Advertisement

Mamata North Bengal visit: ভাইপোর বিয়ে, বিকেলে উত্তরবঙ্গ রওনা মমতার, আর কী কী কর্মসূচি?

আজ উত্তরবঙ্গ সফরে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে মুখ্যমন্ত্রী বাগডোগরা বিমানবন্দরে পৌঁছবেন, যেখান থেকে তিনি কার্শিয়ঙের উদ্দেশে রওনা হবেন।

Mamata North Bengal visit
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Dec 2023,
  • अपडेटेड 8:57 AM IST
  • ৬ ডিসেম্বর বিয়ে করতে চলেছেন মুখ্যমন্ত্রীর ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়
  • বিয়ের আসর বসছে কার্শিয়ঙে

আজ উত্তরবঙ্গ সফরে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে মুখ্যমন্ত্রী বাগডোগরা বিমানবন্দরে পৌঁছবেন, যেখান থেকে তিনি কার্শিয়ঙের উদ্দেশে রওনা হবেন। পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বৃহস্পতিবার কার্শিয়ঙে থাকবেন তিনি। শুক্রবার থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সরকারি কর্মসূচি রয়েছে তাঁর। আগামী মঙ্গলবার তিনি কলকাতা ফিরতে পারেন। যদিও এখনও পর্যন্ত মমতার সফররে কোনও সরকারি সফরসূচি প্রকাশ করা হয়নি।

নবান্ন সূত্রে জানা গিয়েছে যে দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায় যাবেন মুখ্যমন্ত্রী। এই জেলাগুলিতে তিনি প্রশাসনিক সভা করবেন। ৭ ডিসেম্বর বৃহস্পতিবার উত্তরবঙ্গের ‘বিজনেস সামিট’-এ মুখ্যমন্ত্রীর উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়াও বানারহাটে খাস পাট্টা প্রদান অনুষ্ঠানেও তিনি যোগ দিতে পারেন। এই কর্মসূচি থেকে বিভিন্ন সরকারি সুবিধা জনগণের হাতে তুলে দেওয়া হবে। নির্বাচনের আগে চা বাগানের শ্রমিকদের ন্যূনতম মজুরি কার্যকর করার আশ্বাস সহ কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা মুখ্যমন্ত্রী করবেন বলে আশা করা হচ্ছে। গত তিন মেয়াদে দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে বিজেপি জিতে আসছে। তবে, নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে ব্যর্থ হওয়ায় পাহাড়ে গেরুয়া ব্রিগেডের বিরুদ্ধে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। আর সেটাই কাজে লাগাতে পারেন মুখ্যমন্ত্রী।

৬ ডিসেম্বর বিয়ে করতে চলেছেন মুখ্যমন্ত্রীর আরেক ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ভাই তথা তৃণমূল নেতা কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ছেলে হলেন আবেশ। তিনি পেশায় চিকিৎসক। তাঁর বিয়ে ঘিরে বন্দ্যোপাধ্যায় বাড়িতে এখন আনন্দের মেজাজ। বিয়ের আসর বসছে কার্শিয়ঙে। কারণ পাত্রী সেখানকার বাসিন্দা। অভিষেক বন্দ্যোপাধ্যায় পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে ইতিমধ্যেই বিয়েতে যোগ দিতে কার্শিয়ং পৌঁছেছেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement