Advertisement

Israel War: ইজরায়েলে আটকে পড়া বাঙালিদের পাশে মমতা, ফেরা-থাকা সব খরচ রাজ্য সরকারের

যুদ্ধ-বিদ্ধস্ত ইজরায়েল ছাড়ছেন ভারতীয় বাঙালিরা। ইজরায়েল থেকে দিল্লি আসা ব্যক্তিদের বিনামূল্যে রাজ্যে ফেরানোর আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার একটি ট্যুইটে তিনি এ কথা জানিয়ে বলেন, রাজ্য সরকার নিখরচায় তাদের ফেরাবে।

ইজরায়েল থেকে আসা ভারতীয় বাঙালিদের ফেরানোর আশ্বাস মুখ্যমন্ত্রীর
Aajtak Bangla
  • দিল্লি,
  • 13 Oct 2023,
  • अपडेटेड 3:44 PM IST
  • যুদ্ধ-বিদ্ধস্ত ইজরায়েল ছাড়ছেন ভারতীয় বাঙালিরা
  • ইজরায়েল থেকে দিল্লি আসা ব্যক্তিদের বিনামূল্যে রাজ্যে ফেরানোর আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • শুক্রবার একটি ট্যুইটে তিনি এ কথা জানিয়ে বলেন, রাজ্য সরকার নিখরচায় তাদের ফেরাবে

Mamata Banerjee: যুদ্ধ-বিদ্ধস্ত ইজরায়েল ছাড়ছেন ভারতীয় বাঙালিরা। ইজরায়েল থেকে দিল্লি আসা ব্যক্তিদের বিনামূল্যে রাজ্যে ফেরানোর আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার একটি ট্যুইটে তিনি এ কথা জানিয়ে বলেন, রাজ্য সরকার নিখরচায় তাদের ফেরাবে।

তিনি বলেন, "মুখ্য সচিব এবং দিল্লির রেসিডেন্ট কমিশনারকে ভারতীয় বাঙালিদের জন্য বিনামূল্যে সমস্ত সরকারি সহায়তা করতে বলেছি। পশ্চিমবঙ্গের বংশোদ্ভূত ৫৩ জন আজ সকালে দিল্লি পৌঁছন। রাজ্য সরকারের খরচে বাংলায় ফিরে আসা সকলের জ্ন্য রেলের টিকিটের ব্যবস্থা করছে। দিল্লিতে বঙ্গ ভবনে বিনামূল্যে থাকার ব্যবস্থা এবং বিনামূল্যে স্থানীয় পরিবহন ব্যবস্থা করা হবে। দিল্লি এবং কলকাতায় ২৪×৭ কন্ট্রোল রুম খোলা হয়েছে। দিল্লি এবং কলকাতা বিমানবন্দরে হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে।"

তারা সর্বক্ষণ সহায়তায় আছেন বলে জানান মুখ্যমন্ত্রী। কন্ট্রোল রুমগুলির নম্বরও জানান তিনি। বঙ্গ ভবন, দিল্লিতে রেসিডেন্টের কমিশনারের অফিসে কন্ট্রোল রুম - ০১১-২৩৭১-০৩৬২ / ০১১-২৩৭২-১৯৯১- এই নম্বরগুলি চালু আছে।

ভারতীয় নাগরিকদের ফেরানোর কাজ শুরু করেছে ভারতও। এ জন্য ভারত সরকার 'অপারেশন অজয়' চালু করেছে। এই অপারেশনের অধীনে ২১২ ভারতীয়কে নিয়ে ইজরায়েলের বেন গুরিওন বিমানবন্দর থেকে প্রথম বিমানে দিল্লি পৌঁছেছে। ইজরায়েলের সময় অনুযায়ী, ভারতীয় নাগরিক ভর্তি এই বিমানটি রাত ৯টায় বেন গুরিয়ন বিমানবন্দর থেকে যাত্রা করে। এয়ার ইন্ডিয়ার বিমান এই বিমানে ২১২ জন যাত্রী দিল্লি পৌঁছেছেন। ইজরায়েল এবং হামাসের মধ্যে শুরু হওয়া যুদ্ধের পর যারা ইজরায়েলে আটকে পড়েছেন তাদের সাহায্য করার জন্য ভারত সরকার অপারেশন অজয় চালু করেছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement