Advertisement

Kolkata Siliguri Special Bus: ট্রেনের সমস্যা, কলকাতা-শিলিগুড়ি স্পেশাল বাস NBSTC-র, ভাড়া কত? রইল টাইমটেবিলও

Kolkata Siliguri Special Bus: পর্যটক এবং সাধারণ মানুষের সমস্যা লাঘব করতে এগিয়েল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। তারা শিলিগুড়ি-কলকাতা যাতায়াতকারীদের জন্য স্পেশাল বাস পরিষেবা চালু হতে চলেছে বলে ঘোষণা করেছে NBSTC। এর ফলে কিছুটা সমস্যা লাঘব হবে বলে মনে করছেন পর্যটন সার্কিটের সঙ্গে যুক্ত লক্ষাধিক মানুষ।

এনবিসএসটিসির স্পেশাল বাস শিলিগুড়ি কলকাতা
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 08 Dec 2023,
  • अपडेटेड 1:01 PM IST
  • ট্রেনের সমস্যায় জেরবার রাজ্য
  • কলকাতা-শিলিগুড়ি স্পেশাল বাস NBSTC-র,

Kolkata-Siliguri Special Bus Winter: হাওড়া ডিভিশনের নন ইন্টারলকিং কাজের জন্য একাধিক ট্রেনের সময়সীমা বিঘ্নিত হয়েছে। বহু ট্রেন বাতিল হয়েছে, একাধিক ট্রেনকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এই নিয়ে বিপাকে পড়েছেন শিলিগুড়ি-কলকাতাগামী যাতায়াতকারী পর্যটক এবং সাধারণ মানুষ। তাদের সমস্যা লাঘব করতে এগিয়েল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। তারা শিলিগুড়ি-কলকাতা যাতায়াতকারীদের জন্য স্পেশাল বাস পরিষেবা চালু হতে চলেছে বলে ঘোষণা করেছে NBSTC। এর ফলে কিছুটা সমস্যা লাঘব হবে বলে মনে করছেন পর্যটন সার্কিটের সঙ্গে যুক্ত লক্ষাধিক মানুষ।

কবে থেকে চালু হবে বাস পরিষেবা?

৯ ডিসেম্বর থেকে এই স্পেশাল বাস পরিষেবা চালু হতে চলেছে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যে সমস্ত বাস চলছে সেগুলি অব্যাহত থাকবে। পাশাপাশি অতিরিক্ত কয়েকটি বাস চালানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত এই বাসগুলি আপাতত চলবে

NBSTC-র তরফে জানানো হয়েছে যে, ৯ ডিসেম্বর কলকাতা থেকেই অতিরিক্ত বাস সার্ভিস শুরু হবে এবং শিলিগুড়ি থেকে পর দিন ১০ ডিসেম্বর থেকে স্পেশাল বাস আবার ফিরে যাবে। ফলে ১০ তারিখ থেকে শিলিগুড়ি থেকেও বাস পরিষেবা চালু হয়ে যাবে। ৯ ডিসেম্বর বিকেলে ধর্মতলা থেকে স্পেশাল বাস পরিষেবা শুরু হবে। বিকেল ৫ টা থেকে রাত্রি ৮ টার মধ্যে মোট ৪ টি নতুন বাস চালানো হবে। ১০ ডিসেম্বর ওই ৪ টি বাস আবার ফিরতি পথে কলকাতা যাবে। আপাতত উত্তরবঙ্গের শিলিগুড়ি একেই অতিরিক্ত বাস চালানো হচ্ছে। অন্য জেলা গুলিতে চালানো যায় কি না সে বিষয়ে চিন্তাভাবনা চলছে। যাত্রীর চাহিদা নজরে রেখে ডুয়ার্সেও অতিরিক্ত বাস চালানো হতে পারে।

এর আগেই অবশ্য জানানো হয়েছিল ১১ ডিসেম্বর থেকে আলিপুরদুয়ার-কলকাতা রুটে স্পেশাল বাস চালানো হবে। এই বাসগুলি সপ্তাহে ৩ দিন সোম, বুধ এবং শুক্রবার আলিপুরদুয়ার থেকে রওনা হবে। উল্টোপথে  কলকাতা থেকে আলিপুরদুয়ার যাবে মঙ্গল, বৃহস্পতি এবং শনিবার।

Advertisement

কত টাকা ভাড়া?

এই বাসগুলি ভাড়ার ক্ষেত্রেও ন্যূনতম ভাড়া নির্ধারণ করা হয়েছে। এই সময়ে যে বাসগুলি স্পেশাল বাস হিসেবে চালানো হবে। সেগুলির ভাড়া ঠিক করা হয়েছে মাত্র ৪৫০ টাকা। NBSTC-র ওয়েবসাইটে সমস্ত তথ্য দেওয়া হয়েছে। পাশাপাশি শিলিগুড়ি এবং ধর্মতলা ডিপো থেকেও টিকিট কাটা যাবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement