Advertisement

Mamata Banerjee 2nd Day Dharna: আজ দ্বিতীয় দিনের ধর্না কর্মসূচি মমতার, সাত সকালে রেড রোডে মর্নিং ওয়াক

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে আজ দ্বিতীয় দিন ধর্নায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাত সকালে অস্থায়ী তাঁবু থেকে বেরিয়ে তাঁকে প্রাতঃভ্রমণ করতে দেখা যায়। কুয়াশাচ্ছন্ন সকালে রেড রোডে তাঁকে মর্নিং ওয়াক করতে দেখা যায়। রাতভর ধর্নাস্থলে ছিলেন। সকালে বাস্কেটবল খেলেন। সেখানে বাচ্চা ছেলে মেয়েদের সঙ্গে কথা বলেন। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আসেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। 

mamata banerjee dharna
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Feb 2024,
  • अपडेटेड 12:04 PM IST
  • কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে আজ দ্বিতীয় দিন ধর্নায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • সাত সকালে অস্থায়ী তাঁবু থেকে বেরিয়ে তাঁকে প্রাতঃভ্রমণ করতে দেখা যায়

Mamata Banerjee 2nd Day Dharna: কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে আজ দ্বিতীয় দিন ধর্নায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাত সকালে অস্থায়ী তাঁবু থেকে বেরিয়ে তাঁকে প্রাতঃভ্রমণ করতে দেখা যায়। কুয়াশাচ্ছন্ন সকালে রেড রোডে তাঁকে মর্নিং ওয়াক করতে দেখা যায়। রাতভর ধর্নাস্থলে ছিলেন। সকালে বাস্কেটবল খেলেন। সেখানে বাচ্চা ছেলে মেয়েদের সঙ্গে কথা বলেন। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আসেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। আজও সারাদিন ধর্নার কর্মসূচি রয়েছে। শুক্রবার প্রথম দিনের ধরনায় তাঁর নিশানাক কেন্দ্রে ছিল কেন্দ্র সরকার। তবে কংগ্রেসকে নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি মুখ্যমন্ত্রী।

কেন্দ্রকে বঞ্চনার পাশাপাশি রাহুল গান্ধী ও বিজেপিকে টার্গেট করেন মমতা। নাম না করে কংগ্রেসকে নিশানা করে বলেন, 'এখন নির্বাচন এসেছে তাই বসন্তের কোকিলরা ফটোশ্যুট করছে। এরা কোনওদিন চায়ের দোকানে বসেনি, চা বানাতে জানে না, বাচ্চাদের আদর করেইনি, শিশু বলতে কী বোঝেই না! বিড়ি বাঁধতে জানেই না কোনওদিন, বিড়ির বদলে অন্য কিছু হয়তো খায়। খেতেই পারে, আমাদের গ্রামের লোকেরা অনেকে বিড়ি খায়। এটা নিয়ে আমি বলছি না। বাবাহ! বসন্তের কোকিলরা চলে এসেছে।'  

ইন্ডিয়া জোটের আসন বন্টন নিয়ে কটাক্ষ করে বলেন, "কংগ্রেসকে বলেছিলাম ৩০০ আসনে লড়াই করো। আমরা ২৪৩টা আসনে লড়ব। হল না! প্রথমে চলে এল বাংলায়। ভাবল মুসলিমদের ভোট নিই। কংগ্রেস-সিপিএম মুসলিমদের সুড়সুড়ি দিচ্ছে। আমরা সব বাদ। এটা হতে পারে না? বাংলা পারে। তৃণমূল কংগ্রেস পারে। কংগ্রেস পারবে না। ২টো সিট ছাড়ব। তার পর থেকে আর কোনও কথা বলেনি।' 

রাহুলের কর্মসূচি নিয়ে আরও বলেন, "আমি তাও তোমাদের বলেছিলাম, দুটো আসন দেব। তোমাদের জিতিয়েও দেব। বলল হবে না। আমি বললাম কটা চাই, ৪২টা? তার পর থেকে আমার সঙ্গে কোনও সম্পর্ক নেই, কথাও হয়নি। বাংলায় কর্মসূচিতে এসেছে। আমরা নাকি ইন্ডিয়া জোট? একবারও খবর দেয়নি, অমুক দিন থেকে যাচ্ছি বাংলায়। আমাকে তো কেউ বলেনি। আমি প্রশাসন সূত্রে জেনেছি। আজ তোমাদের এত অহংকার।"

Advertisement

ক্যাগের এই রিপোর্ট 'সম্পূর্ণ মিথ্যা' বলে উড়িয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বকেয়ার দাবিতে ধর্মতলায় আম্বেদকর মূর্তির সামনে ধর্নায় মমতা ক্যাগের বেনিয়ম রিপোর্ট নিয়ে জবাব দেন। 

প্রসঙ্গত, কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য বকেয়ার দাবিতে কলকাতার রেড রোডে শুক্রবার দুপুরে ধর্নায় বসলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডে আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করে ধর্নায় বসেন। ৪৮ ঘণ্টা ধর্নামঞ্চে থাকার কথা জানান। সেইমতো আজ ধর্নার শেষদিন। এরপর আগামী সপ্তাহে একদিনের জন্য দিল্লি যেতে চলেছেন মুখ্যমন্ত্রী।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement