Advertisement

ষষ্ঠীতে 'পূজা কি বাত' প্রধানমন্ত্রীর, রাজ্যবাসীর মন জিততে বিজেপির নয়া কৌশল

সামনের বছর রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে দুর্গাপুজোর মধ্যে দিয়েই রাজ্যবাসীর মন জয়ের চেষ্টা বিজেপির। আর সেই উদ্দেশ্যে এবার দুর্গাপুজোর ষষ্ঠীর দিন ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে উতসবে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়া এই কর্মসূচির আনুষ্ঠানিক নাম দেওয়া হয়েছে 'পূজা কি বাত'। এর মাধ্যমে ভার্চুয়ালি শতাধিক পুজোতে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদি, প্রধানমন্ত্রী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Oct 2020,
  • अपडेटेड 11:38 AM IST
  • মোদির 'পূজা কি বাত'
  • ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুর্গাপুজোয় যোগ দেবেন প্রধানমন্ত্রী
  • ষষ্ঠীর দিন যোগ দেবেন মোদি

সামনের বছর রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে দুর্গাপুজোর মধ্যে দিয়েই রাজ্যবাসীর মন জয়ের চেষ্টা বিজেপির। আর সেই উদ্দেশ্যে এবার দুর্গাপুজোর ষষ্ঠীর দিন ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে উতসবে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়া এই কর্মসূচির আনুষ্ঠানিক নাম দেওয়া হয়েছে 'পূজা কি বাত'। এর মাধ্যমে ভার্চুয়ালি শতাধিক পুজোতে যোগ দেবেন প্রধানমন্ত্রী। এর মধ্যে দিয়েই বিজেপি আরও বেশি করে মানুষের কাছে পৌঁছতে চাইছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

মা দুর্গাই ভরসা

বিগত কয়েকবছর ধরেই বিভিন্ন পুজো উদবোধন করতে দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। উদবোধনে গিয়ে চণ্ডীপাঠ থেকে মায়ের চক্ষুদান, সবই করেন মুখ্যমন্ত্রী। এবছরেও পুজো উদ্বোধন বন্ধ থাকছে না তাঁর। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এই বছর নবান্ন থেকে ভার্চুয়ালি পুজো উদবোধন করবেন মমতা। আগামী ১৫ থেকে ১৭ তারিখ পুজো উদবোধন করবেন তিনি। এছাড়া পুজো উত্যোক্তাদের পাশে দাঁড়াতে আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেছে রাজ্য সরকার। পাশাপাশি মকুব করা হয়েছে পুরসভা ও পঞ্চায়েতের যাবতীয় কর। এমনকি বিদ্যুত খরচেও ৫০ শতংশ ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। যা ভোটমুখী রাজ্যে বিশেষ কার্যকরী হতে পারে বলেই মনে করছেন অনেকে। তাই এই পরিস্থিতিতে আর চুপ করে বসে নেই বর্তমানে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। এক্ষেত্রে দুর্গাপুজোকে কেন্দ্র করেই মানুষের মনে জায়গা করে নিতে বিজেপির এই কৌশল বলে মত রাজনৈতিক মহলের। 

দুর্গাপুজোয় আসছেন অমিত শাহ

শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই না, শারোদতসবে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। আগামী সপ্তাহেই দুর্গাপুজোয় যোগ দেবেন তিনি। করোনা আতঙ্ক ভুলে আসন্ন উতসবের দিনগুলোতে কিছুটা হলেও অন্য মেজাজে থাকবেন বঙ্গবাসী। তাই মমতার মোকাবিলায় সেই সুযোগ কোনও ভাবেই হাতছাড়া করতে চায়না গেরুয়া শিবির। এক্ষেত্রে দুর্গাপুজোর মধ্যে দিয়েই বঙ্গের নির্বাচনী শঙ্খে বিজেপি ফুঁ দিতে চলেছে বলে মত ওয়াকিবহাল মহলের। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement