Advertisement

তৃণমূলের পতাকা নেই, দলীয় নেতার স্মরণ সভায় শুভেন্দু

রবিবার বিকেলে খড়গ্রাম থানার অন্তর্গত মাড়গ্রামে দলীয় কর্মীর মৃত্যুতে স্মরণসভায় দেখা গেল না তৃণমূল কংগ্রেসের পতাকা।

শুভেন্দু অধিকারী -- পিটিআই
গোপাল ঠাকুর
  • খড়গ্রাম,
  • 09 Nov 2020,
  • अपडेटेड 11:43 AM IST
  • শুভেন্দু অধিকারীর গতিবিধি রীতিমতো ভাবাচ্ছে তৃণমূলকে
  • স্মরণসভায় দেখা গেল না তৃণমূল কংগ্রেসের পতাকা
  • কোনও রকম রাজনৈতিক বার্তা দেননি শুভেন্দু

শুভেন্দু অধিকারীর গতিবিধি রীতিমতো ভাবাচ্ছে তৃণমূলকে। নন্দীগ্রামে যেমন শহিদ সমাবেশে তাঁর ব্যানারে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেখা গেল, তেমনই আবার মুর্শিদাবাদের খড়গ্রামে দলীয় নেতার স্মরণ সভায় যোগ দিলেন তৃণমূলের পতাকা ছাড়াই। রবিবার বিকেলে খড়গ্রাম থানার অন্তর্গত মাড়গ্রামে দলীয় কর্মীর মৃত্যুতে স্মরণসভায় দেখা গেল না তৃণমূল কংগ্রেসের পতাকা।

রবিবার বিকেলে মাড়গ্রাম হাইমাদ্রাসা মাঠে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে একটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন কান্দির গৌতম রায়, জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন, ও উপ- সভাধিপতি বৈদ্যনাথ দাস। অনুষ্ঠানটি মুর্শিদাবাদ জেলা পরিষদের প্রয়াত বনভূমি কমার্ধ্যক্ষ মফিজ উদ্দিন মন্ডলের স্মরণে করা হয় জেলা পরিষদের পক্ষ থেকে। অনুষ্ঠানটি এলাকার মানুষ ও মফিজ উদ্দিনের পরিবারের পক্ষ থেকে সেই সঙ্গে জেলা পরিষদের সহযোগিতায় আয়োজন করা হয়। 

ওই সভায় শুভেন্দু অধিকারী মফিজ উদ্দিন মণ্ডলের কাজের প্রতি প্রশংসা করেন এবং সেইসঙ্গে জেলা পরিষদের কর্মাধ্যক্ষের পর্যায়ক্রমে ওঁর অনুপস্থিতির প্রতি দুঃখ প্রকাশ করেন।  মফিজ উদ্দিনের এই স্মরণসভায় ওঁর প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে পাশে থাকার আশ্বাস দেন শুভেন্দু। 
প্রথমে ঠিক ছিল খড়গ্রামের নগরে হবে পরে জায়গা বদলে মাড়গ্রাম হাই মাদ্রাসার মাঠে করা হয়। শুভেন্দু অধিকারীর উপস্থিতি সত্ত্বেও তৃণমূলের জেলার কোনও শীর্ষ নেতাকে দেখা যায়নি সভায়। এমনকী খড়গ্রামের বিধায়ক আশিস মার্জিতও সেই স্মরণ সভায় উপস্থিত ছিলেন না। স্মরণসভায় কোনও রকম দলীয় ব্যানার লক্ষ্য করা যায়নি। বারবার প্রকাশ করার চেষ্টা করা হয়েছে এটা কেবলমাত্র স্মরণ সভা এবং এটি আয়োজন করা হয়েছে এলাকার মানুষ, মফিজ উদ্দিনের পরিবার এবং জেলা পরিষদের পক্ষ থেকে।

যদিও সভা থেকে কোনও রকম রাজনৈতিক বার্তা দেননি শুভেন্দু। সোশ্যাল মিডিয়ায় ওই সভা নিয়ে মোশারফের অনুগামীরা জানিয়েছিলেন, সভার মূল আকর্ষণ হল শুভেন্দু অধিকারী। 

Advertisement

শুভেন্দু অধিকারীকে নিয়ে টানাপোড়েন চলছেই। দুর্গাপুজোর পরে একাধিক বিজয়া সম্মেলনে শুভেন্দুর সভায় দলীয় পতাকা ব্যবহার করা হয়নি। প্রশ্নও উঠছে, তিনি কি বিজেপিতে যোগ দিচ্ছেন? যদি শুভেন্দু অধিকারীর বাবা সাংসদ শিশির অধিকারী জানিয়েছেন, 'ওরা (বিজেপি) নতুন দোকান খুলেছে। সেখানে পচা মাল আছে নাকি ভাল মাল সেটা পরের কথা। তবে যাঁরা দোকানদার তাঁরা অনেককেই ডাকতে পারেন, আসুন। আমি তো বলছি, পরীক্ষা করে মাল কিনুন। আমরা পরীক্ষা দিয়েছি। আমাদের সঙ্গে থাকুন।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement