Advertisement

Train Cancels : রেল নিয়ে বড় খবর, আজিমগঞ্জ-কাটোয়া শাখায় ৬ দিন বন্ধ ট্রেন

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ২৯ জুন শনিবার থেকে ১৭ জুলাই পর্যন্ত খাগড়াঘাট রোড এবং আজিমগঞ্জ-কাটোয়া সেকশনের কর্ণসুবর্ণ স্টেশনের মধ্যে ডাউন লাইনে ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ চলবে।

Train Cancels
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Jun 2024,
  • अपडेटेड 9:01 PM IST
  • মোট ৬ দিন ট্রেন চলাচল বন্ধ থাকবে
  • সেই দিনগুলো হল ২৯ জুন, ৩,৬,১০,১৩ ও ১৭ জুলাই

রেল যাত্রীদের জন্য খারাপ খবর। রেল লাইনে কাজের জন্য আজিমগঞ্জ-কাটোয়া শাখায় ৬ দিন বন্ধ থাকবে ট্রেন চলাচল। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ওই দিনগুলোতে  ৩টে থেকে সন্ধ্যা সওয়া ৭টা পর্যন্ত এই পাওয়ার ব্লকের কাজ চলবে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ২৯ জুন শনিবার থেকে ১৭ জুলাই পর্যন্ত খাগড়াঘাট রোড এবং আজিমগঞ্জ-কাটোয়া সেকশনের কর্ণসুবর্ণ স্টেশনের মধ্যে ডাউন লাইনে ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ চলবে। সেই কারণে,৪ ঘণ্টা ট্র্যাফিক এবং পাওয়ার ব্লকের পরিকল্পনা করা হয়েছে। অর্থাৎ পাওয়ার ব্লক এবং রেললাইন মেরামতির কাজ চলবে খাগড়াঘাট রোড এবং কর্ণসুবর্ণ স্টেশনের মাঝে। ওই দিনগুলোতে চার ঘণ্টার জন্য বাতিল থাকবে ট্রেন।

মোট ৬ দিন ট্রেন চলাচল বন্ধ থাকবে। সেই দিনগুলো হল ২৯ জুন, ৩,৬,১০,১৩ ও ১৭ জুলাই। ওই দিনগুলোতে চার ঘণ্টার জন্য বাতিল থাকবে ট্রেন। রেলের তরফে আরও জানানো হয়েছে, আজিমগঞ্জ থেকে যে ট্রেনগুলি বাতিল থাকবে সেগুলোর নম্বর হল ০৩০৯০ এবং ০৩০৩৭৬। অন্যদিকে, কাটোয়া থেকে আজিমগঞ্জ যাওয়ার যে ট্রেনগুলি বাতিল থাকবে সেগুলি হল ০৩০৮৯ এবং ০৩০৭৫।  চারটি ইএমইউ বাতিল থাকবে ওই দিনগুলোতে। 

প্রসঙ্গত, আজিমগঞ্জ-কাটোয়া শাখায় ট্রেন চলাচল নিয়ে এই খবর থাকলেও শিয়ালদা শাখার যাত্রীরা এখন স্বাচ্ছন্দ্যে যাতায়াত করছেন। কারণ, ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মের সব কটি চালু হয়েছে। জুলাই মাস থেকে ৫ প্ল্যাটফর্ম চালু হওয়ার কথা থাকলেও তা ইতিমধ্যেই চালু হয়েছে। অর্থাৎ শিয়ালদা থেকে যত লোকাল ট্রেন ছাড়বে সেগুলো সবই এবার থেকে ১২ বগির। এর ফলে খুশি নিত্যযাত্রীরা। আশা করা হচ্ছে এবার থেকে অনেক স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন যাত্রীরা।

শিয়ালদা ডিভিশনে প্রায় ৮৯২ টি লোকাল ট্রেন প্রতিদিন চলাচল করে। কিন্তু, শিয়ালদা সাব আরবান প্লাটফর্মগুলির দৈর্ঘ্য কম থাকায় এতদিন পর্যন্ত শিয়ালদা মেইন ও নর্থ শাখায় সমস্ত ১২ বগির ট্রেন চালানোর ক্ষেত্রে অসুবিধা ছিল। এখন সেই সমস্যা দূর হয়ে যাওয়ায় শিয়ালদা মেইন শাখায় আরও বেশি সংখ্যায় ১২ বগির লোকাল ট্রেন চলাচল সম্ভব হচ্ছে।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement