Advertisement

Ballot Box Panchayet Poll 2023: মাছ ধরতে গিয়ে জালে উঠল পঞ্চায়েতের ব্যালট বাক্স, করণদিঘিতে চাঞ্চল্য

শুক্রবার বিকেলে ডালখোলা থানার আন্ধারিয়া গ্রামের বেলুয়ার কাছে খুদি পুকুর নামে একটি জলাশয়ে মাছ ধরার জন্য জাল ফেলেন স্থানীয় এক মৎস্যজীবী। জালে টান দিতেই অনুভব করেন হয়তো বড় মাপের মাছ ধরা পড়েছে জালে। আনন্দে জল থেকে জাল তুলতেই দেখতে পান, মাছের বদলে রয়েছে একটি সিল করা বাক্স। বাক্স দেখেই জেলের বুঝতে অসুবিধে হয়নি বাক্সটি ভোটের ব্যালট বাক্স।

মাছ ধরতে গিয়ে জালে উঠল পঞ্চায়েতের ব্যালট বাক্স, করণদিঘিতে চাঞ্চল্য
Aajtak Bangla
  • করণদিঘি,
  • 29 Jul 2023,
  • अपडेटेड 5:09 PM IST
  • করণদিঘিতে মাছ ধরতে গিয়ে জালে উঠল
  • পঞ্চায়েতের সিল করা ব্যালট বাক্স
  • ঘটনার পর মুখে কুলুপ প্রশাসনের

Ballot Box Panchayet Poll 2023: আর পাঁচটা দিনের মতো মাছ ধরতে গিয়েছিলেন মৎস্যজীবীরা। কিন্তু মাছ ধরতে গিয়ে জালে যা উঠে এল, তা তাঁরা ভাবতেও পারেননি। জালে ভারী মাছ পড়েছে মনে করে কয়েকজন মিলে টানাটানি করে শেষমেষ হাতে এল চৌকো মত কী? গুপ্তধন হতেও পারে, ভেবেছিলেন কি? তা অবশ্য জানা যায়নি। তবে হাতে এল যা, তাতে চক্ষু চড়কগাছ সকলের। মাছ ধরতে গিয়ে ধীবরদের জালে উঠে এল পঞ্চায়েত ভোটের ব্যালট বাক্স। তারপর থেকে নতুন করে চাপানউতর শুরু হয়েছে এলাকায়। তবে আপাতত প্রশাসন মুখে কুলুপ এঁটেছে।

শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটে উত্তর দিনাজপুর জেলার ডালখোলা থানার আন্ধারিয়া গ্রামে। উদ্ধার হওয়া ব্যালট বাক্সে রয়েছে ভোট দেওয়া ব্যালট। এই ঘটনা জানাজানি হতেই ব্যপক শোরগোল পড়ে যায় এলাকায়। ব্যালট বাক্সটি করনদীঘি বিধানসভার ডালখোলা থানার ২৫ নং বুথের বলে সূত্রের খবর। পুলিশ ব্যালট বাক্সটি উদ্ধার করে নিয়ে যায়।

জানা গিয়েছে, শুক্রবার বিকেলে ডালখোলা থানার আন্ধারিয়া গ্রামের বেলুয়ার কাছে খুদি পুকুর নামে একটি জলাশয়ে মাছ ধরার জন্য জাল ফেলেন স্থানীয় এক মৎস্যজীবী। জালে টান দিতেই অনুভব করেন হয়তো বড় মাপের মাছ ধরা পড়েছে জালে। আনন্দে জল থেকে জাল তুলতেই দেখতে পান, মাছের বদলে রয়েছে একটি সিল করা বাক্স। বাক্স দেখেই জেলের বুঝতে অসুবিধে হয়নি বাক্সটি ভোটের ব্যালট বাক্স। বাক্সের গায়ে লেখা ছিল  KDI 25 no Booth। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ডালখোলা থানার বিশাল পুলিশ বাহিনী। পুলিশ ব্যালট বাক্সটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়। খবর দেওয়া হয় করণদিঘির বিডিওকেও। যদিও এ বিষয়ে পুলিশ-বিডিও কেউই কিছু বলতে চাননি।

এই ঘটনায় একযোগে ক্ষোভ উগরে দিয়েছেন, যে বুথের বাক্স উদ্ধার হয়েছে, সেই বুথের কংগ্রেস, বিজেপি, সিপিএম প্রার্থীরা।কংগ্রেস প্রার্থী ভবেন ঘোষ ভোটের নামে প্রহশন হয়েছে বলে দাবি করেন। বেলুয়ার ২৫ নম্বর বুথ ১২ নম্বর জেলা পরিষদের অধীনে। এখানেই দুষ্কৃতীরা ব্যালট বাক্স  ছিনতাই করেছিল। বিজেপির প্রার্থী অমিত শা সংবাদমাধ্যমে সরকারের বিরুদ্ধে ভোট চুরি করে ক্ষমতায় থাকার অভিযোগ তোলেন। সিপিএমের তরফেও অভিযোগ ওঠে, করণদিঘি সহ প্রতিটি ব্লকে গণনায় ব্যাপক কারচুপি করা হয়েছে। উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের সভাপতি মোহিত সেনগুপ্ত বলেন, এবারে ভোট নিয়ে ছিনিমিনি খেলছে শাসক দল ও প্রশাসন। আবার প্রমাণিত হল।

Advertisement

৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন ছিল। ১১ জুলাই ভোট গণনার দিন বিরোধীরা শাসক দলের বিরুদ্ধে করণদিঘি বিধানসভার ডালখোলা থানার ২৫ নং বুথের ভোট গণনা নিয়ে ব্যাপক কারচুপির অভিযোগ করেছিল বিরোধীরা। অভিযোগ ছিল সেই বুথ থেকে ছিনতাই হয়ে যায় পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের তিনটি ব্যলট বক্স। যদিও প্রশাসনের তরফে সমস্ত অভিযোগ উড়িয়ে দেওয়া হয় সেদিন। তবে এদিন ব্যালট উদ্ধার হওয়ায় বিপাকে প্রশাসন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement