Advertisement

Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতি: অভিষেক ও রুজিরাকে ফের তলব ED-র, আগামী সপ্তাহেই হাজিরার নোটিশ

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ED)।  এর আগে, গত ১৩ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল ইডি। উল্লেখযোগ্য বিষয় হল, ঠিক সেইদিনই ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক ছিল। কিন্তু সেইদিনই শিক্ষক দুর্নীতি মামলায় তলব করা হয় অভিষেককে। সেদিন বেলা ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান অভিষেক। তবে সেইদিন তাঁকে একাই তলব করা হয়েছিল। তাঁর স্ত্রী রুজিরাকে ডাকা হয়নি। 

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ED)।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Oct 2023,
  • अपडेटेड 12:30 PM IST
  • শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ED)। 
  • এর আগে, গত ১৩ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল ইডি। উল্লেখযোগ্য বিষয় হল, ঠিক সেইদিনই ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক ছিল।
  • কিন্তু সেইদিনই শিক্ষক দুর্নীতি মামলায় তলব করা হয় অভিষেককে। সেদিন বেলা ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান অভিষেক। তবে সেইদিন তাঁকে একাই তলব করা হয়েছিল। তাঁর স্ত্রী রুজিরাকে ডাকা হয়নি। 

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ED)।  আগামী সপ্তাহে তাঁদের ইডির দফতর, সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে। 

উল্লেখ্য, গত ৩ অক্টোবর 'লিপ্‌স অ্যান্ড বাউন্ডস' মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেককে তলব করেছিল ইডি। তাঁর মা লতা বন্দ্য়োপাধ্যায় এবং বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কেও ডাকা হয়েছিল। 

এদিকে ১০০ দিনের কাজে বঞ্চিতদের নিয়ে দিল্লিতে গিয়েছে তৃণমূল। সেই কারণে আগেই অভিষেক জানিয়েছিলেন যে ৩ অক্টোবর হাজিরে দিতে পারবেন না। সবুজ শিবিরের অভিযোগ, পরিকল্পনা করেই, দিল্লিযাত্রা বন্ধ করতে ৩ অক্টোবর ইডি তলব করেছে। কর্মসূচি পন্ড করতেই এই কাজ। 

মঙ্গলবার হাজিরা এড়াতে চেয়ে হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন অভিষেক। বিচারপতি জানান, মঙ্গলবার যে তিনি আসবেন না, তা আগেই জানানো উচিত ছিল অভিষেকের। বুধবার এই মামলার শুনানি হবে।

এর আগে, গত ১৩ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল ইডি। উল্লেখযোগ্য বিষয় হল, ঠিক সেইদিনই ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক ছিল। কিন্তু সেইদিনই শিক্ষক দুর্নীতি মামলায় তলব করা হয় অভিষেককে। সেদিন বেলা ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান অভিষেক। তবে সেইদিন তাঁকে একাই তলব করা হয়েছিল। তাঁর স্ত্রী রুজিরাকে ডাকা হয়নি। 

গত ২১ অগাস্ট প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় লিপস অ্যান্ড বাউন্ডসের দফতরে তল্লাশি চালায় ইডি। ইডি-র বক্তব্য এই লিপস অ্যান্ড বাউন্ডসেই সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি যে পরে ইস্তফা দিয়েছেন, তার প্রমাণ মেলেনি বলে দাবি ইডি-র এই সংস্থার মাধ্যমে বিপুল টাকার বেআইনি লেনদেন করা হয়েছে বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

তার আগে জনজোয়ার যাত্রার সময়ে, ২০ মে অভিষেককে ডেকে কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হয়। কয়লা পাচার কাণ্ডে তাঁর স্ত্রী রুজিরাকেও জিজ্ঞাসাবাদ করে ইডি।

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement