Advertisement

Nawsad Siddique Diamond Harbour: 'ডায়মন্ডহারবারে প্রার্থী হতে চাই', দলের কাছে আর্জি নওশাদের

শুধু ডায়মন্ডহারবার নয়, বেশ কয়েকটা আসন থেকে শুধুমাত্র একাই আইএসএফ লড়বে বলে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে তারা। পাশাপাশি অবশ্য সিপিএম ও কংগ্রেসের সঙ্গেও কথা চলছে তাঁদের। আসন সমঝোতা হলেই বেশ কিছু জায়গায় যৌথভাবেও লড়বে বলে জানিয়েছেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী।

ডায়মন্ডহারবারে প্রার্থী হতে চেয়ে দলের কাঢে আর্জি নওশাদ সিদ্দিকির
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Mar 2024,
  • अपडेटेड 5:17 PM IST
  • গত কয়েকদিন ধরে গ্রামের বহু মহিলা একই অভিযোগ করছেন। গ্রামের পুরুষেরাও বলছেন সে কথা।
  • সন্দেশখালির রাতের মিটিং।

Nawsad Siddique Diamond Harbour: বিজেপি-তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। তার মধ্যে উত্তাপ বাড়ছে নওশাদ সিদ্দিকির দাবি নিয়ে।আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি আগামী লোকসভা ইলেকশনে ডায়মন্ড হারবার লোকসভা আসন থেকেই লড়তে চান বলে দলের কাছে আর্জি জানালেন। দলের সবুজ সংকেত মিললেই তিনি নেমে পড়বেন ময়দানে। নওশাদ যদি ডায়মন্ডহারবার থেকে প্রার্থী হন, তাহলে তৃণমূল তথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্য বড় চ্যালেঞ্জ হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

কী বলছেন নৌশাদ?

নৌশাদকে আজতক বাংলার তরফে ফোনে ধরা হলে তিনি বলেন, "আমি ডায়মন্ডহারবার আসন থেকে লোকসভা নির্বাচনে লড়তে চাই। দলকে তা জানিয়ে দিয়েছি। এখন দল বিচার-বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।" শুধু ডায়মন্ডহারবার নয়, বেশ কয়েকটা আসন থেকে শুধুমাত্র একাই আইএসএফ লড়বে বলে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে তারা। পাশাপাশি অবশ্য সিপিএম ও কংগ্রেসের সঙ্গেও কথা চলছে তাঁদের। আসন সমঝোতা হলেই বেশ কিছু জায়গায় যৌথভাবেও লড়বে বলে জানিয়েছেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী।

বেশি কিছুদিন ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নানাভাবে আক্রমণ শানাচ্ছিলেন। তৃণমূলের নাম্বার টু-কে অতীত করে দেবেন বলেও হুমকি দেন। এবার ডায়মন্ডহারবার থেকে অভিষেকের বিরুদ্ধে দাঁড়াতে চেয়ে কার্যত চ্যালেঞ্জ নিজের কাঁধে নিয়ে নিলেন নওশাদ। একদিকে বিজেপির আক্রমণ, তার মাঝে নওশাদের চ্যালেঞ্জ। ডায়মন্ডহারবারে নওশাদ প্রার্থী হলে লড়াই জমে উঠবে বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

এখানে প্রার্থী হওয়ার একমাত্র লক্ষ্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে হারানো। আগেই চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন আইএসএফ বিধায়ক।  এবার তাকে হাতে-কলমে করে দেখাতে মরিয়া। তিনি দাবি করেছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুগামী তৃণমূল কংগ্রেসের নেতারা তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। তিনি প্রাথী হলে ওখানে অভিষেক বন্দ্যোপাধ্যায় নিশ্চিত হারবেন এমনই আত্মবিশ্বাসী নওশাদ সিদ্দিকী।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আইএসএফ বিধায়ক বলেছিলেন, ‘‌আমি ডায়মন্ডহারবারের বর্তমান সাংসদকে প্রাক্তন সাংসদ বানাব। দল অনুমোদন দিলে আমি ডায়মন্ডহারবার থেকে লোকসভা নির্বাচনের জন্য লড়াই করব। বলা হয় ডায়মন্ডহারবার মডেল। তবে পঞ্চায়েত নির্বাচনের সময় আমরা দেখতে পেলাম ডায়মন্ডহারবার মডেল কী?" এবার সেটাই সত্যি হতে চলেছে।

Advertisement

সম্প্রতি সন্দেশখালি নিয়েও সরব হয়েছেন নৌশাদ। তিনি বলছেন, "আমাদের রাজ্যে সন্দেশখালিতে মেয়েদের ওপর যেভাবে অত্যাচার করা হয়েছে শুধু সন্দেশখালিতে না রাজ্যের বিভিন্ন জায়গায় এরকম ঘটনা ঘটছে। ডায়মন্ড হারবারের একটা বিধানসভার আছে, যেখানে মাত্র সাত হাজার টাকার বিনিময়ে যৌন নিগ্রহ হয়। সময় পেলে ফ্যামিলিকে নিয়ে মিডিয়ার মুখোমুখি করব আমি। স্কুল স্টুডেন্টদের ওপর ও যৌন নিগ্রহ চালাচ্ছে তৃণমূল কর্মীরা।'

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement