Advertisement

Mamata on Bhupatinagar: 'মধ্যরাতে অভিযান কেন? যা হওয়ার তাই হয়েছে...' ভূপতিনগর-কাণ্ডে NIA-কে নিশানা মমতার

ভূপতিনগরে মধ্যরাতে অভিযান কেন? পুলিশকে না জানিয়েই বা কেন আসা হল? NIA-এর উপর হামলার ঘটনায় পাল্টা প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

'নির্বাচন এলেই কেন গ্রেফতার করে?' প্রশ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
Aajtak Bangla
  • ভূপতিনগর,
  • 06 Apr 2024,
  • अपडेटेड 12:40 PM IST
  • ভূপতিনগরে মধ্যরাতে অভিযান কেন? পুলিশকে না জানিয়েই বা কেন আসা হল? NIA-এর উপর হামলার ঘটনায় পাল্টা প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • এদিন সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া দেওয়া সময়ে তিনি বলেন, 'পুলিশকে জানিয়ে এসেছে? নির্বাচন এলেই কেন গ্রেফতার করে?'
  • 'মধ্যরাতে গ্রামের মানুষ অচেনা কাউকে দেখলে যা হওয়ার, তাই হয়েছে,' বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'নিয়ম হচ্ছে পুলিশকে আগে জানিয়ে যাওয়া।' বিজেপি কী মনে করে? সব ভোট ম্যানেজারদের অ্যারেস্ট করবে? শূন্যে গুলি চালাবে?'

ভূপতিনগরে মধ্যরাতে অভিযান কেন? পুলিশকে না জানিয়েই বা কেন আসা হল? NIA-এর উপর হামলার ঘটনায় পাল্টা প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া দেওয়া সময়ে তিনি বলেন, 'পুলিশকে জানিয়ে এসেছে? নির্বাচন এলেই কেন গ্রেফতার করে?' 'মধ্যরাতে গ্রামের মানুষ অচেনা কাউকে দেখলে যা হওয়ার, তাই হয়েছে,' বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'নিয়ম হচ্ছে পুলিশকে আগে জানিয়ে যাওয়া।' বিজেপি কী মনে করে? প্রত্যেক বুথ এজেন্টকে গ্রেফতার করবে? সব বুথ ম্যানেজারদের অ্যারেস্ট করবে?'

এরপর মমতা বন্দ্যোপাধ্যায় আরও প্রশ্ন তোলেন, 'কী অধিকার আছে NIA-এর? শুধু বিজেপিকে সাহায্য করার জন্য এগুলো করছে।' মমতা বলেন, 'আমরা গোটা বিশ্বকে বিজেপির এই নোংরা রাজনীতির বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানাচ্ছি।'

উল্লেখ্য, ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনার তদন্তে তৃণমূল নেতাকে আটক করতে গিয়েছিলেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। অভিযোগ, ভোররাতের সেই অন্ধকারেই তাঁদের উপর চড়াও হন গ্রামবাসীদের একাংশ। ছোঁড়া হয় ইঁট-পাথর। ভেঙে দেওয়া হয় NIA-এর গাড়ির কাঁচ। 

জানা গিয়েছে, তদন্তকারীরা গ্রামে পৌঁছে তদন্ত প্রক্রিয়া শুরু করতে গেলেই তুমুল ধস্তাধস্তি শুরু হয়। জিজ্ঞাসাবাদের জন্য দুই ব্যক্তিকে নিয়ে আসার সময়ে গ্রামবাসীদের একাংশ অফিসারদের ওপর চড়াও হয় বলে অভিযোগ। কেন্দ্রীয় আধিকারিকদের দাবি, ভোররাতের অন্ধকারে ছোঁড়া হয় ইঁট। গাড়িতেও ভাঙচুর চালানো হয়। 

অভিযুক্ত তৃণমূল নেতা বাদল মাইতি ও মানবেন্দ্র জানাকে আটক করে NIA। তাঁদের নিয়ে আসার সময়ই হামলার মুখে পড়তে হয়। আক্রমণের ঘটনায় স্থানীয় থানায় একটি অভিযোগও দায়ের করেছে NIA। মানবেন্দ্র জানা এবং অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে এনআইএ টিম একটি অভিযোগ দায়ের করেছে বলে জানা গিয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement