Advertisement

Kolkata Rain Update: ভ্যাপসা গরম কমবে? আগামী কয়েক ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস

আর কিছুঘণ্টার মধ্যেই কলকাতায় ঝেঁপে বৃষ্টি নামার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার থেকেই জ্বালাপোড়া গরমে কাহিল কলকাতা। বৃহস্পতিবারও গলদঘর্ম পরিস্থিতি কলকাতায়। ব্যাপক গরমে দিশেহারা মানুষ।

Rain Kolkata
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Jun 2024,
  • अपडेटेड 4:53 PM IST
  • আর কিছুঘণ্টার মধ্যেই কলকাতায় ঝেঁপে বৃষ্টি নামার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।
  • বুধবার থেকেই জ্বালাপোড়া গরমে কাহিল কলকাতা।

আর কিছুঘণ্টার মধ্যেই কলকাতায় ঝেঁপে বৃষ্টি নামার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার থেকেই জ্বালাপোড়া গরমে কাহিল কলকাতা। বৃহস্পতিবারও গলদঘর্ম পরিস্থিতি কলকাতায়। ব্যাপক গরমে দিশেহারা মানুষ। তারমধ্যেই বৃষ্টির বার্তা দিল হাওয়া অফিস। তবে বৃষ্টি হলেই গরম কমবে কিনা, তার কোনও নিশ্চয়তা নেই। বরং হালকা বৃষ্টি হলে গরম বেড়ে যেতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে বলে মনে করা হচ্ছে। 

মঙ্গলবার সন্ধেয় হালকা বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলার কিছু এলাকা। বুধবার সকালেও আকাশ মেঘলা ছিল। এদিনও রোদ ও মেঘলা দুইই ছিল। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকলেও স্বস্তি তেমন মিলবে না। বরং আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিনও বিকেলের দিকে কলকাতা-সহ দক্ষিণের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ২৪ পরগণা ও মেদিনীপুরেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দক্ষিণবঙ্গ জুড়ে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। এমনকি, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আগামী তিন দিনের মধ্যে তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। দক্ষিণবঙ্গে গরম বাড়লেও উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত উত্তরের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। বৃষ্টির পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement