Advertisement

কেন্দ্র-রাজ্য সংঘাত! ৩ আইপিএস অফিসারকে বদলি করছে মোদী সরকার

তিন আইপিএস অফিসার রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠি এবং ভওলানাথ পাণ্ডেকে রাজ্যের বাইরে বদলি করতে চলেছে স্বরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এমনই খবর পাওয়া গিয়েছে। 

নাড্ডা হামলায় তিন আইপিএসকে বদলি কেন্দ্রের।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 17 Dec 2020,
  • अपडेटेड 5:14 PM IST
  • নাড্ডা হামলার বিতর্কিত ১ আইপিএসকে বদলি করল স্বরাষ্ট্র মন্ত্রক
  • রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠি এবং ভওলানাথ পাণ্ডেকে রাজ্যের বাইরে বদলি করতে চলেছে দিল্লি
  • তাতেই আক্রমণাত্মক মমতা, ক্ষোভ প্রকাশ করলেন ট্যুইটে

নাড্ডার কনভয় হামলার ঘটনায় যে তিনজন আইপিএস অফিসারের নাম উঠে এসেছিল, এবার তাদের রাজ্যের বাইরে বদলি করার সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র। তিন আইপিএস অফিসার রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠি এবং ভওলানাথ পাণ্ডেকে রাজ্যের বাইরে বদলি করতে চলেছে স্বরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এমনই খবর পাওয়া গিয়েছে। 

জে পি নাড্ডার কনভয়ে হামলার পরে দিল্লি ডেকে পাঠিয়েছিল এই তিন অফিসারকে। কিন্তু নবান্নর তরফে জানিয়ে দেওয়া হয় তাঁরা যাবেন না। এরপরেই বৃহস্পতিবার তিন আইপিএসকে ছাড়ার জন্য ফের রাজ্যকে চিঠি পাঠাল স্বরাষ্ট্রমন্ত্রক। দ্রুত দিল্লিতে গিয়ে দেখা করতে বলা হয়েছে এই তিনজনকে। দেওয়া হয়েছে নতুন পদও। 

চিঠিতে বলা হয়েছে, অবিলম্বে এই তিন আইপিএস অফিসারকে ছাড়তে হবে। নতুন পোস্টিংয়ে ডিআইজি (প্রেসিডেন্সি রেঞ্জ) প্রবীণ ত্রিপাঠিকে সরানো হচ্ছে এসএসবিতে। আইটিবিপিতে নতুন পদে যাচ্ছেন দক্ষিণবঙ্গের এডিজি (দক্ষিণবঙ্গ) রাজীব মিশ্র এবং ডায়মন্ড হারবারের পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডে সরছেন পুলিশ রিসার্চ ব্যুরো বা বিপিআরডি-তে। 

এই ঘটনার পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে বলেন, ''রাজ্যের আপত্তি সত্ত্বেও ভারত সরকার যেভাবে পশ্চিমবঙ্গের ১ আইপিএস অফিসারকে সেন্ট্রাল ডেপুটেশনের জন্য ডেকেছে সেটা জোর করে ক্ষমতা দেখানে এবং ১৯৫৪ সালের আইপিএস ক্যাডার নিয়মের অপব্যবহার।'' তিনি আরও বলেন, ''এই তলব গণতন্দ্র বিরোধী, অসাংবিধানিক এবং কখনওই গ্রহণযোগ্য নয়। রাজ্যের উপর কেন্দ্রের এহেন নিয়ন্ত্রন আমরা মানব না।'' 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement