Advertisement

ED Raid At Rathin Ghosh House: পুর নিয়োগ দুর্নীতিতে খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে হানা ED-র, তল্লাশি আরও ১২ জায়গায়

রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি-র তল্লাশি। পুরসভা নিয়োগ কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে আজ সাত সকালেই খাদ্যমন্ত্রীর বাড়িতে হানা দেন ইডি-র আধিকারিকরা।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Oct 2023,
  • अपडेटेड 12:32 PM IST
  • রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি-র তল্লাশি
  • পুরসভা নিয়োগ কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ

রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি-র তল্লাশি। পুরসভা নিয়োগ কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে আজ সাত সকালেই খাদ্যমন্ত্রীর বাড়িতে হানা দেন ইডি-র আধিকারিকরা। আজ তৃণমূলের রাজভবন চলো অভিযান কর্মসূচি রয়েছে। তার আগেই এই ইডি-র তৎপরতা দেখা গেল। রথীন ঘোষের বাড়ি ছাড়াও আর কয়েকটি জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি।

মধ্যমগ্রামের তৃণমূল বিধায়ক তথা খাদ্যমন্ত্রী রথীন ঘোষ মধ্যমগ্রাম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান।  ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত মধ্যমগ্রাম পুরসভার চেয়ারম্যান ছিলেন মন্ত্রী রথীন ঘোষ। পুর নিয়োগ দুর্নীতিতে তাঁর নাম উঠে আসে। আর আজ সকাল ৬টা নাগাদ তাঁর বাড়িতে পৌঁছে যান ইডি-র তদন্তকারীরা।

পুর-নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সেপ্টেম্বর মাসে উত্তর ২৪ পরগনার একাধিক পুরসভার কর্মী ও আধিকারিকদের তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়। ২০১৪ সালের পর থেকে যে সমস্ত নিয়োগ হয়েছে, তা নিয়েই মূলত তদন্তে নামে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এবার পুর নিয়োগ দুর্নীতি মামলায় এই প্রথম কোনও মন্ত্রীর বাড়িতে তল্লাশি শুরু করেছে ইডি।

নিয়োগ দুর্নীতিকাণ্ডের তদন্তে নেমে ১৯ মার্চ ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলকে গ্রেফতার করে ইডি। তাঁর সল্টলেকের অফিস থেকে পুর নিয়োগ সংক্রান্ত প্রচুর নথি উদ্ধার করেন তদন্তকারীরা। তখনই সামনে আসে পুরসভায় নিয়োগ দুর্নীতির ঘটনা। সূত্রের খবর, অয়ন শীল তাঁর বয়ানে রথীন ঘোষের নাম উল্লেখ করেছেন। সেই কারণেই মন্ত্রীর বাড়িতে তল্লাশি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement