Advertisement

লাল লিপস্টিক পরে আত্মীয়দের বিদ্রূপের জবাব দিলেন এই যুবক!

কলকাতার গাঙ্গুলিবাগানের বাসিন্দা পুষ্কক সেন। গত ৯ নভেম্বর নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেন পুষ্কক। ছবিতে তাঁকে দেখা গিয়েছে ঠোঁটে লাল লিপস্টিক লাগানো অবস্থায়। পুষ্কক ক্যাপশনে লেখেন, 'আমার মা, ৫৪ বছরে, পারিবারিক অনুষ্ঠানে লাল লিপস্টিক পরার কারণে আমাদের নিকটাত্মীয়দের দ্বারা বিব্রত হয়েছিলেন। আমি গতকাল তাদের সকলকে এই ছবিটি শুভ সকাল, শীঘ্রই সুস্থ হয়ে উঠুন লিখে পাঠিয়ে দিয়েছি।'

Pushpak Sen
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Nov 2020,
  • अपडेटेड 5:11 PM IST
  • লাল লিপস্টিক পরে অপমানিত হয়েছিলেন মা
  • তার জবাব দিতে অভিনব পন্থা অবলম্বন ছেলের
  • সোশ্যাল মিডিয়ায় দিলেন নিজের লিপস্টিক লাগানো ঠোঁটের ছবি

কিছু পরার আগে আপনি কতটা ভাবেন? লোকেরা কী বলবে সে সম্পর্কেও সম্ভবত মনে মনে  চিন্তা করেন। তার জন্যই হয়তো  হিন্দি সিনেমায় একটি নিখুঁত গান রয়েছে, "কুছ তো লোগ কহেঙ্গে...", তবে আপনার পরিচিতরা যখন আপনার পোশাক থেকে শুরু করে লিপস্টিকের রং নিয়ে পর্যন্ত নানা মন্তব্য করেন, তখন তা সত্যিই দুর্ভাগ্যজনক। আর এমনি একটি ঘটনা সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে। যেখানে মায়ের অপমানের বদলা নিতে লাল লিপল্টিক পরে ছবি দিলেন ছেলে। ইতিমধ্যে ছেলের এই প্রতিবাদ নেটিজেনদের কাছে বাহবা কুড়িয়েছে। 

কলকাতার গাঙ্গুলিবাগানের বাসিন্দা পুষ্কক সেন। গত ৯ নভেম্বর নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেন পুষ্কক। ছবিতে তাঁকে দেখা গিয়েছে ঠোঁটে লাল লিপস্টিক লাগানো অবস্থায়। পুষ্কক ক্যাপশনে লেখেন, 'আমার মা, ৫৪ বছরে, পারিবারিক অনুষ্ঠানে লাল লিপস্টিক পরার কারণে  আমাদের নিকটাত্মীয়দের দ্বারা বিব্রত হয়েছিলেন। আমি গতকাল তাদের সকলকে  এই ছবিটি শুভ সকাল, শীঘ্রই সুস্থ হয়ে উঠুন লিখে পাঠিয়ে দিয়েছি।'

আত্মীয়দের কাছে মায়ের এই অপমান প্রভাব ফেলেছে পুষ্ককের মনে। তাই আত্মীয়দের বার্তা দিতে তথা সমাজের একশ্রেণির মানসিকতা নিয়ে প্রশ্ন তুলতে ছেলে বেছে নিয়েছে অভিনব প্রতিবাদের রাস্তা। পুষ্কক আরও লিখেছেন, তাই দাড়িওয়ালা মুখে লাল লিপস্টিক লাগিয়ে আমার মা ও সমস্ত মা, বোনদের পাশে দাঁড়াতে চাই। নিরাপত্তাহীনতায় ভোগা একশ্রেণির লোকজনের জন্য আমাদের সমাজটা আজ বিষাক্ত। তাদের বলব, আপনাদের দ্রুত সুস্থতা কামনা করি। আর সব ভাইদের কাছেও আবেদন করব, মহিলাদের হেনস্থা হতে দেখলে নিজেদের মতো করে প্রতিবাদ করুন।

পুষ্পকের পোস্টটি ফেসবুকে ১৯ হাজারের বেশি লাইক সাড়ে পাঁচ  হাজার শেয়ার হয়েছে। অনেকেই এই বিষয়ে তাদের মতামত প্রকাশ করেছেন এবং পুষ্পকের এই পদক্ষেপের প্রশংসা করেছেন। একজন নেটিজেন লিখেছেন - আপনাকে ঈশ্বর আরও শক্তি দিক। অন্য আরেকজন লিখেছেন - আমরা আপনাকে নিয়ে  গর্বিত! পরিবর্তন বাড়ি থেকেই শুরু হয়। মহাত্মা গান্ধী নিজেও বলেছেন, "আপনি বিশ্বের যে পরিবর্তন দেখতে চান তা নিজের মধ্যেও আনুন।"

Advertisement


 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement