Advertisement

Mohunbagan Lane Siliguri: 'আমাদের দেখে...', শিলিগুড়িতে ইস্টবেঙ্গলকে খোঁচা মোহনবাগানের সচিব দেবাশিস দত্তের

Mohunbagan Lane Siliguri: প্রতীক্ষার অবসান ঘটিয়ে শিলিগুড়িতে উদ্বোধন হলো মোহনবাগান অ্যাভিনিউ। ঢাক, ঢোল বাজিয়ে র‍্যালি করে দিনটি স্মরণীয় করে রাখল শিলিগুড়ি মেরিনার্সরা। মহানন্দার পাশে লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাট থেকে সূর্যসেন পার্ক পর্যন্ত রাস্তাটি মোহনবাগান অ্যাভিনিউ নামকরণ করা হল।

শিলিগুড়িতে ইস্টবেঙ্গলকে খোঁচা মোহনবাগানের সচিব দেবাশিস দত্তের
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 02 Apr 2023,
  • अपडेटेड 9:37 PM IST
  • শিলিগুড়িতে ইস্টবেঙ্গলকে খোঁচা
  • মোহনবাগানের সচিব দেবাশিস দত্তের
  • মোহনবাগান অ্যাভিনিউ তৈরি হল

Mohunbagan Lane Siliguri: বিগত বেশ কিছু বছর থেকে উত্তরবঙ্গে বিশেষ করে শিলিগুড়িতে মোহনবাগান সমর্থক বাড়ছে। ইস্টবেঙ্গলের লাগাতার ব্য়র্থতাই হোক, কিংবা মোহনবাগানের সাফল্য। কিংবা টানা ডার্বি হারার কারণেই হোক, উত্তরবঙ্গ জুড়ে এখন সবুজ-মেরুন সমর্থক বাড়ছে। কয়েক বছর আগে শিলিগুড়িতে তৈরি হয়েছে মোহনবাগান ফ্যান ক্লাব শিলিগুড়ি মেরিনার্স। তাঁদের তরফেই দাবি উঠেছিল প্রথম। শিলিগুড়ি পুরনিগমে আবেদনও জমা দিয়েছিলেন রাস্তা তাঁদের নামে করার জন্য। শেষমেষ সেই স্বপ্ন সফল হল তাঁদের।

আরও পড়ুনঃ আবার IPL চ্যাম্পিয়ন ধোনির CSK? অদ্ভূত সংযোগ তৈরির জল্পনা

প্রতীক্ষার অবসান ঘটিয়ে শিলিগুড়িতে উদ্বোধন হলো মোহনবাগান অ্যাভিনিউ। ঢাক, ঢোল বাজিয়ে র‍্যালি করে দিনটি স্মরণীয় করে রাখল শিলিগুড়ি মেরিনার্সরা। মহানন্দার পাশে লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাট থেকে সূর্যসেন পার্ক পর্যন্ত রাস্তাটি মোহনবাগান অ্যাভিনিউ নামকরণ করা হল। রবিবার উদ্বোধনে উপস্থিত ছিলেন মোহনবাগানের খেলোয়াড় লিস্টন কোলাসো সহ সচিব দেবাশিস দত্ত, বাবুন বন্দ্য়োপাধ্যায় মেয়র গৌতম দেব, ডেপুটি মেয়র রঞ্জন সরকার সহ মোহনবাগানের কর্মসমিতির সদস্যরা। এদিন দেবাশিস দত্ত বলেন, "শিলিগুড়ি যতই ইস্টবেঙ্গলের শহর হোক আমরাই আগে রাস্তা উদ্বোধন করলাম। এবার আমাদের দেখে বাকিরা করবে।" 

শহরে মোহনবাগান ফ্যান ক্লাব শিলিগুড়ি মেরিনার্স এই দিনটির জন্য গোটা শহরকে সাজিয়ে তুলেছিল। তারা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার লাগিয়েছিল। এদিন সকালে তারা বাঘাযতীন পার্ক থেকে র‍্যালি করে অনুষ্ঠান মঞ্চ পর্যন্ত আসে। ক্লাব কমিটিকে ধন্যবাদ জানিয়ে শিলিগুড়ি মেরিনার্সের পক্ষে অসীম ভৌমিক বলেন, "এই দিনটি শিলিগুড়ি শহরের জন্য গর্বের দিন। আমাদের ক্লাব শতাব্দীপ্রাচীন। তার নামে এই শহরে রাস্তা হওয়ায় শিলিগুড়ির নাম ইতিহাসের পাতায় উঠে গেল।" এদিন মঞ্চে লিস্টন কোলাসো সহ মোহনবাগান সচিবকে সম্বর্ধনা জানানো হয় শিলিগুড়ি পুরনিগমের পক্ষ থেকে। বাগান সচিব দেবাশিস দত্ত বলেন, "মোহনবাগান অ্যাভিনিউ শিলিগুড়ির মানুষের কাছে বিখ্যাত হয়ে যাবে। কারণ এই মহানন্দার পাড়টি প্রশাসন সাজিয়ে তুলছে। এরপর সন্ধ্যা হলেই মানুষ এখানে এসে সময় কাটাবে।"  অন্যদিকে মেয়র গৌতম দেব বলেন, "আমরা চাই শহরে ক্রীড়াচর্চা শুরু হোক। তাই আমরা এই উদ্যোগ নিয়েছি। কারণ এই রাস্তা দিয়ে গেলেই ফুটবল সহ মোহনবাগানের নাম মনে পড়বে। আশাকরি ইস্টবেঙ্গলও দ্রুত উদ্যোগ নেবে রাস্তার নামকরণের জন্য।"

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement