Advertisement

Kolkata Metro Service: মেট্রো নিয়ে বড় খবর, আরও ১ ঘণ্টা আগে চালু হবে ট্রেন; বাড়ল সংখ্যাও

মেট্রো যাত্রীদের জন্য সুখবর। সকালে মেট্রোর গেট খোলা নিয়ে অপেক্ষায় পড়ল ইতি। আগামী সোমবার, ৫ অগাস্ট থেকে আরও আগে পাওয়া যাবে মেট্রো। এই বিশেষ রুটে মিলবে এই পরিষেবা।

কলকাতা মেট্রো। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jul 2024,
  • अपडेटेड 4:19 PM IST

Kolkata Metro Services: মেট্রো যাত্রীদের জন্য সুখবর। সকালে মেট্রোর গেট খোলা নিয়ে অপেক্ষায় পড়ল ইতি। আগামী সোমবার, ৫ অগাস্ট থেকে আরও আগে পাওয়া যাবে মেট্রো। এই বিশেষ রুটে মিলবে এই পরিষেবা।

মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, কবি সুভাষ এবং হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশনের মধ্যে অরেঞ্জ লাইনে মেট্রো পরিষেবা বাড়াতে চলেছে৷  যে কারণে এই রুটে মোট ৭৪টি চলবে। আপ লাইনে ৩৭টি ও ডাউন লাইনে ৩৭ টি মিলিয়ে মোট ৭৪টি মেট্রো পাওয়া যাবে। ২০ মিনিটের ব্যবধানে চলবে মেট্রো রেল।

এতদিন অরেঞ্জ লাইনে সোম থেকে শুক্রবার পর্যন্ত প্রতিদিন ৪৮টি মেট্রো পরিষেবা ছিল। আপ ও ডাউন মিলিয়ে ৪৮টি মেট্রো চলত। এবার শনিবারেও পরিষেবা পাওয়া যাবে।

এর পাশাপাশি স্ট্রেচে পরিষেবার সময়ও বাড়ানো হবে। রাত ৯টার পরিবর্তে পরিষেবাগুলি উভয় জায়গা থেকে সকাল ৮টায় চলবে। কবি সুভাষ এবং হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনগুলি থেকে এই দুটি টার্মিনাল স্টেশন থেকে শেষ পরিষেবাগুলি ১৬টা ৪০ ঘণ্টার পরিবর্তে ২০ ঘণ্টায় উপলব্ধ হবে৷ তবে রবিবার কোনও পরিষেবা থাকবে না।

প্রথম পরিষেবা
কবি সুভাষ থেকে: সকাল ৯টার পরিবর্তে সকাল ৮ টায় চালু হবে
হেমন্ত মুখোপাধ্যায় থেকে: সকাল ৯টার পরিবর্তে ৮ টায় চালু হবে


শেষ পরিষেবা
কবি সুভাষ থেকে: ১৬টা ৪০ মিনিটের-এর পরিবর্তে ৮টায়
হেমন্ত মুখোপাধ্যায় থেকে: ১৬টা ৪০ মিনিটের-এর পরিবর্তে ৮টায়
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement