Advertisement

Elephant Killed Child At Dooars: ৬ বছরের শিশুকে তুলে আছাড় মারল হাতি, অষ্টমীর রাতে ডুয়ার্সে শোকের ছায়া

Elephant Killed Child At Dooars: গতকাল রাত প্রায় সাড়ে আটটা নাগাদ সুপ্রিয়া তার ছেলে বন্ধনকে নিয়ে এক বাড়িতে টিভি দেখে নিজের বাড়িতে ফিরছিলেন।পথে হাতির সামনে পড়ে যান তাঁরা। হাতিটি শিশুটিকে শুঁড় দিয়ে পেঁচিয়ে ছুড়ে ফেলে। মহিলাকেও আক্রমণ করে।

৬ বছরের শিশুকে তুলে আছাড় মারল হাতি, অষ্টমীর রাতে ডুয়ার্সে শোকের ছায়া
Aajtak Bangla
  • ,
  • 12 Oct 2024,
  • अपडेटेड 10:41 PM IST

Elephant Killed Child At Dooars: অষ্টমীরা রাতে হাতির হানায় মৃত্যু হল ৬ বছরের এক শিশুর। ডুয়ার্সের চালসার মঙ্গলবাড়ি বাজার সংলগ্ন নতুন কলোনি এলাকার ঘটনা। শুক্রবার রাতে হাতির হানায় মৃত্যু হল বন্ধন বিশ্বকর্মা নামে ৬ বছরের এক শিশুর। গুরুতর জখম হয়েছেন, হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তার মা সুপ্রিয়া বিশ্বকর্মা। 

গতকাল রাত প্রায় সাড়ে আটটা নাগাদ সুপ্রিয়া তার ছেলে বন্ধনকে নিয়ে এক বাড়িতে টিভি দেখে নিজের বাড়িতে ফিরছিলেন।পথে হাতির সামনে পড়ে যান তাঁরা। হাতিটি শিশুটিকে শুঁড় দিয়ে পেঁচিয়ে ছুড়ে ফেলে। মহিলাকেও আক্রমণ করে। এরপর হাতিটি সেখান থেকে চলে যায় সংলগ্ন খরিয়ার বন্দর জঙ্গলে।  স্থানীয়রা জখম মা ও শিশুকে উদ্ধার করে চালসার মঙ্গলবাড়ি গ্রামীণ হাসপাতালে (Mangalbari Rural Hospital) নিয়ে যান। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।  মায়ের অবস্থা আশঙ্কাজনক থাকায় তাঁকে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালের রেফার করা হয়েছে। খবর পেয়ে এলাকায় যান চালসা রেঞ্জ ও খুনিয়া স্কোয়াডের বনকর্মীরা। স্থানীয়রা তাঁদেরকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন।  আসে মেটেলি থানার পুলিশও।  পরে সেখানে যান মাল মহকুমা পুলিশ আধিকারিক দেশমুখ রোশন প্রদীপ।

স্থানীয়দের অভিযোগ, জনবহুল এই এলাকায় কোনও পথবাতি নেই।  রাত হলেই অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে এলাকা।  দ্রুত এলাকায় পথবাতি সহ বনকর্মীদের নিয়মিত টহলদারির দাবি জানান বাসিন্দারা।  এদিকে হাতিটি খরিয়ার বন্দর জঙ্গল থেকে চলে যায় সংলগ্ন ডাঙ্গি ডিভিশন চা বাগানে। সেখানেও বাগানের এক কর্মীকে আক্রমণ করে।  স্থানীয়রা তাঁকে উদ্ধার করে নিয়ে যান মঙ্গলবাড়ি গ্রামীণ হাসপাতালে।  সরকারি নিয়মে মৃতের পরিবার যাবতীয় ক্ষতিপূরণ পাবে বলে বন দপ্তর সূত্রে জানা গিয়েছে।  প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতেও মেটেলি ব্লকের উত্তর ধুপঝোরা নিখিলপাড়া এলাকায় হাতির হানায় এক ব্যক্তির মৃত্যু হয়।

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement