Advertisement

Elephant Attack Dooars: ডুয়ার্সের মাদারিহাটে বুনো হাতির হানায় একই দিনে মৃত দুই

শনিবার দুপুরে মাদারিহাটের ধুমসিপাড়া চা বাগানের এক বাসিন্দা ঘাস কাটতে বেরিয়েছিলেন। পারিবারিক সূত্রে খবর, রাত হয়ে গেলেও তিনি বাড়ি ফেরেননি। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরও না ফেরায় তাঁরা খুঁজতে বের হন। যদিও তাঁরা খুঁজে পাননি। পরে চা-বাগান থেকেই উদ্ধার হয় তাঁর দেহ।

ডুয়ার্সের মাদারিহাটে বুনো হাতির হানায় একই দিনে মৃত দুই
Aajtak Bangla
  • মাদারিহাট,
  • 21 Jan 2024,
  • अपडेटेड 3:32 PM IST

ডুয়ার্সে ফের হাতির হানা। এবার বুনো দাঁতালের আক্রমণে মৃত্যু হল দুজনের। যার পরে এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। ঘটনাটি ডুয়ার্সের আলিপুরদুয়ার জেলার মাদারিহাট ব্লকের। বুনো হাতির হানায় মৃত্যু হয়েছে দুজনের। বারবার একই ঘটনা ঘটায়, এলাকার বাসিন্দারা নিরাপত্তা নিয়ে আতঙ্কে ভুগছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে মাদারিহাটের ধুমসিপাড়া চা বাগানের এক বাসিন্দা ঘাস কাটতে বেরিয়েছিলেন। পারিবারিক সূত্রে খবর, রাত হয়ে গেলেও তিনি বাড়ি ফেরেননি। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরও না ফেরায় তাঁরা খুঁজতে বের হন। যদিও তাঁরা খুঁজে পাননি। পরে চা-বাগান থেকেই উদ্ধার হয় তাঁর দেহ।

অন্যদিকে এদিনই একইভাবে মৃত্যু হয়েছে মাদারিহাটের উত্তর খয়েরবাড়ির আরও এক বাসিন্দার। তাঁর নাম এতয়া খড়িয়া বলে জানা গিয়েছে। তিনিও রাতে বাড়ি না ফেরায় সবাই খুঁজতে বের হন। জঙ্গলের পাশে তাঁর মৃতদেহ দেখতে পান বাসিন্দারা। শরীরের আঘাতের চিহ্ন ছিল। তাঁকে দেখেও প্রাথমিকভাবে অনুমান করা গিয়েছে, হাতির হানায় তাঁর মৃত্যু হয়েছে। মাদারিহাট পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করেছে। মৃতদেহ ময়নাতদন্তের জন‍্য রবিবার আলিপুরদুয়ার জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। তবে হাতি ছাড়া অন্য কোনও কারণ আছে বলে মনে করছে না প্রায় কেউই।

গত কয়েকমাস ধরে বুনো হাতির হানা বৃদ্ধি পেয়েছে আলিপুরদুয়ার জেলার মাদারিহাট ব্লকে। এর আগেও একাধিক মৃত্যু হয়েছে। কিন্তু কোনওভাবেই তা বন্ধ করা যাচ্ছে না। বুনোদের কয়েকটি দল এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে। বিশেষ করে রাত হলেই তারা জঙ্গল থেকে বেরিয়ে আসছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement