Advertisement

Mamata Banerjee on Anubrata Mondal: 'কেষ্ট ফিরলে পুরনো জায়গা পাবে, ভোলা যাবে না', TMC নেতাদের বার্তা মমতার

তৃণমূলে 'কেষ্ট' তথা অনুব্রত মণ্ডলকে 'ভোলা যাবে না'। তাঁর কৌশলেই লোকসভা নির্বাচনে বীরভূমে লড়তে চায় ঘাসফুল শিবির। মঙ্গলবার বীরভূমের নেতাদের নিয়ে বৈঠকে এমন বার্তাই দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে এ কথা জানিয়েছেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়।

মমতা বন্দ্যোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডল (বাঁ দিক থেকে), ফাইল চিত্র।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Jan 2024,
  • अपडेटेड 10:08 PM IST
  • বীরভূমে তৃণমূলের ৯ জনের কোর কমিটি ভেঙে ৫ জনের কমিটি গড়লেন তৃণমূলনেত্রী।
  • নতুন কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে অনুব্রত-বিরোধী নেতা হিসাবে পরিচিত কাজল শেখকে।
  • ফের অনুব্রতের পাশে মমতা।

তৃণমূলে 'কেষ্ট' তথা অনুব্রত মণ্ডলকে 'ভোলা যাবে না'। তাঁর কৌশলেই লোকসভা নির্বাচনে বীরভূমে লড়তে চায় ঘাসফুল শিবির। মঙ্গলবার বীরভূমের নেতাদের নিয়ে বৈঠকে এমন বার্তাই দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে এ কথা জানিয়েছেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়। অন্য দিকে, এদিন বীরভূমে তৃণমূলের ৯ জনের কোর কমিটি ভেঙে ৫ জনের কমিটি গড়লেন তৃণমূলনেত্রী। নতুন কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে অনুব্রত-বিরোধী নেতা হিসাবে পরিচিত কাজল শেখকে। বৈঠকে কাজলকে এদিন দলনেত্রী ধমক দিয়েছেন বলে সূত্রের খবর। 

গরু পাচার মামলায় ২০২২ সালের অগস্ট মাসে গ্রেফতার হন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তার পর থেকেই জেলবন্দি এই দাপুটে নেতা। পরে এই মামলায় তাঁর কন্যা সুকন্যা মণ্ডলকেও গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বর্তমানে দিল্লির তিহাড় জেলে বন্দি রয়েছেন অনুব্রত এবং সুকন্যা। অনুব্রতের গ্রেফতারের পর থেকেই তাঁর পাশে থাকার বার্তা দিয়েছেন মমতা। মঙ্গলবারের বৈঠকেও অনুব্রতের পাশে থাকার বার্তা দিলেন তৃণমূলনেত্রী। 

বৈঠক শেষে এদিন শতাব্দী সংবাদমাধ্যমে বলেন, 'নেত্রী বলেছেন, অনুব্রত বেরিয়ে আসবে। সাংগঠনিক ক্ষেত্রে ওর অনেক ভূমিকা রয়েছে। দল থেকে যাতে তাকে সম্মান দেয়,ভুলে যেন না যাওয়া হয়। এ সব কথা বলেছেন নেত্রী। অনুব্রত জেল থেকে ফিরলে তার জায়গা পাবে। এটা নেত্রী বলেছেন।' ২০২২ সালে নেতাজি ইন্ডোরের এক সভা থেকে বীরভূমের নেতাদের উদ্দেশে মমতা বলেছিলেন, 'কেষ্ট একদিন জেল থেকে বেরোবেই। সেদিন ওঁকে নায়কের সংবর্ধনা দিয়ে বার করে আনতে হবে।' বীরভূম মানেই অনুব্রত-গড়। তৃণমূলের জেলা সভাপতি হিসাবে অনুব্রতের দাপট কম নয় সেখানে। তবে এ বার ছবিটা অন্যরকম। এই প্রথম অনুব্রতহীন বীরভূমে লোকসভার লড়াইয়ে নামবে ঘাসফুল শিবির। তার আগে অনুব্রতের কৌশলেই ভোটে বাজিমাৎ করতে চায় বাংলার শাসকদল। অনুব্রতের ঘনিষ্ঠদের কোনও ভাবেই বাদ দেওয়া যাবে না বলেও মঙ্গলবার বৈঠকে মমতা বার্তা দিয়েছেন বলে জানা গিয়েছে। 

Advertisement

শতাব্দী জানান, ৫ জনের কোর কমিটি গড়া হয়েছে। নয়া কমিটিতে রয়েছেন, চন্দ্রনাথ সিংহ, বিকাশ রায়চৌধুরী, অভিজিৎ সিংহ রায়, আশিস বন্দ্যোপাধ্যায় এবং সুদীপ্ত ঘোষ। কাজল শেখকে কেন কমিটিতে রাখা হল না, এই প্রশ্নের জবাবে শতাব্দী বলেন, 'এটা মমতা বন্দ্যোপাধ্যায় জানেন।' 


এদিনের বৈঠক প্রসঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, 'তৃণমূলকে মানুষ তৃণমূল হিসাবেই চেনে। বীরভূমের কোনও আসনেই জিততে পারবে না তৃণমূল।'
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement