Advertisement

PM Modi Meeting Siliguri: দার্জিলিং সহ ৩ কেন্দ্রে BJP-র প্রার্থী কারা? নজরে শিলিগুড়িতে মোদীর সভা

এবার প্রধানমন্ত্রীর সভার জন্য দুটি মঞ্চ থাকছে। একটি মঞ্চ থেকে সরকারি বেশ কিছু পরিষেবার উদ্বোধন ও শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী। অন্য মঞ্চ থেকে হবে তাঁর রাজনৈতিক বক্তৃতা। সরকারি মঞ্চ থেকে যে অনুষ্ঠান হবে সেই মঞ্চে উপস্থিত থাকবেন উত্তরবঙ্গের সাংসদ ও বিধায়করা। রাজনৈতিক মঞ্চে দলের শীর্ষ নেতৃত্ব থাকবে বলে জানা গিয়েছে।

শনিবার শিলিগুড়িকে মোদীর সভার দিকে তাকিয়ে দল
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 08 Mar 2024,
  • अपडेटेड 4:57 PM IST

PM Modi Meeting Siliguri: রাত পোহালেই শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জোড়া সভা। এক জায়গাতেই। একটি সরকারি ও একটি রাজনৈতিক সভা। তার জন্য আলাদা ম়ঞ্চও করা হয়েছে। গত লোকসভার পর বিধানসভাতেও উত্তরবঙ্গে গেরুয়া ঝড় বয়ে গিয়েছিল। পঞ্চায়েত ভোটে অবশ্য অনেকটাই ফিকে হয়েছে রং। এবার ফের প্রধানমন্ত্রী শনিবার শিলিগুড়িতে সভা করবেন। শহরের কাওয়াখালি মাঠেই শেষবার শিলিগুড়িতে সভা করেছিলেন তিনি। প্রধানমন্ত্রীর সভার দিকে তাকিয়ে স্থানীয় বিজেপি নেতা-কর্মী থেকে বিরোধীরাও। কারণ এখনও দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। এই সভা থেকে কোনও ইঙ্গিত মেলে কি না, সেদিকে তাকিয়ে রয়েছে সকলেই।

অনেকে মনে করছেন সভার আগেই দার্জিলিং লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমান সাংসদ রাজু বিস্তা ফের টিকিট পাবেন, নাকি ইতিমধ্যেই জনসংযোগ শুরু করা হর্ষবর্ধন শ্রিংলা প্রার্থী হবেন, সেটি জানতে উদগ্রীব সকলেই।

এদিকে, উত্তরবঙ্গের তিনটি আসনের প্রার্থীতালিকা এখনও ঘোষণা না হওয়ায় কিছুটা হলেও উদ্বেগের মধ্যে রয়েছেন ওই আসনগুলির বর্তমান সাংসদরা। প্রত্যেকেই অপেক্ষা করে আছেন প্রধানমন্ত্রীর সফরের দিকে। সেই সফরে ওই তিন আসনের বর্তমান সাংসদরা গুরুত্ব পান নাকি নতুন মুখকে বেশি গুরুত্ব দেওয়া হয়, সেদিকেই তাকিয়ে আছে গোটা দল।

এদিকে শনিবার সভার আগেই প্রার্থী তালিকা ঘোষণা হোক, চাইছেন বিজেপি নেতৃত্ব। শুক্রবার দার্জিলিং লোকসভা কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে বলেই খবর। বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার সভাপতি অরুন মণ্ডল প্রার্থী নিয়ে সমস্তটা দলের উপরতলার উপর ছেড়েছেন। তাঁর দাবি, "যেই প্রার্থী হোক তাঁকে জেতাতে জন্য প্রচারে নামব।"

কাওয়াখালির ময়দানে গত বিধানসভা ভোটের আগে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় তিন বছর পর সেই মাঠেই আবার প্রধানমন্ত্রীর সভা নিয়ে বাড়তি উৎসাহ বিজেপি নেতাদের মধ্যে। দার্জিলিং লোকসভা কেন্দ্রে প্রার্থী কে হবে তা নিয়ে দীর্ঘদিন ধরে দলের অন্দরে আলোচনা চলছে। একদিকে যেমন রাজু বিস্তা টিকিট পেতে পারেন বলে শোনা যাচ্ছে। অন্যদিকে দেশের প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলাও শিলিগুড়িতে কয়েক মাস ধরে জনসংযোগ করে বেড়াচ্ছেন। তবে প্রার্থী হবেন কি না, তা নিয়ে কেউ মুখ খোলেননি। এখন সভার আগে নাম ঘোষণা হয় কি না, না কি সভার মধ্যে দিয়েই প্রার্থী ঘোষণা হয় সেদিকে তাকিয়ে সকলেই।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement