Advertisement

Roopa Ganguly: বাঁশদ্রোণী কাণ্ড: রূপাকে কেন গ্রেফতার? মুখ খুললেন কলকাতার CP

বাঁশদ্রোণী থানায় ধর্নায় বসেছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার সকালে প্রাক্তন সাংসদকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে গ্রেফতার করে পুলিশ ভুল করেছে বলে এদিন মন্তব্য করেছেন রূপা। কেন বিজেপি নেত্রীকে গ্রেফতার করা হল, এই নিয়ে মুখ খুলেছেন কলকাতার পুলিশ কমিশনার মনোজ বর্মা। 

রূপা গঙ্গোপাধ্যায় এবং পুলিশ কমিশনার (বাঁ দিক থেকে)।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Oct 2024,
  • अपडेटेड 3:43 PM IST
  • বাঁশদ্রোণী থানায় ধর্নায় বসেছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।
  • বৃহস্পতিবার সকালে প্রাক্তন সাংসদকে গ্রেফতার করেছে পুলিশ।
  • এই নিয়ে মুখ খুলেছেন কলকাতার পুলিশ কমিশনার মনোজ বর্মা। 

বাঁশদ্রোণী থানায় ধর্নায় বসেছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার সকালে প্রাক্তন সাংসদকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে গ্রেফতার করে পুলিশ ভুল করেছে বলে এদিন মন্তব্য করেছেন রূপা। কেন বিজেপি নেত্রীকে গ্রেফতার করা হল, এই নিয়ে মুখ খুলেছেন কলকাতার পুলিশ কমিশনার মনোজ বর্মা। 

রূপার গ্রেফতারি প্রসঙ্গে কলকাতার নগরপাল বলেছেন, 'বুধবার রাতে বাঁশদ্রোণী থানার সামনে উনি আসেন। যাঁরা পুলিশের কাজে বাধা দিয়েছেন, তাঁদের ছেড়ে দিতে বলেন। আমরা জানাই, আইনের পথে আদালতে যা করার করতে হবে। তারপরেও তিনি থানার সামনে বসেছিলেন। ওঁর কাজে পুলিশের অসুবিধা হচ্ছিল। তাই আমরা ওঁকে আটক করে। পরে ওঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হয়।' 

অন্য দিকে, গ্রেফতারের পর এদিন দুপুরে রূপাকে আলিপুর আদালতে হাজির করানো হয়। সেই সময় তিনি সংবাদমাধ্যমে বলেন, 'আমি নাকি ওদের কাজে বিরক্ত করেছি। আমি তো কিছুই করিনি। থানার সামনে ধর্নায় বসেছিলাম। আমাকে গ্রেফতার করে ভুল করল পুলিশ। উচিত কাজ করেনি।'

প্রসঙ্গত, বুধবার সকালে দক্ষিণ কলকাতার বাঁশদ্রোণীতে জেসিবির পে লোডারের ধাক্কায় পিষ্ট হয়ে মৃত্যু হয়েছে নবম শ্রেণীর এক পড়ুয়ার। যা ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। এলাকার কাউন্সিলরের সঙ্গে দেখা করতে চান। কিন্তু ঘটনার পর এলাকায় যাননি কাউন্সিলর। যা ঘিরে ক্ষোভ তৈরি হয়েছে। এই ঘটনার পর কয়েক জন বিজেপি কর্মীকে গ্রেফতার করে পুলিশ। তারই প্রতিবাদে বুধবার রাতে বাঁশদ্রোণী থানায় গিয়ে সেখানে ধর্নায় বসেন রূপা। বৃহস্পতিবার সকালে রূপাকে গ্রেফতার করা হয়। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement