Advertisement

Cyclone Remal Update: রাতে আপনার এলাকায় ঠিক কত কিমি বেগে ঝড় হয়েছে? তালিকা দিল হাওয়া অফিস

রবিবার রাত সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টার মধ্যে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গ উপকূলের মধ্যে আছড়ে পড়া বা ল্যান্ডফলের প্রক্রিয়া সম্পন্ন করেছে শক্তিশালী ঘূর্ণিঝড় রিমাল। এই সময় কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন এলাকায় কত কিমি বেগে ঝড় হয়েছে, তার তালিকা প্রকাশ করেছে আলিপুর আবহাওয়া দফতর।

রবিবার রাতে তাণ্ডব চালাল সাইক্লোন রিমাল।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 May 2024,
  • अपडेटेड 10:44 AM IST
  • ঘূর্ণিঝড়ের প্রভাবে কলকাতায় বৃষ্টি।
  • কলকাতার বিভিন্ন রাস্তা জলমগ্ন।
  • বিভিন্ন এলাকায় গাছ ভেঙে পড়েছে।

রবিবার রাত সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টার মধ্যে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গ উপকূলের মধ্যে আছড়ে পড়া বা ল্যান্ডফলের প্রক্রিয়া সম্পন্ন করেছে শক্তিশালী ঘূর্ণিঝড় রিমাল। এই সময় কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন এলাকায় কত কিমি বেগে ঝড় হয়েছে, তার তালিকা প্রকাশ করেছে আলিপুর আবহাওয়া দফতর। সবচেয়ে বেশি ঝড় হয়েছে কলকাতার দমদমে। 

কোন এলাকায় কত ঝড়? 
সোমবার সকালে হাওয়া অফিস জানিয়েছে, দমদমে ঘণ্টায় ৯১ কিমি বেগে ঝড় হয়েছে। এরপরেই রয়েছে ক্যানিং এবং রামকৃষ্ণ মিশন। সেখানে ঝড়ের বেগ ছিল ঘণ্টায় ৭৮ কিমি। আলিপুরে ঝড়ের বেগ ছিল ঘণ্টায় ৭৪ কিমি। বারুইপুরে ঝড় হয়েছে ঘণ্টায় ৬৭ কিমি। কল্যাণীতে ঝড়ের বেগ ছিল ঘণ্টা ৬৫ কিমি। নিমপীঠে ঝড় হয়েছে ঘণ্টা ৬৩ কিমি বেগে। ডায়মন্ড হারবারে ঝড়ের বেগ ঘণ্টায় ৬৯ কিমি। সাগরদ্বীপ এবং রায়দিঘিতে ঘণ্টায় ৬৩ কিমি বেগে ঝড় হয়েছে। 

ঝড়ের প্রভাবে রবিবার দিনভর বৃষ্টি হয়েছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে। রাতের দিকে ভারী বৃষ্টি হয়েছে কোথাও কোথাও। আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার সকাল সাড়ে ৫টা পর্যন্ত কলকাতায় বৃষ্টি হয়েছে ১৪ সেমি। হলদিয়ায় বৃষ্টির পরিমাণ ১১ সেমি। আলিপুরে বৃষ্টি হয়েছে ৮ সেমি। 

সোমবার সকাল থেকেও কলকাতা এবং বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া। তবে বিকেলের পর কলকাতা এবং জেলায় বৃষ্টির দাপট কমতে পারে। বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন রাস্তায় জল জমেছে। মেট্রো পরিষেবা বিঘ্নিত হয়েছে। শিয়ালদা শাখায় বিঘ্নিত ট্রেন চলাচল। 


রেমালের তাণ্ডবে উপকূলবর্তী জেলায় বেশ কিছু কাঁচা বাড়ি ভেঙে পড়েছে। বহু জায়গায় ভেঙে পড়েছে গাছ। বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন বলে জানা গিয়েছে। 

অন্য দিকে, হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়তে পারে। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement