Advertisement

Monsoon Lottery Jackpot: ২৫০ টাকার টিকিট কেটে ১০ কোটির মালকিন কেরলের ১১ মহিলা সাফাই কর্মী

Monsoon Lottery Jackpot: ১১ জন মহিলা সাফাইকর্মী মিলে কেটেছিলেন ২৫০ টাকার লটারির টিকিট, জিতলেন ১০ কোটির পুরস্কার! কদিন আগও পর্যন্ত এই মহিলাদের কারও একার পক্ষে ২৫০ টাকা দিয়ে লটারির টিকিট কাটার সামর্থ ছিল না৷ এখন তারাই একেকজন প্রায় ৯০ লক্ষ টাকার মালিক!

১১ জন মহিলা সাফাইকর্মী মিলে কেটেছিলেন ২৫০ টাকার লটারির টিকিট, জিতলেন ১০ কোটির পুরস্কার!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 28 Jul 2023,
  • अपडेटेड 7:34 PM IST
  • ১১ জন মহিলা সাফাইকর্মী মিলে কেটেছিলেন ২৫০ টাকার লটারির টিকিট, জিতলেন ১০ কোটির পুরস্কার!
  • কদিন আগও পর্যন্ত এই মহিলাদের কারও একার পক্ষে ২৫০ টাকা দিয়ে লটারির টিকিট কাটার সামর্থ ছিল না৷
  • খন তারাই একেকজন প্রায় ৯০ লক্ষ টাকার মালিক!

Rs 10 Crore Jackpot: কেরলের ১১ জন পরিশ্রমী মহিলার ভাগ্য তাদের রাতারাতি কোটিপতি করেছে। কেরলের স্থানীয় পৌরসভার প্লাস্টিক বর্জ্য বাছাই ইউনিটে কর্মরত এগারোজন মহিলা কর্মী কখনও স্বপ্নেও ভাবেননি যে তারা মাথাপিছু ২৫ টাকারও কম টাকায় কাটা লটারির টিকিট কেটে ১০ কোটি টাকার জ্যাকপট পাবেন৷

এই ১১ জন মহিলা মোট ২৫০ টাকা দিয়ে লটারির টিকিট কিনেছেন। এই ১১ জন মহিলা প্রতিদিনের মতো তাদের সবুজ ডিউটি ওভারকোট আর রাবারের গ্লাভস পরে পৌরসভার প্লাস্টিক বর্জ্য বাছাইয়ের কাজ করছিলেন যখন এই সুসংবাদটি এল। কেরলের পারাপ্পানগাদি পৌরসভার গোডাউন থেকে সংগ্রহ করা প্লাস্টিক বর্জ্য আলাদা করার সময়, জ্যাকপট জয়ের খবর পাওয়ার পর তারা প্রথমে বিশ্বাসই করতে পারছিলেন না!

মনসুন বাম্পার হিসেবে ১০ কোটি টাকা পুরস্কার
কেরল লটারি বিভাগ ঘোষণা করেছে যে, মহিলারা অর্থ সংগ্রহ করার পরে যে টিকিটগুলি কিনেছেন তাদের একটি মনসুন বাম্পার হিসাবে ১০ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। কদিন আগও পর্যন্ত এই মহিলাদের কারও একার পক্ষে ২৫০ টাকা দিয়ে লটারির টিকিট কাটার সামর্থ ছিল না৷ এখন তারাই একেকজন প্রায় ৯০ লক্ষ টাকার মালিক!

বিজয়ীদের মধ্যে একজন রাধা বলেছেন, “যখন আমরা অবশেষে জানতে পারলাম যে আমরা জ্যাকপটে জিতেছি, তখন আমাদের উত্তেজনা এবং আনন্দের সীমা ছিল না। আমরা সকলেই জীবনে নানা সমস্যার সম্মুখীন হচ্ছি এবং এই অর্থ কিছুটা হলেও আমাদের বেশ কিছু সমস্যা সমাধানে সাহায্য করবে।”

বিজয়ী এই মহিলা সাফাইকর্মীদের অনেককেই তাদের ঋণ পরিশোধ করতে, তাদের মেয়ের বিয়ে দিতে বা তাদের প্রিয়জনের চিকিৎসা ব্যয় মেটাতে রোজ চিন্তা করতে হয়। এরা যে যার কাজের উপর নির্ভর করে মাসে ৭,৫০০ টাকা থেকে ১৪,০০০ টাকা পর্যন্ত বেতন পান। এদের সবাই খুব সাধারণ বাড়িতে থাকেন এবং জীবনের কঠোর বাস্তবতার সঙ্গে নিত্যদিন লড়াই করেন। এই লটারি থেকে পাওয়া ১০ কোটি টাকা পুরস্কার তাঁদের জীবন বদলে দিতে চলেছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement