Advertisement

Kalyanmoy Ganguly: নিয়োগ দুর্নীতি মামলা: জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময়

নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ এদিন শর্তসাপেক্ষ জামিন দেয়। শর্ত হিসাবে বলা হয়েছে, তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে। এর পাশাপাশি কলকাতা পুরসভা এলাকা থেকে তিনি বের হতে পারবেন না। তাঁর পাসপোর্ট নিম্ন আদালতে জমা করতেও নির্দেশ দিয়েছে বেঞ্চ। 

নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Nov 2023,
  • अपडेटेड 1:50 PM IST
  • নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
  • বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ এদিন শর্তসাপেক্ষ জামিন দেয়।
  • শর্ত হিসাবে বলা হয়েছে, তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে।

নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ এদিন শর্তসাপেক্ষ জামিন দেয়। শর্ত হিসাবে বলা হয়েছে, তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে। এর পাশাপাশি কলকাতা পুরসভা এলাকা থেকে তিনি বের হতে পারবেন না।

কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে তাঁর পাসপোর্ট নিম্ন আদালতে জমা করতেও নির্দেশ দিয়েছে বেঞ্চ। বিধাননগর কমিশনারেট এবং পার্ক স্ট্রিট থানা এলাকাতেও প্রবেশ করতে পারবেন না তিনি। 

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলায় গত বছর ১৫ সেপ্টেম্বর জেরা করা হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। জেরার পরে তাঁকে গ্রেফতার করা হয়। 

উল্লেখ্য, এর আগে, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া প্রসন্ন রায় জামিন পেয়েছিলেন। তাঁর বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি মামলায় মধ্যস্থতাকারী হওয়ার অভিযোগ তুলেছিলেন তদন্তকারীরা। সুপ্রিম কোর্টে জামিন পান প্রসন্ন রায়।

প্রসঙ্গত, এদিন সিবিআই-কেও পাল্টা প্রশ্ন করে আদালত। কেন্দ্রীয় তদন্ত সংস্থা কেন এখনও বিচার প্রক্রিয়া শুরু করতে পারল না, সেই নিয়ে প্রশ্ন তোলে বেঞ্চ।

গত প্রায় ১৪ মাস ধরে জেলে অভিযুক্ত হিসাবে বন্দি ছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এতদিন পরেও কেন সিবিআই বিচারপ্রক্রিয়া শুরু হল না, তাই নিয়ে প্রশ্ন তোলে উচ্চ আদালত। 

এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপাকে জামিন দিয়েছিল হাই কোর্ট। সেই সময় থেকেই কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জামিন নিয়ে জল্পনা তুঙ্গে ছিল। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement