Advertisement

C V Anand Bose: আন্দোলনের ভয়ে পালিয়েছেন রাজ্যপাল? TMC-র কটাক্ষে বোস বললেন, 'আমি তো পর্যটকই'

সিকিমের হড়পা বানে উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতি৷ আর সেই পরিস্থিতি দেখতে বৃহস্পতিবারই উত্তরবঙ্গে উড়ে গিয়েছেন বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোস। দিল্লি সফর কাটছাঁট করেই শিলিগুড়ি গিয়েছেন রাজ্যপাল। এদিকে এদিন রাজভবন অভিযানের ডাক দিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর আগেই রাজভবন ছেড়ে চলে গিয়েছেন রাজ্যপাল। বোসের এভাবে রাজভবন ত্যাগ নিয়ে নানা প্রশ্ন তুলছে শাসক দল। এই নিয়ে এবার মুখ খুলেছেন রাজ্যপাল বোস স্বয়ং।

তৃণমূল নেতৃত্বকে উত্তরবঙ্গে আসার প্রস্তাব বোসের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Oct 2023,
  • अपडेटेड 9:01 AM IST


সিকিমের হড়পা বানে উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতি৷ আর সেই পরিস্থিতি দেখতে বৃহস্পতিবারই উত্তরবঙ্গে উড়ে গিয়েছেন বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোস।  দিল্লি সফর কাটছাঁট করেই শিলিগুড়ি গিয়েছেন রাজ্যপাল। এদিকে এদিন রাজভবন অভিযানের ডাক দিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর আগেই রাজভবন ছেড়ে চলে গিয়েছেন রাজ্যপাল। বোসের এভাবে রাজভবন ত্যাগ নিয়ে নানা প্রশ্ন তুলছে শাসক দল। এই নিয়ে এবার মুখ খুলেছেন রাজ্যপাল বোস স্বয়ং।

এদিন উত্তরবঙ্গে সাংবাদিকদের জাবেব রাজ্যপাল বলেন, “পালিয়েই এসেছি। তবে দিল্লি থেকে।” তৃণমূলের রাজভবন অভিযান প্রসঙ্গে আর কোনও মন্তব্য করেননি তিনি। গত মঙ্গলবার দিল্লিতে কৃষি ভবনে তৃণমূল নেতারা কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখান থেকে দিল্লি পুলিশ নেতাদের আটক করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায়। ছাড়া পাওয়ার পর অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, যে চিঠি নিয়ে মন্ত্রীর দরবারে তাঁরা এসেছিলেন, সেই চিঠি রাজ্যপালকে দিতে চান। অভিষেকের দাবি, রাজ্যপাল কেন্দ্রের প্রতিনিধি, তাই তাঁর হাতেই বঞ্চিতদের বার্তা পৌঁছে দেওয়া হবে। বঞ্চনা নিয়ে তাঁকে পদক্ষেপ করতে আর্জি জানানো। কিন্তু রাজভবনেই নেই রাজ্য়পাল। এদিকে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরের জেলায়-জেলায় ঘুরছেন সি ভি আনন্দ বোস। সেখানেই তৃণমূলের প্রতিনিধি দলকে দেখা করার প্রস্তাব দিয়েছেন তিনি।

 রাজ্যপালের সঙ্গে দেখা করার জন্য গতকাল রাতে তাঁকে চিঠি পাঠানো হয় তৃণমূলের তরফে। যার উত্তর মিলেছে আজকে। রাজ্যপাল উত্তরে লেখেন, ‘‌দেখা করতে চাইলে উত্তরবঙ্গে আসুন।’ আর এই প্রস্তাবকে কার্যত অবাস্তব বলেছেন ডেরেক। রাজভবনের এই ‘জমিদারি’ প্রস্তাবের পালটা তোপ দেগেছে তৃণমূল কংগ্রেস। রাজ্য়পালের এই প্রস্তাবকে ‘অবাস্তব’ এবং ‘দুর্ভাগ্যজনক’ বলে উল্লেখ করেছেন ডেরেক ও’ব্রায়েন। অন্যদিকে, রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক রাজ্যপালকে ‘পর্যটক’ বলে কটাক্ষ করেছেন। এই প্রসঙ্গে রাজ্যে মন্ত্রীকে আবার জবাব দিয়েছেন বোস। তিনি বলেন, “হ্যাঁ আমি তো পর্যটকই। আমি ক্ষতিগ্রস্ত মানুষদের অবস্থা ঘুরে দেখতে এসেছি।”

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement