Advertisement

Train Derailed: ফের ট্রেন দুর্ঘটনা সেই রাঙাপানিতে, এবার লাইনচ্যুত মালগাড়ি

লাইন থেকে ছিটকে পড়ল ট্রেনের বগি। আরও একবার দুর্ঘটনার কবলে পড়ল ট্রেন। বুধবার উত্তরবঙ্গের রাঙাপানিতে লাইনচ্যুত হয় মালগাড়ি। ফাঁসিদেওয়ার রাঙাপানিতে এই দুর্ঘটনা ঘটে। পণ্যবাহী ট্রেনের দু'টি বগি লাইনচ্যুত হয়, কেউ আহত হয়নি। সাময়িকভাবে বন্ধ রাখা হয় ট্রেন চলাচল।

উত্তরবঙ্গের রাঙাপানিতে লাইনচ্যুত মালগাড়ি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jul 2024,
  • अपडेटेड 12:46 PM IST

Train Derailed: লাইন থেকে ছিটকে পড়ল ট্রেনের বগি। আরও একবার দুর্ঘটনার কবলে পড়ল ট্রেন। বুধবার উত্তরবঙ্গের রাঙাপানিতে লাইনচ্যুত হয় মালগাড়ি। ফাঁসিদেওয়ার রাঙাপানিতে এই দুর্ঘটনা ঘটে। পণ্যবাহী ট্রেনের দু'টি বগি লাইনচ্যুত হয়, কেউ আহত হয়নি। সাময়িকভাবে বন্ধ রাখা হয় ট্রেন চলাচল। এদিন সকাল ১১টা নাগাদ রাঙাপানিতে মালগাড়ি ট্রেনের দু'টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে।

মালগাড়িটিকে যতক্ষণ না লাইনে তোলা হয় ততক্ষণ এই লাইনে ট্রেন চলছে না। রেলের কী শিডিউল রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। সেইমতো সিদ্ধান্ত নেওয়া হবে ট্রেন চলাচল বন্ধ রাখা হবে কিনা। পরবর্তী ট্রেন চলাচল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কতক্ষণে ট্রেনটিকে সরিয়ে নেওয়া যায় তা দেখছেন রেল আধিকারিকেরা। 

গত ১৭ জুন এই একই জায়গায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে একটি মালগাড়ি ধাক্কা মেরেছিল। একই লাইনে উঠে পড়ে আরেকটি ট্রেন, পিছন থেকে মালগাড়ির ধাক্কায় বেলাইন হয়ে উল্টে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু'টি কামরা। দুমড়ে মুচড়ে যায় বগি।এনজেপি থেকে কয়েক কিলোমিটার দূরে রাঙাপানি স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসটি ত্রিপুরার আগরতলা থেকে কলকাতার শিয়ালদা স্টেশনে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় মালগাড়ির চালক সহ ৯ জনের মৃত্যু হয়। ৩০ জনেরও বেশি আহত হন বলে সরকারি রিপোর্ট। 

এদিকে মঙ্গলবারই ভোর পৌঁনে ৪টে নাগাদ লাইনচ্যুত হয়ে যায় হাওড়া-মুম্বই মেল। ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে এই ভয়াবহ দুর্ঘটনার জেরে একাধিক ট্রেন বাতিল করে দক্ষিণ-পূর্ব রেল। দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়। মঙ্গলবার একাধিক ট্রেন বাতিল করা হয়। একই সঙ্গে রুট ঘুরিয়ে দেওয়া হয় বহু ট্রেন। এবারও সেই মালগাড়িকে ধাক্কা মেরেই লাইনচ্যুত হয় হাওড়া-মুম্বই মেল। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আরও একটি দুর্ঘটনা। ঘটনাচক্রে বারবার মালগাড়ির কারণে দুর্ঘটনার কবলে পড়ছে ট্রেন। বালাসোরের স্মৃতি উস্কে দিচ্ছে বারংবার।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement