Advertisement

Narada Case: অনিবার্য কারণবশত আজ নারদ মামলার শুনানি হচ্ছে না, জানাল হাইকোর্ট

অনিবার্য কারণ বশত হচ্ছে আজ হচ্ছে না নারদ মামলার শুনানি। আগামীকাল পর্যন্ত পিছিয়ে গিয়েছে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়দের মামলা। ফলে আরও ২৪ ঘন্টা জেল হেফাজতে থাকার মেয়াদও বাড়ল। 

নারদ মামলার শুনানি হল না বৃহস্পতিবার।
রাজেশ সাহা
  • কলকাতা ,
  • 20 May 2021,
  • अपडेटेड 12:42 PM IST
  • মামলার শুনানির কথা ছিল বৃহস্পতিবার দুপুরেই
  • তবে আজ বসছে না কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ
  • আর ২৪ ঘণ্টা জেল হেফাজতে চার হেভিওয়েট

নারদ মামলায় হেভিওয়েট চার নেতার গ্রেফতারের পর এবং মামলার শুনানির কথা ছিল বৃহস্পতিবার দুপুরেই। দোটানা ছিল আজই জামিন মঞ্জুর হয়ে যেতে পারে। কিন্তু সেই আশাতেও জল। অনিবার্য কারণ বশত হচ্ছে আজ হচ্ছে না নারদ মামলার শুনানি। আগামীকাল পর্যন্ত পিছিয়ে গিয়েছে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়দের মামলা। ফলে আরও ২৪ ঘন্টা জেল হেফাজতে থাকার মেয়াদও বাড়ল। 

বিজ্ঞপ্তি প্রকাশ করে কলকাতা হাইকোর্ট জানায়, ‘অনিবার্য কারণবশত বসছে না কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ’। প্রসঙ্গত, নারদকাণ্ডে গ্রেফতার হওয়া ৪ নেতার শুনানি হয় বুধবারও। ওই মামলা গ্রেফতার করা হয়েছে ৩ তৃণমূল শীর্ষ নেতা এবং কলকাতার প্রাক্তন মেয়রকে। এঁরা হলেন রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, প্রাক্তন মন্ত্রী, কামারহাটির বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্য়ায়। সোমবার কলকাতায় তাঁদের গ্রেফতার করে সিবিআই।

এদিকে, এর আগে ধৃত চার মন্ত্রীর স্বাস্থ্যের দিকে কড়া নজর রেখে চলেছেন চিকিৎসকরা। সিওপিডির সমস্যা নিয়ে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়। কেবল রাজ্যের মন্ত্রী ফিরহাদ (ববি) হাকিম প্রেসিডেন্সি জেলে রয়েছেন।

এদিকে, তিন তৃণমূল নেতা সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পর উত্তাল হয়ে ওঠে বাংলা। তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা এলাকায় এলাকায় বিক্ষোভ দেখালেন। অভিযোগ উঠেছে, কখন কখনও সেই বিক্ষোভ হিংস্র আকার নিয়েছে। সোমবার কলকাতায় সিবিআইয়ের অফিস বাইরে তুমুল উত্তেজনা তৈরি হয়। সেখানে ইঁটপাটকেল ছোঁড়া হয় বলে অভিযোগ উঠেছে। ছোঁড়া হয়েছে জলের বোতলও। এই ঘটনা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement