Advertisement

Mamata Banerjee: 'বাংলাদেশি' সন্দেহে মারধর কেন? ওড়িশার মুখ্যমন্ত্রীকে ফোন মমতার

বিশৃঙ্খল পরিস্থিতিতে জেরবার বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়ার পর থেকেই অচলাবস্থা বেড়েছে সেখানে। হিন্দুদের ওপর অকথ্য অত্যাচারের খবর আসছে। এরইমধ্যে ওড়িশায় বাংলাদেশি সন্দেহে এরাজ্যের ক'য়েকজন বাঙালি শ্রমিককে মারধরের অভিযোগ উঠল ওড়িশায়। ওড়িশার বেশ কয়েকজন বাঙালি পরিযায়ী শ্রমিক মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

ওড়িশার মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝি। মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Aug 2024,
  • अपडेटेड 5:44 PM IST
  • বিশৃঙ্খল পরিস্থিতিতে জেরবার বাংলাদেশ।
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়ার পর থেকেই অচলাবস্থা বেড়েছে সেখানে।

বিশৃঙ্খল পরিস্থিতিতে জেরবার বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়ার পর থেকেই অচলাবস্থা বেড়েছে সেখানে। হিন্দুদের ওপর অকথ্য অত্যাচারের খবর আসছে। এরইমধ্যে বাংলাদেশি সন্দেহে এরাজ্যের ক'য়েকজন বাঙালি শ্রমিককে মারধরের অভিযোগ উঠল ওড়িশায়। ওড়িশার বেশ কয়েকজন বাঙালি পরিযায়ী শ্রমিক মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

এই ঘটনার প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওড়িশার মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝিকে ফোন করেছেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে মুখ্যমন্ত্রী মাঝিকে জানিয়ে দিয়েছেন যে, এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রুখতে হবে। ফোন কলে মুখ্যমন্ত্রী মাঝি জানিয়েছেন, ভবিষ্যতে এই ধরনের ঘটনা যাতে না ঘটে, তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। তিনি আরও জানিয়েছেন, ওড়িশা সরকার পরিযায়ী শ্রমিকদের পশ্চিমবঙ্গে ফিরে আসার জন্য সহায়তা করবে।

একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, সাইকেলে মনোহারি সামগ্রী বিক্রি করা এক বিক্রেতাকে মারধর করছেন এক ব্যক্তি। ভিডিওতে বিক্রেতার আধার কার্ড দেখানোর নির্দেশ দেওয়া হচ্ছে এবং আধার কার্ড না দেখাতে পারায় তার ওপর নির্যাতন চালানো হচ্ছে। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি বাংলা ডট আজতক ডট ইন। তবে নবান্ন সূত্রের খবর অনুযায়ী, বাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষিতে এই মারধরের ঘটনা ঘটেছে।

মমতা বন্দ্যোপাধ্যায় ওড়িশার মুখ্যমন্ত্রীকে ফোন করে এই পরিস্থিতির দ্রুত সমাধান চান এবং বাঙালি পরিযায়ী শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ জানান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপের ফলে, আশা করা হচ্ছে যে এই ঘটনার পরিধি কমবে এবং ভবিষ্যতে বাঙালি শ্রমিকদের ওপর এ ধরনের নিপীড়ন রোধ করা সম্ভব হবে।
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement