Advertisement

Mamata Banerjee: 'ওহে নন্দলাল, LIC-কে বেচে দিলেন আদানির জন্য?' আবার মমতা

CM Mamata Banerjee: রেড রোডে ধর্নার দ্বিতীয় দিনও কেন্দ্রের ওপর চড়াও হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনও 'ওহে নন্দলাল' বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। বলেন- "ওহে নন্দলাল, বাংলাকে কিছু দেবেন না। একশো দিনের কাজের টাকা দেবেন না? এলআইসি-কে বেচে দিয়েছেন আদানির জন্য। নির্বাচনের সময় বড় বড় কথা! আর বাংলাকে বলছে ভাতে মারো।"

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Mar 2023,
  • अपडेटेड 4:21 PM IST
  • রেড রোডে ধর্নার দ্বিতীয় দিনও কেন্দ্রের ওপর চড়াও হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • এদিনও 'ওহে নন্দলাল' বলে কটাক্ষ করেন নেত্রী
  • বলেন- 'ওহে নন্দলাল', বাংলাকে কিছু দেবেন না

CM Mamata Banerjee: রেড রোডে (Red Road) ধর্নার (Dharna) দ্বিতীয় দিনও কেন্দ্রের ওপর চড়াও হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিনও 'ওহে নন্দলাল' বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। বলেন- "ওহে নন্দলাল, বাংলাকে কিছু দেবেন না। একশো দিনের কাজের টাকা দেবেন না? এলআইসি-কে বেচে দিয়েছেন আদানির জন্য। নির্বাচনের সময় বড় বড় কথা! আর বাংলাকে বলছে ভাতে মারো। একশো দিন, গ্রামের সড়ক যোজনার টাকা বন্ধ করে দিয়েছে। বাংলা আবাস যোজনায় ১১ লক্ষ অনুমোদন করেছে। ১০৭টা টিম এসেছে কিছু পাইনি। অনুমোদন দেওয়ার পরেও টাকা দেয়নি।"

দিল্লিতে যাওয়ার ডাক দিয়ে তিনি বলেন, "ধর্মীয় নেতা, শিক্ষক-শিক্ষিকা থেকে ছাত্রছাত্রী- সবাই মিলে জোট বাঁধুন। দেশকে স্বাধীন করার জন্য নেতাজি স্লোগান দিয়েছিলেন, চলো দিল্লি চলো। আমরা নেতাজি-গান্ধীজি-বিবেকানন্দ-রবীন্দ্র-নজরুল-সরোজিনির ছবি হাতে নিয়ে দিল্লি যাব। একশো দিনের কাজে টাকা না দিয়ে অন্যায় করেছি, এটা বলুক কেন্দ্র।"

আরও বলেন, "বাংলার লোকেরা মাথানত করতে জানে না। এখানে মানুষের দয়ায় এসেছি। মানুষ আমাদের নেতা। আমি ইডি-সিবিআইকে ডোন্ট কেয়ার করি। বিরোধীরা জোট বাঁধছে তাই বলছে, সবাই দুর্নীতিগ্রস্ত। তুমি তাহলে কী? ওরা দেশকে শেষ করে দিয়েছে। গণতন্ত্রে কথা বলার অধিকার নেই। রাজনৈতিক নেতাদের দেবে জেলে। বিজেপি করলেই ওয়াশিংমেশিনে সব কালো ধুয়ে যাবে। এই তো চলছে দেশে। সব পার্টি চোর। ওরা একমাত্র সাধু! আপনি যা ইচ্ছে বলুন, আমরা আন্দোলন করতে জানি। মার খেতে খেতে এখানে এসেছি। ভয়, ধমক দেখিয়ে দেশকে তাড়িয়ে দেবেন, আগামী দিনের লড়াই দেবে বিরোধী ও জনতার জোটের বিরুদ্ধে। তোমাকে যেতেই হবে। এজেন্সির ভরসায় চলছেন আপনি। সংবিধানকে ধ্বংস করে দিচ্ছেন।"

গতকালও একই সুরে 'ওহে নন্দলাল' বলে কেন্দ্রকে নিশানা করেন তিনি। জল্পনা চলতে থাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'দিদি ও দিদি'-র (Didi o Didi) পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? দেশের দুঃশাসন-দুর্যোধন, বিজেপির ওয়াশিং মেশিন তকমা দিয়ে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, এবার বিজেপি (BJP) বনাম দেশের জনতার লড়াই হবে।

Advertisement

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী মোদীর কটূক্তির জবাব দিয়ে বলেন, যেখানে প্রধানমন্ত্রী বাংলা নির্বাচনের সময় নির্বাচনী সভায় তাঁকে 'দিদি ও দিদি' বলে সম্বোধন করেছিলেন। এই সম্বোধনের জবাবে মমতা প্রধানমন্ত্রী মোদীকে 'নন্দলাল ও নন্দলাল' বলেছেন, যদিও ভাষণে তিনি প্রধানমন্ত্রী মোদীর নাম করেননি। তবে এটিকে 'দিদি ও দিদি'-এর উত্তর হিসেবে বিবেচনা করা হচ্ছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement