Advertisement

Bandel Station Closed:আগামিকাল থেকে বন্ধ ব্যান্ডেল স্টেশন, ট্রেনের সময়সূচি বদল, রইল বিস্তারিত

থার্ড লাইন সম্প্রসারণ চলবে। তাই কাল অর্থাৎ শুক্রবার থেকে পুরোপুরি বন্ধ থাকবে ব্যান্ডেল থেকে মগরার মধ্যে ট্রেন চলাচল। রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তর ও সেই সঙ্গে ব্যান্ডেল-শক্তিগড় শাখায়, থার্ড লাইন সম্প্রসারণের কাজের জন্য পুরো দু’ দিন ব্যান্ডেল ও মগরার মধ্যে ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। ২৭ মে অর্থাৎ আগামীকাল দুপুর ৩টে থেকে ৩০ মে দুপুর ৩টে পর্যন্ত, ৭২ ঘণ্টা পাওয়ার ব্লক করা হবে।

কাল থেকে বন্ধ ব্যান্ডেল স্টেশন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 May 2022,
  • अपडेटेड 2:17 PM IST
  • কাল থেকে বন্ধ ব্যান্ডেল স্টেশন
  • কখন মিলবে শেষ ট্রেন
  • রইল বিস্তারিত

থার্ড লাইন সম্প্রসারণ চলবে। তাই কাল অর্থাৎ শুক্রবার থেকে পুরোপুরি বন্ধ থাকবে ব্যান্ডেল থেকে মগরার মধ্যে ট্রেন চলাচল। রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তর ও সেই সঙ্গে  ব্যান্ডেল-শক্তিগড় শাখায়, থার্ড লাইন সম্প্রসারণের কাজের জন্য পুরো দু’ দিন ব্যান্ডেল ও মগরার মধ্যে ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।  ২৭ মে অর্থাৎ আগামীকাল  দুপুর ৩টে থেকে ৩০ মে দুপুর ৩টে পর্যন্ত, ৭২ ঘণ্টা পাওয়ার ব্লক করা হবে। এর ফলে ২৮ ও ২৯ মে ব্যান্ডেলের ওপর দিয়ে যাওয়া মেইল, এক্সপ্রেস , লোকাল-সহ সমস্ত ট্রেন বন্ধ থাকবে। যার ফল স্বরূপ বেশ কয়েকটি মেল, প্যাসেঞ্জার ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে।  

প্রসঙ্গত, বর্ধমান মেন লাইনের ব্যান্ডেল-শক্তিগড় শাখায় তিন নম্বর লাইন চালু হবে। গত ১৩ মে থেকে এই কাজের জন্য দুপুরে চার ঘণ্টা ট্রেন নিয়ন্ত্রণে রাখা হচ্ছিল। সেই যন্ত্রণা কাল থেকে আরও বাড়তে চলেছে। একাধিক ট্রেন বাতিল থাকায় সমস্যায় পড়বেন নিত্যযাত্রীরা। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন আগামিকাল, শুক্রবার ব্যান্ডেল, বর্ধমান এবং কাটোয়ার জন্য শেষ ইএমইউ লোকালগুলি হাওড়া থেকে যথাক্রমে দুপুর ১২টা ৩০, ১২টা ১০ মিনিট এবং দুপুর  ১টা ৩৩ মিনিটে ছাড়বে। অন্যদিকে হাওড়ার জন্য শেষ ইএমইউ লোকাল বর্ধমান, কাটোয়া এবং ব্যান্ডেল থেকে যথাক্রমে  সকাল ১০টা ২০ মিনিট, দুপুর ১২টা ৫৫ এবং দুপুর ২টো ১২ মিনিটে ছাড়বে। কাটোয়া ও নৈহাটি থেকে ব্যান্ডেলের জন্য শেষ ইএমইউ লোকাল সকাল ১১টা ১০ এবং দুপুর ১টা ৩০ মিনিটে ছাড়বে। কাটোয়া ও নৈহাটির জন্য ব্যান্ডেল থেকে যথাক্রমে দুপুর ১২টা ৩৫ এবং ১২টা ৫২ মিনিটে ছাড়বে। শুক্রবার হাওড়া ও মেমারির মধ্যে চারটি ইএমইউ লোকাল, শিয়ালদহ-বর্ধমান এবং শিয়ালদহ-কাটোয়ার মধ্যে এক জোড়া ইএমইউ লোকাল বাতিল করা হচ্ছে । শিয়ালদহ এবং জঙ্গিপুরের মধ্যে এক জোড়া মেমু বাতিল থাকবে।

Advertisement

শনিবার ও রবিবার বাতিল হচ্ছে যে ট্রেনগুলি
২৮ ও ২৯ মে ব্যান্ডেলে সমস্ত সমস্ত ইএমইউ, মেমু এবং প্যাসেঞ্জার ট্রেন বাতিল থাকবে। আবার ৩০ মে অর্থাৎ সোমবার, হাওড়া থেকে ব্যান্ডেল, বর্ধমান এবং কাটোয়ার জন্য প্রথম লোকাল ছাড়বে যথাক্রমে দুপুর ২টা ৪০, ২টা ২০ এবং ২টা ৩০ মিনিটে। বর্ধমান, কাটোয়া এবং ব্যান্ডেল থেকে হাওড়ার জন্য প্রথম লোকাল যথাক্রমে ছাড়বে দুপুর ২টা ৪০, ২টা ৪৫ এবং ৩টে ১০ মিনিটে। কাটোয়া ও নৈহাটি থেকে ব্যান্ডেলের জন্য প্রথম লোকাল যথাক্রমে দুপুর ১টা ১৫ এবং বিকেল ৪টে ৮ মিনিটে ছাড়বে। ব্যান্ডেল থেকে কাটোয়া এবং নৈহাটির জন্য প্রথম ইএমইউ লোকাল ছাড়বে যথাক্রমে বিকেল ৪টে ৩০ এবং ৩টে ৪১ মিনিটে। সোমবার বাতিল করা হয়েছে হাওড়া ও মেমারির মধ্যেকার চারটি ইএমইউ লোকাল, শিয়ালদহ বর্ধমান এবং শিয়ালদহ কাটোয়া লাইনের এক জোড়া ইএমইউ লোকাল বাতিল। বাতিল করা হয়েছে শিয়ালদহ এবং জঙ্গিপুর লাইনের এক জোড়া মেমুও।

লোকাল ট্রেনের পাশাপাশি  একগুচ্ছ এক্সপ্রেস ট্রেনও বাতিল করা হয়েছে। বিশ্বভারতী প্যাসেঞ্জার, আসানসোল-শিয়ালদহ এক্সপ্রেস, মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, ময়ূরাক্ষী এক্সপ্রেস, আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস, হুল এক্সপ্রেস, প্রথম স্বাধীন সংগ্রাম এক্সপ্রেস, কামরূপ এক্সপ্রেস, হাটেবাজারে এক্সপ্রেস, পাহাড়িয়া এক্সপ্রেস-সহ ব্যান্ডেল স্টেশন দিয়ে যাওয়া একাধিক ট্রেন বাতিল করা হয়েছে।

রেল সূত্রে খবর, ব্যান্ডেল শাখার রুট ফাইল ইন্টারলকিং কেবিনের জন্য নতুন বিল্ডিং তৈরি করা হয়ে গিয়েছে৷ পুরাতন বিল্ডিংটি ভেঙে ফেলা হবে৷ ওই পথ দিয়ে যাবে থার্ড লাইনটি। এ ছাড়া রেলওয়ের কাজের জন্য কিছুদিন যাত্রীসাধারণকে দুর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে বলে মনে করছেন নিত্যযাত্রীরা। সকাল ১১ টার পর বর্ধমান থেকে কোনও যাত্রী সরাসরি ট্রেনে করে হাওড়া পৌঁছাতে পারবেন না। প্রতিদিন প্রায় ২৫ থেকে ৩০ হাজার মানুষ যাতায়াত করেন ব্যান্ডেল স্টেশন দিয়ে। নৈহাটি, বর্ধমান এবং কাটোয়া তিনটি লাইনই এসে যুক্ত হয় ব্যান্ডেল জংশনে। ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটি আধুনিকিকরণ করে স্থানান্তরিত করার কাজের ফলেই প্রবল অসুবিধার মুখে পড়তে চলেছেন বিপুল সংখ্যক মানুষ।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement