Advertisement

মাউথঅর্গানে একটানা ৪৫ গান, রেকর্ড গড়ে 'সম্ভ্রম' আদায় হুগলির ছাত্রর

মাত্র ৪ বছর বয়সেই মাউথঅর্গ্যান শিক্ষার শুরু হুগলির সিঙ্গুরের বাসিন্দা সম্ভ্রম দাসের। বর্তমানে চতুর্থ শ্রেণির ছাত্র সে। দীর্ঘ লকডউনে ঘরবন্দি থাকা অবস্থায় বাবার কাছেই মাউথঅর্গ্যানের চর্চা চালিয়ে গিয়েছে সম্ভ্রম। এবারা লাগাতার এই অনুশীলনের সুফল এল India Book of Records-র হাত ধরে।

সম্ভ্রম দাস
ভোলানাথ সাহা
  • হুগলি,
  • 30 Oct 2021,
  • अपडेटेड 7:59 PM IST
  • ৪ বছর বয়স থেকে মাউথঅর্গান শিক্ষা
  • একসঙ্গে ৪৫টি গান বাজিয়ে রেকর্ড
  • গিনেন বুকেও নাম তোলার ইচ্ছা

মাউথঅর্গ্যান বাজিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের India Book of Records পুরষ্কার অর্জন করলো চতুর্থ শ্রেণির ছাত্র। পুরস্কার জয়ী ছাত্রের নাম সম্ভ্রম দাস। একটানা ৪৫টি বাংলা, হিন্দি ও ইংরাজি গানের সুর বাজিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলেছে ছোট্ট সম্ভ্রম। 

জানা গিয়েছে, মাত্র ৪ বছর বয়সেই মাউথঅর্গ্যান শিক্ষার শুরু হুগলির সিঙ্গুরের বাসিন্দা সম্ভ্রম দাসের। বর্তমানে চতুর্থ শ্রেণির ছাত্র সে। দীর্ঘ লকডউনে ঘরবন্দি থাকা অবস্থায় বাবার কাছেই মাউথঅর্গ্যানের চর্চা চালিয়ে গিয়েছে সম্ভ্রম। এবারা লাগাতার এই অনুশীলনের সুফল এল India Book of Records-র হাত ধরে। 

সম্ভ্রম দাস

তবে এবারই প্রথম নয়, এর আগেও পুরস্কার এসেছে সম্ভ্রমের ঝুলিতে। এর আগে জাতীয়স্তরে 'অ্যামেজিং কিডস'র তরফে মেডেল এবং অল ইন্ডিয়া মাউথঅর্গ্যান প্লেয়ার গ্রুপ-র থেকেও পদক পেয়েছে চতুর্থ শ্রেণির এই ছাত্র। আর এবার তার নাম উঠল ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে। 

পরিবারের বাকি সদস্যদের সঙ্গে সম্ভ্রম

সম্ভ্রমের এই সাফল্যে ভীষণ খুশি তার বাবা মা। তবে সম্ভ্রমের লক্ষ্য অবশ্য আরও অনেক উচুতে। শুধু ইন্ডিয়া বুক অফ রেকর্ডসই নয়, আগামিদিনে গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডেও (Guinness World Records) নাম তুলতে চায় এই বিষ্ময় বালক।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement