Advertisement

পরীক্ষা নিয়ে কাল কেন্দ্রের বৈঠক, থাকবেন না রাজ্যের শিক্ষামন্ত্রী

এই করোনা পরিস্থিতিতে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক বা অন্য বোর্ডের পরীক্ষা কি করা সম্ভব? এই নিয়ে আগামীকাল উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছে কেন্দ্রীয় সরকার।

কাল কেন্দ্রের বৈঠক
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 22 May 2021,
  • अपडेटेड 10:33 PM IST
  • করোনা পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব?
  • এই নিয়ে কাল আলোচনায় বসবেন কেন্দ্রীয় সরকারের একাধিক মন্ত্রী ও রাজ্যের শিক্ষামন্ত্রীরা
  • সূত্রের খবর, বৈঠকে উপস্থিত থাকবেন না রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

এই করোনা পরিস্থিতিতে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক বা অন্য বোর্ডের পরীক্ষা কি করা সম্ভব? এই নিয়ে আগামীকাল উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছে কেন্দ্রীয় সরকার। প্রতিটি রাজ্যের শিক্ষামন্ত্রীকে বৈঠকে উপস্থিত থাকার আবেদন জানানো হয়েছে। তবে সূত্রের খবর, সেই বৈঠকে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু উপস্থিত থাকবেন না। 

সূত্রের দাবি, বৈঠকে রাজ্যের শিক্ষামন্ত্রী উপস্থিত না থাকলেও যোগ দেওয়ার কথা রাজ্যের মুখ্যসচিবের। তিনি পরীক্ষা নিয়ে রাজ্যের অবস্থান কেন্দ্রের কাছে স্পষ্ট করবেন। জানাবেন, করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত রাজ্যে পরীক্ষা চালু করা সম্ভব নয়। 

আরও পড়ুন : YAAS মোকাবিলায় কন্ট্রোল রুম খুললেন মমতা, জানুন হেল্পলাইন নম্বর

জানা গিয়েছে, আগামী কালকের এই বৈঠকে রমেশ পোখরিয়াল, স্মৃতি ইরানি, রাজনাথ সিং, প্রকাশ জাভড়েকরের মতো কেন্দ্রীয় মন্ত্রীরা উপস্থিত থাকবেন। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, প্রতিটি রাজ্যের শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবদের এই বৈঠকে যোগ দেওয়ার আবেদন জানানো হয়েছে। 

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল আবার পড়ুয়াদের কাছ থেকে পরীক্ষা নিয়ে পরামর্শও চেয়েছেন। এই নিয়ে ট্যুইটও করেছেন তিনি। 

প্রসঙ্গত, চলতি বছর উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক পরীক্ষা বাতিল হবে না। ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানিয়েছেন, করোনাকালে পরীক্ষা হওয়া সম্ভব নয়। তবে মহামারী প্রকোপ কম হলে পরীক্ষা নেওয়া হবে। চলতি বছরে ১৫ জুন থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। গত বছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের অধিকাংশ পরীক্ষা হয়ে যাওয়ার পর লকডাউন শুরু হয়েছিল। কিন্তু, এবার ছবিটা আলাদা। তাই পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement