Advertisement

বৈঠকে গরহাজির জন, অস্বস্তি এড়ালেন? দিলীপ বললেন, ''না''

উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি করে দলকে বিড়ম্বনায় ফেলে দেওয়া আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ হাজির হলেন না রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের সাংগঠনিক বৈঠকে। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে এই মুহূর্তে বিজেপির রাজ্য সভাপতির থেকে দূরত্ব বাড়াতেই কি সাংসদ জন বারলা যোগ দিলেন না দিলীপের সভায়? জল্পনা

দেখা হল না জন-দিলীপের
অসীম দত্ত
  • আলিপুরদুয়ার,
  • 27 Jun 2021,
  • अपडेटेड 8:50 PM IST
  • দিলীপের বৈঠকে গেলেন না জন বারলা
  • অন্য বৈঠক ছিল বলে দাবি তাঁর
  • আসতেই হবে কোনও মানে নেই, দাবি বিজিপি সভাপতির

দিলীপের বৈঠকে গরহাজির জন বারলা

উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি করে দলকে বিড়ম্বনায় ফেলে দেওয়া আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ হাজির হলেন না রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের সাংগঠনিক বৈঠকে। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে এই মুহূর্তে বিজেপির রাজ্য সভাপতির থেকে দূরত্ব বাড়াতেই কি সাংসদ জন বারলা যোগ দিলেন না দিলীপের সভায়?

অন্য বৈঠকে ছিলাম, দাবি জনের

যদিও উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি করা আলিপুরদুয়ারের বিজেপির সাংসদের সাফাই বাগরাকোট চা বাগানের অচলাবস্থা কাটাতে শিলিগুড়িতে রাজ্যের অতিরিক্ত শ্রম কমিশনারের দপ্তরে একটি জরুরি বৈঠকে তিনি হাজির ছিলেন।

দিলীপের সঙ্গে কোনও বিরোধ নেই

তাই এদিনের দিলীপ ঘোষের সভায় তিনি হাজির হতে পারেননি। সাংসদ জন বারলা জানিয়েছেন, এমনিতেই দিলীপ ঘোষের সাথে তার প্রতিনিয়ত কথা হয়। ডুয়ার্সের চা বলয়ের মানুষের সমস্যা সমাধানের জন্য আজকের ওই বৈঠকটি গুরুত্বপূর্ণ ছিল।

পৃথক রাজ্যের দাবিতে অনড় জন

অথচ বিজেপি দলের অন্দরেই কানাঘুষো চলছে বাংলা ভাগের বিরোধিতায় দলের ড্যামেজ কন্ট্রোল করতে সংবাদ মাধ্যেমে বিবৃতি দিতে হচ্ছে রাজ্য সভাপতিকে। সে কারণেই এদিন রাজ্য সভাপতির অস্বস্তি ফের বৃদ্ধি করতে সভায় গরহাজির ছিলেন পৃথক রাজ্যের দাবিতে অনড় আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা।

বিজেপি থেকে যারা গিয়েছে তারা আবার ফিরবে

বিধানসভা নির্বাচনে জেলায় দল চূড়ান্ত সফল হওয়ার পরও বিজেপি ছেড়ে তৃনমুলে যোগ দিয়েছেন দলের জেলা সভাপতি গঙ্গা প্রসাদ শর্মা। গঙ্গা প্রসাদ শর্মা তৃণমূলে যোগদানের পরেই বিজেপি দলের ভাঙ্গন অব্যাহত। 
এ বিষয়ে দিলীপ ঘোষ বলেন, কিছু মানুষ লোভের বশবর্তী হয়ে দল ছেড়েছেন। তাতে আমাদের কোনো ক্ষতি হবে না। বরং কিছুদিন বাদে তাঁরা ফের ফিরে আসবেন।

Advertisement

পরবর্তী জেলা সভাপতি কে ঠিক হল না

তবে আগামীতে গঙ্গা প্রসাদ শর্মার যায়গায় জেলা সভাপতির দ্বায়িত্বে কাকে আনা হবে সে বিষয়ে স্পষ্ট দিশা দিতে পারেননি দিলীপ ঘোষ। এদিনের জেলার সাংগঠনিক বৈঠকে সাংসদ জন বারলার অনুপস্থিতি প্রসঙ্গে তাঁর সাফাই, একজন সাংসদকে নানা গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকতে হয়। তাঁকে যে উপস্থিত থাকতেই হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই।

দীর্ঘ বৈঠক

এদিন টানা দুই ঘন্টা বিজেপির দলীয় কার্যকর্তাদের সাথে সাংগঠনিক আলোচনা করেন বিজেপির রাজ্য সভাপতি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement