Advertisement

১০০ ফুট গভীর জলপ্রপাতে পড়েন মা-মেয়ে, এই ব্যক্তি যে ভাবে বাঁচালেন...

শ্যেন রাউন্ডি পেশায় মেকানিক। তাঁর সাহসিকতার জেরেই প্রাণ বাঁচে মা ও মেয়ের। এরপর সর্বত্র তাঁর প্রশংসা শুরু হয়েছে। অন্যদিকে উদ্ধারকার্যের সময় অলিভিয়া নামে ওই মহিলা ও তাঁর মেয়েরও আঘাত লাগে। তবে আপাতত তিনজনেই স্থিতিশীল। প্রসঙ্গত Multnomah Waterfall দেখার সময় ঘটে যায় এই ঘটনাটি। 

শ্যেন রাউন্ডি (ছবি সূত্র-সোশ্যাল মিডিয়া)
Aajtak Bangla
  • দিল্লি,
  • 16 Nov 2021,
  • अपडेटेड 11:37 AM IST
  • জলপ্রপাতে পড়লেন মা-মেয়ে
  • জীবন বাঁচালেন ব্যক্তি
  • আপাতত তিনজনেই স্থিতিশীল

নিজের জীবনের ঝুঁকি নিয়ে এক মা ও তার ২ বছরের সন্তানকে বাঁচালেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে আমেরিকার পৌর্টল্যান্ডে। ১০০ ফুট গভীর জলপ্রপাতে পড়ে যাওয়ার হাত থেকে ওই মা ও তাঁর মেয়েকে বাঁচালেন ব্যক্তি। জানা গিয়েছে, শ্যেন রাউন্ডি নামে ওই ব্যক্তি তাঁর ছেলের জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎই তিনি চিৎকার শুনতে পান। দৌড়ে গিয়ে দেখেন দু'জন সেতু থেকে নিচে জলে পড়ে গিয়েছেন। 

এরপরেই তৎপর হয়ে ওঠেন শ্যেন রাউন্ডি। লোহার ওই সেতু থেকে লাফিয়ে একটি গাছে উঠে পড়েন তিনি। মহিলাকে বাঁচানোর জন্য বাড়িয়ে দেন হাত। কিন্তু মহিলা কাঁদতে কাঁদতে প্রথমে তাঁর শিশুটিক বাঁচানোর আবেদন জানান। সেই কথা শুনে ঠান্ডা জলে ঝাঁপ দেন শ্যেন। শিশুটিকে ধীরে ধীরে দেওয়ালের দিকে নিয়ে আসেন। ইতিমধ্যেই ঘটনাস্থলে উপস্থিত আরও কয়েকজন সেখানে গরম পোশাকের ব্যবস্থা করেন। এরপর মহিলাকে বাঁচানোর জন্য এগিয়ে যান শ্যেন। সেই সময় বেশকিছু চোটও পান তিনি। কিন্তু তারপরেও ওই মহিলার জীবন বাঁচান শ্যেন। 

চোট লাগে তিনজনেরই

ডেইলি মেলের রিপোর্ট অনুযায়ী, শ্যেন রাউন্ডি পেশায় মেকানিক। তাঁর সাহসিকতার জেরেই প্রাণ বাঁচে মা ও মেয়ের। এরপর সর্বত্র তাঁর প্রশংসা শুরু হয়েছে। অন্যদিকে উদ্ধারকার্যের সময় অলিভিয়া নামে ওই মহিলা ও তাঁর মেয়েরও আঘাত লাগে। তবে আপাতত তিনজনেই স্থিতিশীল। প্রসঙ্গত Multnomah Waterfall দেখার সময় ঘটে যায় এই ঘটনাটি। 

পা পিছলে পড়ে যান মহিলা

Multnomah Waterfall দেখার সময় সেতুতে পা পিছলে যায় মহিলার। যার জেরে মহিলার হাত থেকে পিছলে ১৮ ফুট গভীর ঠান্ডা জলে পড়ে যায় শিশুটি। এরপর তিনি নিজেও পড়ে গিয়ে একটি গাছে আটকে যান। ঘটনাটি দেখে শ্যেন রাউন্ডি কিছু না ভেবেই মা-মেয়েকে বাঁচাতে ঝাঁপ দেন। মা ও শিশুকে বাঁচানোয় তাঁকে ধন্যবাদ জানান সবাই।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement