Advertisement

Suvendu Adhikary Explosive At Siliguri: ''ভাইপো'র কাছে গরুপাচারের টাকা পৌঁছে দিচ্ছে প্রতীক দেওয়ান' বিস্ফোরক দাবি শুভেন্দুর

Suvendu Adhikary Explosive At Siliguri: উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, দার্জিলিং এবং কোচবিহারের এসপিরা দায়িত্বে রয়েছেন পাচারের। গোটাটাই সুপারভাইজ করছেন আইজি নর্থবেঙ্গল। প্রতিটি গাড়িতে ৪০-৪২ টা করে গরু এবং মোষ পাচার করা হচ্ছে। ভাইপো'র কাছে গরুপাচারের টাকা পৌঁছে দিচ্ছে প্রতীক দেওয়ান।" শিলিগুড়িতে বিস্ফোরক দাবি শুভেন্দুর।

শিলিগুড়িতে বিস্ফোরক বয়ান শুভেন্দু অধিকারীর
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 06 Aug 2023,
  • अपडेटेड 9:37 PM IST
  • পুলিশের মদতে ফের উত্তরবঙ্গে গরুপাচার
  • হাওলায় টাকা যাচ্ছে ভাইপোর কাছে
  • শিলিগুড়িতে বিস্ফোরক দাবি শুভেন্দু অধিকারীর

Suvendu Adhikary Explosive At Siliguri: উত্তরবঙ্গকে করিডর করে বন্ধ থাকা গরু-মোষ পাচার শুরু হয়েছে। এতে জড়িত আছে তৃণমূল এবং পুলিশ। গত ২৩ জুলাই থেকে শুরু হয়েছে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তিনি শিলিগুড়িতে বাগডোগরা বিমাবন্দরে নেমে সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জড়িত বলে অভিযোগ করেন।

তিনি অভিযোগ করেন, ৩৯ থেকে ৪২ ফুট আকারের কন্টেনারে করে এই মোষ পাচার করা হচ্ছে। তিনি বলেন, "পাচারের কাজ করছে ভাইপো আর তার কোম্পানি। এই পাচারের কাজ শুরু হচ্ছে ডালখোলা থেকে। উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, দার্জিলিং এবং কোচবিহারের এসপিরা দায়িত্বে রয়েছেন পাচারের। গোটাটাই সুপারভাইজ করছেন আইজি নর্থবেঙ্গল। প্রতিটি গাড়িতে ৪০-৪২ টা করে গরু এবং মোষ পাচার করা হচ্ছে।"

তাঁর দাবি, "এই টাকাটা হাওলার মাধ্যমে চলে যাচ্ছে। তার আগে ডালখোলায় জমা হচ্ছে। অসম বর্ডারে শ্রীরামপুরে এটিকে নামানো হচ্ছে। ইতিমধ্যে বিস্তারিত অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মাকে জানিয়েছেন বলে দাবি করেন তিনি। শুভেন্দুবাবুর দাবি, অসম সরকার বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন। তাঁর কাছে কোন কোন গাড়িতে পাচার হচ্ছে, তার নম্বরও আছে বলে দাবি করেন তিনি। শুভেন্দু এদিন একটি কন্টেনার গাড়ির মডেলও দেখান। জানান, এই ধরণের গাড়িতে পাচার হচ্ছে।" 

তিনি প্রতীক দেওয়ান নামে একজনের কথা বলেন। সেই এই টাকাটা ভাইপোর কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে বলে দাবি করেন। তিনি বলেন, "সুপারি, গরু-মোষ পাচার হচ্ছে বলে দাবি করেন.এবং রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যের সম্মতিতে হচ্ছে বলে দাবি করেন। আইসি ময়নাগুড়ি সবার সঙ্গে কো অর্ডিনেট করে এই কাজটা করছে। অবৈধভাবে জিনিসগুলো হচ্ছে আমরা অসম সরকারকে জানিয়েছি। উত্তরবঙ্গের মানুষকেও সতর্ক ও সচেতন করার জন্য আপনাদের মাধ্যমে জানালাম।"  মাসে ১৮ কোটি টাকা লেনদেন হচ্ছে বলেও তিনি এদিন প্রকাশ্যে দাবি করেন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement