Advertisement

Shaan Concert Chaos: ফিরল কেকে-র স্মৃতি, উত্তরপাড়ায় কলেজ ফেস্টে শানের অনুষ্ঠানে বিশৃঙ্খলা, জখম ৪

প্যারীমোহন কলেজে তিন দিন ধরে ফেস্ট চলছে। বৃহস্পতিবার শেষ দিনে এসেছিলেন বলিউডের জনপ্রিয় গায়ক শান। আর তাঁর গান শুনতে উত্তরপাড়া গভর্নমেন্ট হাই স্কুলের মাঠে জড়ো হয়েছিলেন আশেপাশের কলেজের পড়ুয়ারাও। গোটা চত্বর ভিড়ে ঠাসাঠাসি।

উত্তরপাড়ায় শানের অনুষ্ঠানে বিশৃঙ্খলা।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Dec 2022,
  • अपडेटेड 5:29 PM IST
  • উত্তরপাড়ায় শানের অনুষ্ঠানে বিশৃঙ্খলা।
  • ভিড়ে অসুস্থ ৪ জন।

এই তো কয়েক মাস আগে কলকাতায় অনুষ্ঠান করতে এসে মৃত্যু হয়েছিল সংগীতশিল্পী কেকে-র। প্রেক্ষাগৃহ ভিড় ও বিশৃঙ্খলার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার পরও শিক্ষা হয়নি আয়োজকদের একাংশের। উত্তরপাড়ায়  রাজা প্যারীমোহন কলেজের বার্ষিক অনুষ্ঠানে গান গাইতে এসেছিলেন শান। সেই অনুষ্ঠানকে ঘিরে তুমুল বিশৃঙ্খলা সৃষ্টি হল উত্তরপাড়া রাষ্ট্রীয় উচ্চ বিদ্যালয়ের মাঠে। পদপিষ্ট হয়ে অসুস্থ হয়েছেন ৪ জন। তাঁদের মধ্যে দুজনকে ভর্তি করানো হয়েছে উত্তরপাড়া হাসপাতালে। 

প্যারীমোহন কলেজে তিন দিন ধরে ফেস্ট চলছে। বৃহস্পতিবার শেষ দিনে এসেছিলেন বলিউডের জনপ্রিয় গায়ক শান। আর তাঁর গান শুনতে উত্তরপাড়া গভর্নমেন্ট হাই স্কুলের মাঠে জড়ো হয়েছিলেন আশেপাশের কলেজের পড়ুয়ারাও। গোটা চত্বর ভিড়ে ঠাসাঠাসি। বাধ্য হয়ে স্কুলের গেট বন্ধ করে দেয় পুলিশ। বাইরে তিলধারণের জায়গা নেই। শানের গাড়িকে ঢুকতে দিতে গেট খুলতেই বিপত্তি!

ঠেলাঠেলি করে ঢুকতে গিয়ে অনেকে চোট পান। পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়ে পুলিশকে লাঠি উঁচিয়ে তাড়া করতে হয়। তার পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। যদিও কলেজের ছাত্রছাত্রীরা অভিযোগ করেছেন, বৈধ পরিচয়পত্র থাকলেও ঢুকতে দেওয়া হয়নি। অথচ ভিতরে জায়গা আছে। 

অনুষ্ঠানমঞ্চে একপ্রস্ত বিতর্ক১! সংবর্ধনা দেওয়া হয় উত্তরপাড়া থানার আইসি পার্থ শিকদারকে। উদ্যোক্তারা ঘোষণা করেন,সু-আয়োজনের জন্য এই সংবর্ধনা দেওয়া হল। স্থানীয়দের প্রশ্ন, এমন বিশৃঙ্খলাকে ভাল আয়োজন  বলা যেতে পারে?

চলতি বছরই ৩১ মে কলকাতার কলেজের ফেস্টের অনুষ্ঠানের পর মৃত্যু হয় কেকে-র। হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। সেই সময় অনুষ্ঠানে ব্যবস্থাপনা, উপচে পড়া ভিড় নিয়ে উঠেছিল সমালোচনা। অতিরিক্ত দর্শকও ছিল প্রেক্ষাগৃহে। দমবন্ধ করা পরিস্থিতি তৈরি হয়েছিল। গলদঘর্ম হয়েছিলেন কেকে। তার পর হোটেলে ফিরে অজ্ঞান হয়ে যান। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তবে শেষরক্ষা হয়নি।

Advertisement

আরও পড়ুন- বিশ্বভারতীতে শুরু হল পৌষ উৎসব, কখন কোন অনুষ্ঠান?    

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement