Advertisement

Loksabha Election 2024: লোকসভায় তৃণমূলকে সমর্থন, 'ভূমিপূত্রই প্রার্থী' ঘোষণা অনিত থাপার

তৃণমূলের তরফেই নাম ঘোষণা করা হবে। পাহাড় ও সমতলের ভোট ভাগ না করতেই এই সিদ্ধান্ত বলে ইঙ্গিত দেন অনীত। এর আগেও তিনি একাধিকবার তৃণমূলের মঞ্চে হাজির থেকে নিজের আনুগত্য প্রকাশ করেছিলেন। এমনকী কলকাতায় ২১ জুলাইয়ের মঞ্চেও তাঁকে দেখা গিয়েছিল। সেখান থেকে দিদির সঙ্গেই থাকার বার্তা দিয়েছিলেন তিনি।

লোকসভায় তৃণমূলকে সমর্থন, 'ভূমিপূত্রই প্রার্থী' ঘোষণা অনিত থাপার
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 08 Feb 2024,
  • अपडेटेड 12:25 PM IST

TMC Joined BGPM In GTA: পাহাড়ে কোনও ভূমিপুত্রকেই লোকসভা নির্বাচনে প্রার্থী করা হবে বলে ঘোষণা করেছেন জিটিএ চিফ এক্সিকিউটিভ তথা বিজিপিএ-র সভাপতি অনিত থাপা। তবে তা হবে তৃণমূলের (TMC) প্রতীকে। এটি স্পষ্ট করে দিয়েছেন তিনি। তবে কাকে প্রার্থী করা হবে তা অবশ্য তিনি খোলসা করেননি। এটাও এখনও পরিষ্কার নয়, তৃণমূলের হয়ে তিনিই প্রার্থী দেবেন, না কি তৃণমূল নিজেরাই প্রার্থী ঘোষণা করে তাঁর সমর্থন চাইবে। তবে এটা পরিষ্কার হয়ে গিয়েছে যে তৃণমূল এবং বিজিপিএ একসঙ্গেই সমস্ত স্ট্র্যাটেজি ঘোষণা করবে।

এই সিদ্ধান্তের কথা স্বীকারও করেছেন অনিত। তিনি বলেন, তৃণমূলের তরফেই নাম ঘোষণা করা হবে। পাহাড় ও সমতলের ভোট ভাগ না করতেই এই সিদ্ধান্ত বলে ইঙ্গিত দেন অনীত। এর আগেও তিনি একাধিকবার তৃণমূলের মঞ্চে হাজির থেকে নিজের আনুগত্য প্রকাশ করেছিলেন। এমনকী কলকাতায় ২১ জুলাইয়ের মঞ্চেও তাঁকে দেখা গিয়েছিল। সেখান থেকে দিদির সঙ্গেই থাকার বার্তা দিয়েছিলেন তিনি।

এর আগে তৃণমূলের তথা রাজ্য সরকারের সঙ্গে মিলেই তৎকালীন সঙ্গী বিনয় তামাংকে সঙ্গে নিয়ে বিমল গুরুং পরবর্তী পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার কাজ করেছিলেন। পরে বিনয়ের সঙ্গে রেষারেষি হওয়ায় বিনয় প্রথমে দল ছেড়ে দেন। পরে তৃণমূলে যোগ দেন। অন্যদিকে নিজের আলাদা দল গড়েন অনিতও। এরপর বিধানসভা নির্বাচনে ভাল ফল করেন। পঞ্চায়েতেও জয় পায় অনিতের দল।

কী বলছেন অনিত থাপা?

ওই বিষয়ে অনিত থাপা বলেন, "আমি আগেই বলেছি আমি রাজ্য সরকারের সঙ্গে মিলে কাজ করতে চাই । আমি প্রত্যেককে গুরুত্ব দেব। তৃণমূলের শহীদ দিবস ২১ জুলাইয়ের মঞ্চেও তাঁকে দেখা যায়। সেখানেও তিনি তৃণমূলের সঙ্গে ও পাশে থাকার কথা বলেন। 

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement