Advertisement

Howrah Coin Rain:হঠাত্‍ হাওড়ায় টাকার বৃষ্টি, বস্তা বস্তা ২ টাকা-৫ টাকার কয়েন, ব্যাপার কী?

সকালে রাস্তায় পয়সার বৃষ্টি দেখল কলকাতার প্রতিবেশী হাওড়ার বাসিন্দারা। গোটা রাস্তা জুড়ে ছড়িয়ে পড়ে রয়েছে দু’টাকা, পাঁচ টাকার চকচকে সব কয়েন। যা দেখে কাড়াকাড়ি পড়ে গেল প্রাতভ্রমণে বের হওয়া মানুষের মধ্যে। এই পরিস্থিতিতে মুহূর্তে যাটজন সৃষ্টি হয়ে যায় এক্সপ্রেসওয়ের উনসানি আন্ডারপাসে। পদক্ষেপ করতে হয় ট্র‌্যাফিক পুলিশকে।

সাতসকালে পয়সা বৃষ্টি হাওড়ায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Feb 2024,
  • अपडेटेड 10:19 AM IST

সকালে রাস্তায় পয়সার বৃষ্টি দেখল কলকাতার প্রতিবেশী হাওড়ার বাসিন্দারা। গোটা রাস্তা জুড়ে ছড়িয়ে পড়ে রয়েছে দু’টাকা, পাঁচ টাকার চকচকে সব কয়েন। যা দেখে কাড়াকাড়ি পড়ে গেল প্রাতভ্রমণে বের হওয়া মানুষের মধ্যে। এই পরিস্থিতিতে মুহূর্তে যাটজন সৃষ্টি হয়ে যায় এক্সপ্রেসওয়ের উনসানি আন্ডারপাসে। পদক্ষেপ করতে হয় ট্র‌্যাফিক পুলিশকে। সবার মনেই প্রশ্ন জাগে, কোতোত্থে এল এত পয়সা? 

জানা যাচ্ছে, হাওড়া থেকে কলকাতাগামী দূরপাল্লার একটি বাস দ্রুতগতিতে যাচ্ছিল। বাসের মাথায় প্রচুর বস্তা চাপানো ছিল। তার মধ্যে থেকেই বাসটির ছাদ থেকে ২টি বস্তা রাস্তায় ছিটকে পড়ে যায়। সজোরে রাস্তায় পড়তেই বস্তা দুটি ফেটে প্রচুর ১টাকা, ২টাকা ও ৫টাকার কয়েন রাস্তায় ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে আসতেই এলাকার লোক, অন্যান্য গাড়ির চালক, পথচলতি মানুষ রাস্তায় পড়ে থাকা কয়েন তুলতে শুরু করে। ফলে কোনা এক্সপ্রেসওয়ের উপর যানজট হয়ে যায়। 

গোটা রাস্তা জুড়ে  দু’টাকা, পাঁচ টাকার কয়েন পড়ে থাকতে দেখেই  ঝাঁপিয়ে পড়েছিলেন এলাকার বাসিন্দারা। রাস্তা থেকে টপাটপ কয়েন কুড়িয়ে যে যাঁর ঝুলিতে ভরছিলেন। এই দৃশ্য দেখে দুর্ঘটনার আশঙ্কায় থমকে গিয়েছিল ওই রাস্তা দিয়ে চলা সমস্ত যানবাহন। মুহূর্তের মধ্যে যানজট তৈরি হয়ে যায় গোটা এলাকায়। শুক্রবার সকাল ৬টা নাগাদ ঘটনাটি ঘটে কোনা এক্সপ্রেসওয়ের উনসানি আন্ডারপাসের কাছে। জানা গিয়েছে, একটি চলন্ত বাসের ছাদ থেকে রাস্তায় ছিটকে পড়েছিল ২টি কয়েন ভর্তি বস্তা। সেখান থেকেই এই কাণ্ড ঘটে।     

 পুলিশ স্থানীয়দের  কাছ থেকে কয়েনগুলো নিয়ে পয়সা ভর্তি বস্তাগুলো বাজেয়াপ্ত করে। বস্তা দুটি নিয়ে গিয়ে কোনা ট্র‌্যাফিক গার্ডে রাখা হয়। যে দূরপাল্লার বাসের ছাদ থেকে বস্তাগুলো পড়েছিল সেই বাসটিকে চিহ্নিত করার চেষ্টা করে ট্র‌্যাফিক পুলিশ। পুলিশ সূত্রে খবর, কে বা কারা দূরপাল্লার বাসের ছাদে ওই পয়সা ভর্তি বস্তা দুটি নিয়ে যাচ্ছিল, কোথায় বা কেনই সেগুলো নিয়ে যাওয়া হচ্ছিল সবকিছুই খোঁজ নিয়ে দেখা হচ্ছে। ২টি বস্তার ভিতর এত কয়েন কীভাবে এল তা জানতে তদন্ত শুরু করা হয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement