Advertisement

Junior Doctor Hunger Strike Fell Sick: উত্তরবঙ্গে অনশনরত জুনিয়র ডাক্তারের শারীরিক অবস্থার অবনতি, CCU-তে ভর্তি

Junior Doctor Hunger Strike Fell Sick: ১০ দফা দাবি নিয়ে গত শনিবার, ৫ অক্টোবর রাত সাড়ে ৮টা থেকে কলকাতার ধর্মতলায় আমরণ অনশন শুরু করেন জুনিয়ার ডাক্তাররা।

উত্তরবঙ্গে অনশনরত জুনিয়র ডাক্তারের শারীরিক অবস্থার অবনতি, CCU-তে ভর্তি
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 12 Oct 2024,
  • अपडेटेड 4:10 PM IST

Junior Doctor Hunger Strike Fell Sick: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসও এবার টানা অনশনে অসুস্থ হয়ে পড়লেন। শনিবারই অসুস্থ হয়ে পড়েন অনশনকারী জুনিয়র ডাক্তার অলোক বর্মা। দুপুরে তাঁকে সিসিইউয়ে (CCU) স্থানান্তর করা হয়েছে। তাঁর সঙ্গে অনশনে বসেছেন শৌভিক বন্দ্যোপাধ্যায়। তিনি এখন স্থিতিশীল রয়েছেন বলে খবর। 

১০ দফা দাবি নিয়ে গত শনিবার, ৫ অক্টোবর রাত সাড়ে ৮টা থেকে কলকাতার ধর্মতলায় আমরণ অনশন শুরু করেন জুনিয়ার ডাক্তাররা। তার পরদিন অনশনমঞ্চে যোগ দিয়েছিলেন আরজি করের জুনিয়ার ডাক্তার অনিকেত মাহাতো। কিন্তু গত বৃহস্পতিবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে ভর্তি করানো হয় আরজি করেই। এখনও চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

এদিকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েও জুনিয়র ডাক্তারদের অনশন চলছেই। শুক্রবার রাতে ধর্মতলায় ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স ফ্রন্ট’-এর তরফে জানানো হয়, আরও দু’জন জুনিয়ার ডাক্তার আমরণ অনশনে যোগ দিয়েছেন। তাঁরা হলেন পরিচয় পাণ্ডা এবং আলোলিকা ঘোড়ুই। পরিচয় শিশুমঙ্গল হাসপাতালের ইএনটি বিভাগের পিজিটি দ্বিতীয় বর্ষের ছাত্র। আর অলোলিকা কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজের সার্জারি বিভাগে পিজিটি প্রথম বর্ষের ছাত্রী।

আপাতত দিনে দু’বার করে স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে অনশনরত জুনিয়ার ডাক্তারদের। পরীক্ষার রিপোর্ট বলছে, অনশনকারীদের সকলের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। রক্তচাপ, পালস রেট ওঠানামা করছে। দেখা দিচ্ছে কিডনির সমস্যাও।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement