Advertisement

Mamata Banerjee: চিকিৎসকদের কর্মবিরতিতে ২৯ জনের মৃত্যু, ২ লক্ষ করে আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে ২৯ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে রাজ্য় সরকার। এই ২৯ জনের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে পোস্ট করে একথা জানান তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Sep 2024,
  • अपडेटेड 8:21 PM IST

Mamata Banerjee: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে ২৯ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে রাজ্য় সরকার। এই ২৯ জনের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে পোস্ট করে একথা জানান তিনি।

শুক্রবার তিনি লেখেন, "দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক যে জুনিয়র ডাক্তারদের টানা কাজ বন্ধ রাখার কারণে স্বাস্থ্য পরিষেবায় ব্যাঘাতের কারণে ২৯টি মূল্যবান জীবন হারিয়েছি আমরা। শোকাহত পরিবারগুলিকে রাজ্য সরকার একটি আর্থিক সাহায্যের ঘোষণা করেছে। প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারের সদস্যদের ২ লক্ষ টাকা দেওয়া হবে।"

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী দাবি করেন, জুনিয়র ডাক্তাররা গত ৩২ দিন ধরে কর্মবিরতি পালন করছেন। এই সময়ের মধ্যে ২৭ জন মানুষের মৃত্যু হয়েছে। ৭ লক্ষ মানুষ পরিষেবা পাননি। ডাক্তারদের পরিষেবা সচল করারও অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "আলোচনার জন্য আমি অনেক চেষ্টা করলাম। কিন্তু পারলাম না। এরপরও আলোচনা চাইলে আধিকারিকরা করবে।" 

গতকাল চিকিৎসকদের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল। তবে শুধুমাত্র লাইভ সম্প্রচার না হওয়ার কারণে বৈঠক আর হয়নি। তাঁরা স্বাস্থ্যভবনের সামনে আন্দোলনস্থলে ফিরে যান।

রাজ্য অভিযোগ জানিয়েছে, চিকিৎসকের কর্মবিরতির কারণে বহু মানুষ সরকারি হাসপাতালে পরিষেবা পাচ্ছেন না। বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন অনেকে। তবে চিকিৎসকদের দাবি, এই কথা মিথ্যে। তাঁদের দাবি, কোনও হাসপাতালেই চিকিৎসা পরিষেবা ব্যাহত হয়নি। সিনিয়র চিকিৎসকেরা পরিষেবা দিচ্ছেন। তাঁরা ডবল শিফটে কাজ করছেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement