Advertisement

Durga Puja Weather Update: পুজোর আনন্দ কি মাটি করবে বৃষ্টি? আবহাওয়া দফতরের বড় আপডেট

পুজোর আবহাওয়া নিয়ে বিশেষ সুখবর দিল না আবহাওয়া অফিস। গোটা পুজো মাটি করতে পারে বৃষ্টি, এখনও পর্যন্ত এমনটাই পূর্বাভাস। শুক্রবার আলিপুর আবহাওয়া অফিসে পুজোর আবহাওয়া নিয়ে একটি সাংবাদিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয়, পুজোয় প্রতিদিন অর্থাৎ ১০ তারিখ থেকে ১৩ অক্টোবর বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। কোন কোন জেলা ভাসবে?

পুজোর আবহাওয়া আপডেট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Sep 2024,
  • अपडेटेड 5:50 PM IST

Durga Puja Weather Update: পুজোর আবহাওয়া নিয়ে বিশেষ সুখবর দিল না আবহাওয়া অফিস। গোটা পুজো মাটি করতে পারে বৃষ্টি, এখনও পর্যন্ত এমনটাই পূর্বাভাস। শুক্রবার আলিপুর আবহাওয়া অফিসে পুজোর আবহাওয়া নিয়ে একটি সাংবাদিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয়, পুজোয় প্রতিদিন অর্থাৎ ১০ তারিখ থেকে ১৩ অক্টোবর বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। কোন কোন জেলা ভাসবে?

পুজোয় উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া
আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  ২৭ ও ২৮ তারিখ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। এর মধ্যে আছে দুই বর্ধমান, বীরভূম, হাওড়া ও কলকাতা। ২৮ তারিখে উত্তরবঙ্গে তিনটি জেলায় দু'এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ছাড়া উত্তরবঙ্গের অন্য জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা নেই। 

তবে আজ, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার সহ পাঁচটি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির রেড অ্যালার্ট আছে।

২৯ এবং ৩০ তারিখ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা। ১ তারিখ থেকে আবার ৩ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারের ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কিছু জেলায়। 

৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত এই সময়টি দক্ষিণবঙ্গের হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে থাকবে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়া। ১০ তারিখ থেকে ১৩ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গের ক্ষেত্রে ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সাথে থাকবে ঝোড়ো হাওয়া বজ্রবিদ্যুৎ সহ। পুজোর ছুটিতে যারা উত্তরবঙ্গে ঘুরতে যাবেন, তাদের ঘোরা মাটি করতে পারে বৃষ্টি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement