Advertisement

Landslide Sevoke: ভয়ংকর তিস্তা, সেবকে বড়সড় ধস, রাস্তা বন্ধ

Landslide Sevoke: রবিবার রাত থেকে টানা বৃষ্টির জেরে পাহাড়ের মাটি আলগা হয়ে যাওয়ায় এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ গনেশঝোড়ার কাছে বিশাল গাছ সহ ধস নামে। ফলে এই পথ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ভয়ংকর তিস্তা, সেবকে বড়সড় ধস, রাস্তা বন্ধ
Aajtak Bangla
  • শিলিগুড়ি ও গুয়াহাটি,
  • 22 Jul 2024,
  • अपडेटेड 4:10 PM IST

Landslide Darjeeling Flood Assam: যত দিন যাচ্ছে উত্তরবঙ্গ বিশেষ করে পাহাড়ের পরিস্থিতি খারাপ হচ্ছে। প্রতিদিনই কোথাও না কোথাও ধস নামছে। এবার  সেবকে ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে।এদিকে পাহাড় ও তিস্তা নদীর গায়ে থাকা তিস্তাবাজার এলাকা, রম্ভি, কালিঝোরার বাসিন্দারা আতঙ্কে দিন কাটাচ্ছেন। তিস্তার ভয়াল রূপ শান্ত হচ্ছে না, টানা বৃষ্টি চলতে থাকায়। যত তাড়াতাড়ি সম্ভব ১০ নম্বর জাতীয় সড়ক চালু করে দেওয়ার চেষ্টা চলছে। রাস্তা কিছুটা পরিষ্কার করা হয়েছে।

সেবক (Sevok) পাহাড়ে ধস নেমে সোমবার সকালে বেশ কিছুক্ষণ ডুয়ার্স-শিলিগুড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রইল। রবিবার রাত থেকে টানা বৃষ্টির জেরে পাহাড়ের মাটি আলগা হয়ে যাওয়ায় এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ গনেশঝোড়ার কাছে বিশাল গাছ সহ ধস(Landslide) নামে। ফলে এই পথ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ধসের জেরে রাস্তার দুপাশে যথারীতি অসংখ্য গাড়ি দাঁড়িয়ে পড়ে। খবর পেয়ে এনএইচ ৯ নম্বর ডিভিশনের একদল কর্মী আর্থমুভার নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ধস সরিয়ে পুনরায় রাস্তাটি খুলে দেওয়ার কাজে নেমে পড়েন। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় পুনরায় যান চলাচল স্বাভাবিক করা হয়।

এনএইচ ৯ নম্বর ডিভিশনের সহকারী বাস্তুকার কিংশুক শ্যামল সংবাদমাধ্য়মকে জানিয়েছেন, ‘একটানা বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরে এভাবেই পাহাড়ে একের পর এক ধস নামছে। সেবক পাহাড়ে কর্মীরা সতর্ক রয়েছেন। ধস নামতেই তাঁরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কাজে নেমে পড়ছেন। যানবাহন চালকদেরও সতর্ক থাকতে হবে। তবে বিকেলের দিকে ধস অনেকটা সরানো গিয়েছে বলে খবর।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement