Advertisement

Mamata Banerjee Meeting: অভিষেককে রাজ্য সভাপতি করার প্রস্তাব সুব্রত বক্সীর, কী বললেন মমতা ?

আসন্ন পঞ্চায়েত ভোট। তার প্রস্তুতি নিয়ে কালীঘাটে দলীয় বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তৃণমূলের রাজ্য সভাপতি হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন সুব্রত বক্সী। তিনি বর্তমান সভাপতি। সভার শুরুতেই তিনি এই প্রস্তাব দেন। যদিও এই প্রসঙ্গে আলোচনা পরে হবে বলে জানান মমতা।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়-অভিষেক বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Jun 2023,
  • अपडेटेड 10:57 PM IST
  • আসন্ন পঞ্চায়েত ভোট
  • তার প্রস্তুতি নিয়ে কালীঘাটে দলীয় বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়
  • এদিন তৃণমূলের রাজ্য সভাপতি হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন সুব্রত বক্সী

TMC Supremo Mamata Banerjee: আসন্ন পঞ্চায়েত ভোট। তার প্রস্তুতি নিয়ে কালীঘাটে দলীয় বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তৃণমূলের রাজ্য সভাপতি হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন সুব্রত বক্সী। তিনি বর্তমান সভাপতি। সভার শুরুতেই তিনি এই প্রস্তাব দেন। যদিও এই প্রসঙ্গে আলোচনা পরে হবে বলে জানান মমতা।

অভিষেককে তৃণমূলের রাজ্য সভাপতি করা প্রসঙ্গে দলনেত্রী বলেন,"এই প্রসঙ্গে এখন আলোচনার প্রয়োজন নেই।" সুব্রত বক্সী জানান, "আমার শরীর খারাপ।... রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হোক অভিষেককে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসাবে ও ভাল কাজ করছে। জনসংযোগ যাত্রার মতো কর্মসূচি সামাল দিয়েছে। তাই আমি বলব ওকেই রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হোক।"

এছাড়াও, তৃণমূলের নির্বাচন কমিটি ও বর্ধিত কোর কমিটির সদস্যরা। প্রচার কৌশল ও সামগ্রিক পরিস্থিতি বৈঠক চলে। তৃণমূল কংগ্রেস ভবনে প্রায় ১ ঘণ্টা বৈঠক চলে। শনিবারের এই বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, 'প্রতিবাদ হলে প্রতিরোধ হবে।' পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনের পর যাঁরা টিকিট না পেয়ে নির্দল হয়ে লড়াই করছেন তাঁদের উদ্দেশেও কড়া বার্তা দেন মমতা। এদিন সিপিএম ও বিজেপিকে নিশানা করেন তিনি।

সিপিএমকে নিয়ে তিনি বলেন, "২০১১ সালে বলেছিলাম বদলা নয় বদল চাই। আজ বলছি প্রতিরোধ হলে প্রতিবাদ হবে। সিপিএম ন্যাকা, সব ভুলে গেছে। ভোট করতে দেয়নি কোনওদিন। ২০০৩ সালে একটু ভোট করতে পেরেছিলাম, তাতে আমাদের ৭০ জন লোক মারা গিয়েছেন। সব ভুলে গিয়েছে?"

যাঁরা সমস্ত বিরোধীদের সুবিধা করে দিতে নির্দল প্রার্থী দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাঁদের 'বিশ্বাসঘাতক' তকমা দেন দলনেত্রী। তৃণমূলে এদের দরজা চিরকালের মতো বন্ধ বলেও জানান। অর্থাৎ গোঁজ প্রার্থী নিয়ে তাঁর অসম্মতির কথা তিনি এদিন জানান। দলের নির্দেশ না মেনে নির্দল হয়ে দাঁড়ালে সেই তৃণমূল নেতা-কর্মীদের কড়া বার্তা দেন নেত্রী। এইসব নেতাদের রেয়াত করা হবে না বলে তাঁর সাফ বার্তা।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement