Advertisement

Mamata Banerjee: 'অনেক চক্রান্ত সত্ত্বেও মানুষ ভোট দিচ্ছে, BJP-র সিটে TMC জিতেছে', ৪-এ ৪ করে বললেন মমতা

চার বিধানসভা আসনের চারটিতেই তৃণমূলের সবুজ ঝড়। একটাও ধরে রাখতে পারল না বিজেপি। উল্টে গতবছরের জেতা তিন আসন হারাল বিজেপি। রাজ্যে বিধায়কের সংখ্যা আরও কমে গেল বিজেপির। শনিবার মুম্বই থেকে ফিরে বিমানবন্দরে নেমেই জয়ের শুভেচ্ছাবার্তা দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jul 2024,
  • अपडेटेड 5:49 PM IST

চার বিধানসভা আসনের চারটিতেই তৃণমূলের সবুজ ঝড়। একটাও ধরে রাখতে পারল না বিজেপি। উল্টে গতবছরের জেতা তিন আসন হারাল বিজেপি। রাজ্যে বিধায়কের সংখ্যা আরও কমে গেল বিজেপির। শনিবার মুম্বই থেকে ফিরে বিমানবন্দরে নেমেই জয়ের শুভেচ্ছাবার্তা দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

বলেন, "চারটি আসনের একমাত্র মানিকতলা আমাদের ছিল, গত ২ বছর কোর্টে কেস করে এখানে ভোট করতে দেয়নি, জেতাটা খুব ভালো জেতা।" বিজেপির প্রাক্তন বিধায়ক কৃষ্ণ কল্যাণী এবার রায়গঞ্জে তৃণমূলের টিকিটে জয়লাভ করেন। সে প্রসঙ্গে মমতা বলেন, "আমরা জানতাম জিতবে, কিন্তু বিজেপি কংগ্রেসকে টাকা দিয়ে ভোট ভাগাভাগি করে সিটটা হারিয়েছিল। আমি বলি তুমি দাঁড়াও, তুমি এখানে এমএলএ ছিলে, তোমায় জিততে হবে। এ চ্যালেঞ্জ নিয়েছিল। মানুষ তাঁকে জিতিয়েছেন, তাই আমি কৃতজ্ঞ। "

লোকসভায় রাণাঘাটে বিজেপির জগন্নাথ সরকারের কাছে হারেন মুকুটমণি অধিকারী। এদিন মুকুটমণির জয়ের প্রসঙ্গে তৃণমূল সুপ্রিমো বলেন, "ও-ও তাই, বিজেপির এমএলএ ছিল। ও তৃণমূলে জয়েন করার পর টিকিট দেওয়া হয়। কিন্তু অপপ্রচার, কুৎসা নির্বাচন কমিশনের নানা চক্রান্ত তো ছিলই, সে জন্য হয়তো ও হেরে গিয়েছিল। সে বিজেপির এমএলএ ছিল, এবার হয়েছে তৃণমূলের। সুতরাং, বিজেপির সিটে তৃণমূল জিতেছে। গাঁইঘাটাও তাই, ওখানে বিশ্বজিৎ হেরে গেছিল, তবে ও এবার দাঁড়ায়নি, তাই মমতাবালার মেয়ে মধুপর্ণাকে দাঁড় করানো হয়। ও খুব ভালো ফাইট দিয়েছে।" 

সর্বোপরি মমতা বলেন, "চারটির মধ্যে তিনটি বিজেপির সিট ছিল, চারটিই জিতেছে। এর জন্য মানুষকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। এই জয় মানুষের জয়। নতুন করে সমাজ সংস্কার, বাংলার অস্তিত্ব রক্ষায় শান্তি, সম্প্রীতি সংহতি নিয়ে আগামী দিনে কাজ করব। লোকসভা ও বিধানসভা নির্বাচনের জয় উৎসর্গ করব একুশে জুলাই। অনেক চক্রান্ত সত্ত্বেও মানুষ ভোট দিচ্ছে। এটা মানুষের কৃতিত্ব।"

Advertisement

অম্বানী পরিবারে বিবাহ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন তিনি। সেখান থেকে ফিরে নিজের অভিজ্ঞতার কথা এদিন সাংবাদিকদের তিনি জানান। বলেন, "উদ্ধব ঠাকরে, শরদজিদের চিনি, মুম্বই গেছি, দেখা করব না, হয় না। অখিলেশও তাই। ভোটের পর দেখা হল, দুটো কথা হল। মুকেশজি আমাদের অনেক সম্মান দিয়েছেন। অনেক মানুষের সঙ্গে দেখা হয়েছে। অমিতাভজির সঙ্গে দেখা হয়েছে। আমি আবার তাঁকে আসতে বলেছি। তিনি বলেছেন, আমি তো সব বলে ফেলেছি, বলেছি, এসে কবিতা বলতে। শাবানাজি ও জাভেদ আখতারের সঙ্গে দেখা হল, তাঁরা ফিল্ম ফেস্টিভ্যালে আসবেন। শাহরুখের সঙ্গে দেখা হয়নি, অনেক ভিড় ছিল। শচিনের সঙ্গে দেখা হয়েছে। লালু-তেজস্বী, বসুন্ধরার সঙ্গেও দেখা হল। তিনি আমার পুরনো বন্ধু, কারণ আমরা সহকর্মী ছিলাম।"

সারা দেশে উপনির্বাচনে বিজেপি বেশ কিছু সিট হারিয়েছে, তা ইন্ডিয়ার জয় বলে দাবি করেন মমতা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement