ জন সন্তান রয়েছে। যার মধ্যে একজন মারা গিয়েছিলেন। এই পাঁচ জনই ছেলে। এলন এবং তার বান্ধবীর এই বছরের মে মাসে একটি ছেলে হয়েছে।

  • 9/10

এলন মাস্ক প্রতি সেকেন্ডে ৬৭ লাখ টাকা উপার্জন করেন। কিন্তু তারপরেও তিনি বিষয় সম্পর্কে বিভ্রান্ত থাকেন। সোশ্যাল মিডিয়াতেও তাঁর জনপ্রিয়তা রয়েছে।

  • 10/10

এলন মাস্ক এখনও পর্যন্ত ৮ কোম্পানির প্রতিষ্ঠা করেছে, যার মধ্যে স্পেস এক্স, টেসলা, হাইপারলুপ এবং বোরিং মতো বিখ্যাত কোম্পানি রয়েছে।
 

Advertisement
Advertisement