Advertisement

John Barla Jp Nadda: আলিপুরদুয়ারে ক্ষোভ থামাতে আসরে খোদ নাড্ডা, বার্লাকে কী নির্দেশ?

দলীয় সূত্রের খবর, জন বারলাকে বড় দায়িত্ব দিতে চলেছে দল। সেই দায়িত্ব কী তা নিয়েই জল্পনা দানা বাঁধছে। জানা যাচ্ছে রাজ্যসভা থেকে তাঁকে সাংসদ করা হতে পারে। পেতে পারেন মন্ত্রিত্বও। তবে কোনও কিছু নিয়েই মুখ খেলেননি জন বা মনোজ। 

নাড্ডার নির্দেশ বার্লাকে
Aajtak Bangla
  • আলিপুরদুয়ার,
  • 18 Mar 2024,
  • अपडेटेड 12:57 PM IST

John Barla Jp Nadda: আলিপুরদুয়ারের (Alipurduar Loksabha Seat) জেতা আসনেও অস্বস্তি বিজেপির(BJP)। ক'দিন আগেই বিদায়ী সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা (John Barla) টিকিট না পেয়ে বিদ্রোহ ঘোষণা করেছিলেন। দল মনোনীত প্রার্থী মনোজ টিগ্গাকে (Manoj Tigga) সরাসরি আক্রমণ করেছিলেন। যারপর দলের মধ্যে বিভেদ সামনে এসেছিল। এরপরই আসরে নামে কেন্দ্রীয় নেতৃত্ব। শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জোড়া সভায় তাঁকে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) পাশেই। তারপর আলিপুরদুয়ারে ফিরে তিনি ১৮০ ডিগ্রি ঘুরে জানিয়ে দিয়েছিলেন মনোজ তাঁর ভাই। তাঁকে জেতানোর জন্য ঝাঁপাবেন। এরপরই তাঁকে ডাকা হয়েছিল দিল্লিতে।

সেই অনুযায়ী শনিবারই দিল্লি যান বার্লা। সেখানে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে বৈঠক করেন আলিপুরদুয়ারের সাংসদ। দলীয় সূত্রে খবর সভাপতি নাড্ডা তাঁকে আপাতত দলের জয়ের জন্য সর্বাত্মক ঝাঁপাতে নির্দেশ দিয়েছেন। শনিবারই নাড্ডার সঙ্গে তাঁর বৈঠক হয়। পাশাপাশি তাঁকে অন্য় কিছু দায়িত্ব দেওয়া হবে এমন আশ্বাসও দেওয়া হয়েছে বার্লাকে। যদিও কী সেই দায়িত্ব তা স্পষ্ট নয়। তবে দল যে তাঁকে বাতিল করে দিচ্ছে না, সে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থী টিগ্গা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জন বার্লা এখনও আলিপুরদুয়ারের সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী। উনি প্রচারে নামলে দলের ও তাঁর লাভ হবে। ভোটারদের মধ্যে তাঁর প্রভাব রয়েছে বলেও দাবি করেন তিনি। তিনি আশাবাদী তাঁকে জেতাতে বার্লা জান লড়িয়ে দেবেন।

কদিন আগেই (Loksabha Election 2024) প্রার্থী না হতে পেরে বিধায়ক তথা দল মনোনীত আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের প্রার্থী মনোজ টিগ্গার বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তাঁকে প্রার্থী না করলে তিনি মনোজের বিরুদ্ধে প্রচার করবেন বলেও তিনি জানিয়ে দেন। এমনকী তাঁর মান ভাঙানোর জন্য মনোজ ও দলের জেলা সভাপতি তাঁর বাড়িতে গেলে তিনি দেখা করেননি। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় তাঁকে ডাকা হয়। সেখান থেকে ফেরার পরই সুর বদলেছেন কেন্দ্রীয় মন্ত্রী ও আলিপুরদুয়ারের সাংসদ জন বারলা। ফিরে এসেই ১৮০ ডিগ্রি ঘুরে তিনি মনোজকে ভাই বলে সম্বোধন করে তাঁকে জেতাতে সর্বাত্মক চেষ্টা করবেন বলেও জানিয়ে দেন। যার পর কিছুটা স্বস্তি ফিরেছে দলে।

Advertisement

গত লোকসভা নির্বাচনে আলিপুরদুয়ার কেন্দ্র থেকে প্রায় আড়াই লক্ষ ভোটে জেতেন জন বার্লা। পরে তাঁকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও করা হয়। কিন্তু এ বার তাঁকে টিকিট দেয়নি দল। তাঁর বদলে মাদারিহাটের বিধায়ক তথা রাজ্য বিধানসভায় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার কেন্দ্রে প্রার্থী করে বিজেপি। আর সেই ঘোষণা হতেই টিগ্গার বিরুদ্ধে প্রকাশ্যেই সরব হতে দেখা যায় বার্লাকে। জানিয়েছিলেন, টিগ্গার হয়ে কোনও অবস্থাতেই প্রচারে নামবেন না।

যদিও পরে টিগ্গাকে নিয়ে সুর নরম করেন বার্লা। টিগ্গাকে ‘ভাই’ বলে সম্বোধন করে তাঁর হয়ে প্রচারে নামার কথাও জানান। একইসঙ্গে জানান, অভিভাবক হিসেবে আগামীদিনে এলাকার উন্নয়ন তিনিই করবেন। তখনই নানা মহলে চর্চা বেড়ে যায়, লোকসভা নির্বাচনের টিকিট না দিলেও বিজেপি কী বড় কোনও দায়িত্ব দিতে চলেছে বার্লাকে? সেই সময় থেকেই নড্ডার সঙ্গে বাার্লার বৈঠক হওয়ার সম্ভাবনার কথাও গেরুয়া শিবিরের অন্দর থেকে উঠে আসে। কিন্তু নাড্ডার সঙ্গে সেই বৈঠক নিয়ে বার্লাকে বারবার ফোন করা হলেও লাভ হয়নি। তিনি ফোন ধরেননি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement