Advertisement

শুভেন্দুকে নিয়ে জল্পনা জারি, এবার ব্যানার উলুবেড়িয়ায়

তৃণমূল (TMC)বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীকে (Subhendu Adhikary)নিয়ে জল্পনা যেন থামতেই চাইছে না। এবার তাঁর ছবি দিয়ে ব্যানার পড়ল হাওড়ার উলুবেড়িয়ার গঙ্গারামপুর এলাকায়। সোমবার এলাকার একটি চায়ের দোকানের মাথায় এই ব্যানার দেখা যায়। ব্যানারে লেখা,'এগিয়ে চলো সাথে আছি।' তার নিচে লেখা রয়েছে 'উলুবেড়িয়াবাসী'। যদিও কে বা কারা এই ব্যানার লাগিয়েছে, সেবিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি। এদিকে এই ব্যানার নজরে আসতেই জল্পনা বেড়েছে রাজনৈতিক মহলে।

এই ব্যানার ঘিরেই জল্পনা
Aajtak Bangla
  • হাওড়া,
  • 09 Nov 2020,
  • अपडेटेड 7:17 PM IST
  • শুভেন্দুকে ঘিরে জল্পনা জারি
  • উলুবেড়িয়ায় শুভেন্দুর একক ব্যানার
  • "বিতর্কের কিছু নেই", জানাচ্ছে দলীয় নেতৃত্ব

তৃণমূল (TMC)বিধায়ক তথা  রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীকে (Subhendu Adhikary)নিয়ে জল্পনা যেন থামতেই চাইছে না। এবার তাঁর ছবি দিয়ে ব্যানার পড়ল হাওড়ার উলুবেড়িয়ার গঙ্গারামপুর এলাকায়। সোমবার এলাকার একটি চায়ের দোকানের মাথায় এই ব্যানার দেখা যায়। ব্যানারে লেখা,'এগিয়ে চলো সাথে আছি।' তার নিচে লেখা রয়েছে 'উলুবেড়িয়াবাসী'। যদিও কে বা কারা এই ব্যানার লাগিয়েছে, সেবিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি। এদিকে এই ব্যানার নজরে আসতেই জল্পনা বেড়েছে রাজনৈতিক মহলে। 

কয়েকদিন ধরেই শুভেন্দু অধিকারীর সঙ্গে দলের সম্পর্ক নিয়ে নানাবিধ প্রশ্ন ঘুরছে বঙ্গ রাজনীতিতে। 'দাদার অনুগামী' নাম দিয়ে পোস্টার ব্যানারও পড়তে শুরু করেছে পূর্ব মেদিনীপুর সহ বিভিন্ন জায়গায়। জল্পনা আরও দানা বাঁধে পুরুলিয়ার বিজয়া সম্মিলনীর গেরুয়া কার্ড ঘিরে। এমনকি সেই ছবিতে রাজস্থানি পাগড়ি মাথায় দেখা যায় শুভেন্দুকে। এরপর পটাশপুরের এক অনুষ্ঠানে যোগ দিয়েও মানুষের সঙ্গে থাকার বার্তা দেন শুভেন্দু। সেখানে সংবিধানের প্রসঙ্গ উল্লেখ করে শুভেন্দু বলেন, "আমাদের ভারতের সংবিধানে ইংরেজিতে ৩টি শব্দ আছে। পুরো ব্যবস্থাটা চলবে ফর দ্য পিপল, বাই দ্য পিপল, অফ দ্য পিপল। যদি কেউ পার্টিকে দেখে কাজ করেন তাহলে কিছুদিন থাকবেন, বেশিদিন থাকবেন না। কিন্তু যদি মানুষকে নিয়ে যদি কাজ করেন তাহলে অনেকদিন থাকবেন।" শুভেন্দুর এই কথার পরেই প্রশ্ন ওঠে আদতে এই বার্তা কাকে দিলেন তিনি। এমনকি মুর্শিদাবাদে যে প্রয়াত তৃণমূল নেতার স্মরণ সভায় রবিবার শুভেন্দু যোগ দেন সেখানেও ছিল না কোনও দলীয় পতাকা। উপস্থিতি ছিলেন না জেলার কোনও শীর্ষ নেতৃত্বও। আর তারপর এদিনের এই ব্যানার। যার জেরে জল্পনা আরও জোরালো হল বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

সূত্রের খবর, এই ব্যানারে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়া জেলা তৃণমূলের অন্দরেও। যদিও প্রকাশ্যে অবশ্য বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিতে রাজি নয় জেলা নৃতৃত্ব। এপ্রসঙ্গে জেলার গ্রামীণ তৃণমূল কংগ্রেস সভাপতি পুলক রায় জানান, "শুভেন্দু অধিকারী দলেরই সদস্য ও রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং নেতা। তাই তাঁর নামে পোস্টার পড়লে কোনোও অসুবিধা নেই। তাছাড়া ওই ব্যানারে অন্য কোনো রাজনৈতিক দলের নামও লেখা নেই। তাই এই ব্যানার নিয়ে বিতর্কের কিছু নেই।"

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement